HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩

এশিয়ান গেমস ২০২৩

Asian Para Games: রেকর্ড ১১১টি পদক জিতল ভারত, পদক তালিকায় কারা কত নম্বরে রয়েছে

Asian Para Games medal list- ভারতীয় প্যারা অ্যাথলিটরা এবারে ইতিহাস গড়েছে। ১১১টি পদক জিতে হ্যাংঝো প্যারা এশিয়ান গেমসে নিজেদের প্রচার শেষ করেছে ভারত। এবারে ভারতীয় প্যারা খেলোয়াড়রা ২৯টি সোনা, ৩১টি রুপো এবং ৫১টি ব্রোঞ্জ জিতেছেন। হ্যাংঝো প্যারা এশিয়ান গেমসের পদক টেবিলের পঞ্চম স্থানে রয়েছে ভারত।

Asian Para Games: পদক সংখ্যায় অতীতের সব রেকর্ড ভেঙে দিল ভারত

Asian Para Games-এশিয়ান প্যারা গেমস ২০২৩-এ ইতিহাস তৈরি করল ভারত। বর্তমানে ভারতীয় খেলোয়াড়রা দুর্দান্ত পারফরম্যান্স চালিয়ে যাচ্ছে। ২০২৩ সালের ২৬ অক্টোবর হ্যাংঝাউতে ভারত ইতিহাস সৃষ্টি করেছে। হ্যাংঝাউতে প্রতিযোগিতার চতুর্থ দিনে ভারতের পদক সংখ্যা ৭৫ এ পৌঁছে গিয়েছে।

Asian Para Games: জ্যাভলিনে নিজের বিশ্বরেকর্ড ভেঙে সোনা জিতলেন ভারতের সুমিত

Asian Para Games: এশিয়ান প্যারা স্পোর্টসে ভারতের দাপট অব্যাহত রয়েছে। জ্যাভলিন থ্রোতে বিশ্ব রেকর্ড ভেঙে সোনা জেতেন ভারতের অভিজ্ঞ অ্যাথলিট সুমিত আন্তিল। গেমসের তৃতীয় দিনে পুরুষদের জ্যাভলিন থ্রো - F64-এর ফাইনালে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়ে সোনা ও ব্রোঞ্জ পদক জিতেছেন সুমিত আন্তিল ও পুষ্পেন্দ্র সিং।

দ্বিতীয় দিনের শেষে ৯টা সোনা সহ ৩৪টা পদক জয়, চতুর্থ স্থানে উঠলভারত

মঙ্গলবার প্রতিযোগিতার দ্বিতীয় দিনে ভারত চারটি স্বর্ণপদক সহ মোট ১৭টি পদক জিতেছে। যা দেশের মোট পদকের সংখ্যা ৩৪ এ নিয়ে গিয়েছে। সোমবার গেমসের প্রথম দিনে ভারত ছয়টি সোনা সহ ১৭টি পদক জিতেছে। চিন (১৫৫), ইরান (৪৪) এবং উজবেকিস্তানের (৩৮) পরেই রয়েছে ভারত।

সোনায় ২৫ লাখ টাকা! এশিয়াডের পদকজয়ীদের জন্য পুরস্কারমূল্য ঘোষণা এশিয়াডের

এশিয়াডে এই বছর রেকর্ড গড়েছে ভারত। ১০৭টি পদক পেয়ে চতুর্থ স্থানে শেষ করেছে। এবার এশিয়াডে পদকজয়ীদের পুরস্কারমূল্য ঘোষণা করলেন রাজনাথ সিং।

জয়ের আগে সেলিব্রেশন, এশিয়াডে সোনা হারালেন প্লেয়ার, যোগ দিতে হবে দেশের মিলিটারিতে

ফিনিশিং লাইনের আগেই উচ্ছ্বাস করতে গিয়ে সোনা তো হাতছাড়া হয়েছে। পাশাপাশি আরও একটি সমস্যার সম্মুখীন হতে হচ্ছে কোরিয়ার প্লেয়ার এবং তাঁর দলকে।এই ইভেন্টে সোনা জিতলে দেশে ফিরে বাধ্যতামূলকভাবে আর মিলিটারি সার্ভিসে ফিরতে হত না তাঁদেরকে। জুঙ্গের মুহূর্তের ভুলের জন্য তাঁর গোটা দলকে সেই কাজটাই করতে হবে।

হোটেলের ওয়েটার, ১০০ দিনের কাজ থেকে এশিয়ান গেমসে পদক, রূপকথার আখ্যান রামবাবুর

২৪ বছরের রামবাবু এখন রিয়েল লাইফ হিরো। তাঁর গল্পের গোটাটাই দাঁত চাপা লড়াই, হার না মানা জেদ এবং অবশ্যই কঠোর পরিশ্রমের লড়াই। নিজের স্বপ্নকে বাস্তব করতে নিজেকে নিংড়ে দিয়েছেন তিনি। পদক জিতেছেন এশিয়ান গেমসে।

সেদিন চিনের জাতীয় সংগীত শুনতে কষ্ট হচ্ছিল, ঐতিহাসিক সোনা জয় নিয়ে বললেন ‘সা-চি’

সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টিদের কথায়, ‘কমনওয়েলথ গেমসে আমরা সোনা জিতেছিলাম। যেখানেই আমরা সুযোগ পাব নিজেদের সেরাটা দেব। দেশের হয়ে বিশ্বমঞ্চে পদক জয়ের গর্ব আলাদা।

Asian Games-এখনও নিজের সেরাটা পারফর্ম করতে পারিনি- জানালেন সোনা জয়ী নীরজ চোপড়া

Neeraj Chopra-এশিয়ান গেমসে সোনা জয়ের পরে ভার্চুয়াল এক আলাপচারিতায় নীরজ চোপড়া জানিয়েছেন, ‘আমার সামর্থ্য অনুযায়ী আমি এখনও সেরা পারফরম্যান্স করে উঠতে পারিনি। আমি সেটা ভালোভাবেই জানি। কারণ আমি মনে করি যে আমার সেরা পারফরম্যান্সের থেকে আমি অনেকটাই দূরে রয়েছি।’

এশিয়ান গেমসের দুরন্ত সফরে ভারতের কনিষ্ঠ ও বয়স্ক পদকজয়ীর মধ্যে ফারাক ৫০ বছরের

Asian Games 2023: ভারত এবার এশিয়ান গেমসের আসর থেকে রেকর্ড ১০৭টি পদক জেতে। এই প্রথম এশিয়ান গেমসে টিম ইন্ডিয়ার পদক সংখ্যা ১০০ ছাড়িয়ে যায়।

১০০-র স্বপ্ন ছিল, সেটাও ছাপিয়ে গিয়েছে ভারত, এবার এশিয়ান গেমসে কে কে পদক জিতল?

এশিয়ান গেমসে ইতিহাস তৈরি করেছে ভারত। ১০৭টি পদক নিয়ে এশিয়ান গেমস অভিযান শেষ করেছে। এবার দেখে নেওয়া যাক কে কোন ইভেন্টে পেলেন পদক।

১০-০-তে হারলেও বজরং চ্যাম্পিয়ন থাকবে, পাশে দাঁড়ালেন আন্দোলনে সামিল ভিনেশ

এবারের এশিয়ান গেমসে একটিও পদক পাননি বজরং। এবার তাঁর পাশে দাঁড়ালেন ভিনেশ। টুইট করে বুঝিয়েও দিলেন।

Asian Games Men's Cricket Final- বৃষ্টির জন্য শুরু হল না খেলা, সোনা জিতল ভারত

মেয়েদের মতো ছেলেদের ক্রিকেটেও সোনার পদক জিতল ভারত। ইতিহাসে নাম লেখাল ভারতীয় মহিলা ও পুরুষ ক্রিকেট দল। মহিলাদের পরে পুরুষদের ক্রিকেটেও সোনা জিতল ভারত। এদিন বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। খেলা শুরু করা যায়নি। তবে শেষ পর্যন্ত র‍্যাঙ্কিং-এর বিচারে সোনা জেতে ভারত। ১০২ তম পদক জেত ভারতের পুরুষ ক্রিকেট দল।

ঐতিহাসিক ১০০ পদক জয়ের পরেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শুভেচ্ছাবার্তা

চিনের হ্যাংঝুতে চলতি এশিয়ান গেমসে ভারত এখনও পর্যন্ত ১০০টি পদক জিতেছে। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি বার্তা দিয়েছেন। এই ঐতিহাসিক অর্জনের জন্য মহিলা কাবাডি দল এবং দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তিরন্দাজিতে গুরু বনাম শিষ্যের লড়াইয়ে মাত দিলেন ওজাস, রুপো পেলেন অভিষেক

এশিয়ান গেমসে তিরন্দাজিতে একই ইভেন্টে দুটি পদক ভারতের। সোনা জিতলেন ওজাস। রুপো জিতলেন অভিষেক।

Asian Games: মহিলাদের কবাডিতে সোনা জয়, ঐতিহাসিক ১০০তম পদক ঘরে তুলল ভারত

২০২৩ এশিয়ান গেমসের ১৪ তম দিনে ইতিহাস তৈরি করেছে ভারত। ৭ অক্টোবর, ২০২৩ শনিবার ভারতের পদক সংখ্যা ১০০ ছুঁয়েছে। মহিলা কাবাডি দল দেশের জন্য ঐতিহাসিক ১০০তম পদকটি জিতেছে। এটি একটি স্বর্ণপদক। এর আগে, মাত্র ১৭ বছর বয়সি তিরন্দাজ অদিতি গোপীচাঁদ স্বামী ১৪তম দিনে ভারতের পদকের অ্যাকাউন্ট খোলেন।

দলগত নয়, এবার এশিয়াডে তিরন্দাজির ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতলেন জ্যোতি

দলগত ইভেন্টে সোনা আগেই জিতেছেন। এবার ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতলেন জ্যোতি সুরেখা ভেন্নাম।

Asian Games, Day 14 Live: ইতিহাস রুতুরাজদের, ক্রিকেটে এশিয়াডে সোনা জিতল ভারত

Asian Games, Day 14 Live: আজ একাধিক গুরুত্বপূর্ণ ইভেন্টের ফাইনালে নামছে ভারত। যার মধ্যে রয়েছে ভারত বনাম আফগানিস্তান ক্রিকেট ম্যাচ। এছড়াও মহিলা কবাডি দল ফাইনালে নামবে। এশিয়ান গেমসের যাবতীয় অপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলার লাইভ ব্লগে।

Read more

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ