বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Snake in School: স্কুলের মধ্যেই উদ্ধার ৪০ টি বিষধর সাপের বাচ্চা! আতঙ্ক এলাকায়
স্কুল থেকে উদ্ধার ৪০ টি সাপ। প্রতীকী ছবি

Snake in School: স্কুলের মধ্যেই উদ্ধার ৪০ টি বিষধর সাপের বাচ্চা! আতঙ্ক এলাকায়

  • যদিও স্কুল সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার ফলে স্কুলের একটি ঘরে বাসা বেঁধেছিল সাপ। সেই ঘর থেকেই বিষধর সাপের বাচ্চা উদ্ধার হয়েছে। স্কুল কর্তৃপক্ষের তরফে পশুপ্রেমি সংস্থার সঙ্গে যোগাযোগ করা হলে আজ দুপুরে ওই সংস্থার সদস্যরা সেখানে গিয়ে সাপগুলি উদ্ধার করে।

স্কুলের একটি ঘর থেকে উদ্ধার হল ৪০ টি বিষধর সাপের বাচ্চা। যা দেখে চক্ষু চড়কগাছ স্কুল কর্তৃপক্ষ থেকে শুরু করে স্থানীয়দের।ঘটনাটি উত্তর দিনাজপুরের চোপড়া ব্লকের সুকদেবপুর প্রাথমিক বিদ্যালয়ের। গতকাল দুপুরে স্থানীয় পশুপ্রেমি সংস্থার তরফে ওই স্কুল থেকে ৪০ টি সাপের বাচ্চাসহ বেশ কিছু ডিম উদ্ধার হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে গ্রামবাসীদের মধ্যে। কিন্তু, স্কুলের মধ্যে কীভাবে এতো সাপের উপদ্রব হল তাই নিয়ে উঠেছে প্রশ্ন।

যদিও স্কুল সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার ফলে স্কুলের একটি ঘরে বাসা বেঁধেছিল সাপ। সেই ঘর থেকেই বিষধর সাপের বাচ্চা উদ্ধার হয়েছে। স্কুল কর্তৃপক্ষের তরফে পশুপ্রেমী সংস্থার সঙ্গে যোগাযোগ করা হলে  সদস্যরা সেখানে গিয়ে সাপগুলি উদ্ধার করে। তাদের সঙ্গে ছিলেন বনকর্মীরা। বনদফতর সূত্রে জানা গিয়েছে উদ্ধার হওয়া সাপগুলি জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

বন কর্মীদের অনুমান, বেশ কিছুদিন আগেই স্কুলের ওই ঘরে বাসা বেঁধেছিল সাপ। বংশবিস্তারের পরে সেখানে সাপের সংখ্যা বেড়ে ৪০ টি হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে স্কুল কর্তৃপক্ষের পাশাপাশি এলাকায় ব্যাপক সাপের আকঙ্ক ছড়িয়েছে। কিছুদিন আগে একইভাবে পূর্ব বর্ধমানের আউসগ্রামের একটি বাড়ি থেকে ৮০ টি বিষধর সাপ উদ্ধার হয়েছিল। প্রসঙ্গত, গরম পড়তেই বিভিন্ন এলাকায় বিশেষ করে প্রত্যন্ত এলাকায় সাপের উপদ্রব বেড়েছে। ইতিমধ্যেই সাপের কামড় বহু মানুষের মৃত্যু হয়েছে। ফলে একটি স্কুল থেকে এতগুলি সাপ উদ্ধার হওয়ায় গ্রামবাসীরা সকলেই আতঙ্কের মধ্যে রয়েছেন। তাদের আশঙ্কা এলাকায় হয়তো আরও সাপ থাকতে পারে।

বন্ধ করুন