বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তালার মতো বস্তুতে জ্বলছে আলো, আছে অ্যান্টেনা - বোমাতঙ্ক ছড়াল নবান্নের কাছে
এই বস্তু ঘিরেই ছড়ায় আতঙ্ক।
এই বস্তু ঘিরেই ছড়ায় আতঙ্ক।

তালার মতো বস্তুতে জ্বলছে আলো, আছে অ্যান্টেনা - বোমাতঙ্ক ছড়াল নবান্নের কাছে

  • ওই অংশের দুটি সিসিটিভি ক্যামেরাও বিকল হয়ে আছে বলে অভিযোগ উঠেছে।

সেতুর উপর পড়ে তালার মতো একটি বস্তু। মাঝেমধ্যে আলো জ্বলছে। আবার নিভে যাচ্ছে। বুধবার সন্ধ্যায় তালার মতো একটি বস্তু ঘিরে নবান্নের কাছে ছড়াল বোমাতঙ্ক। যদিও পরীক্ষা-নিরীক্ষার পর পুলিশ জানিয়েছে, সেটি কোনও বিস্ফোরক নয়। কোনও গাড়ির অংশ খুলে পড়ে গিয়েছে।

বুধবার সন্ধ্যায় দ্বিতীয় হুগলি সেতু থেকে হাওড়ার কাজীপাড়ার দিকে সেতুতে একটি তালার মতো বস্তু পড়তে থাকতে দেখা যায়। তাতে একটি অ্যান্টেনা মতো ছিল। তারইমধ্যে নীল রঙের সেই বস্তুটিতে 'ব্লিঙ্কের' মতো আলো জ্বলতে দেখা যায়। সেই বস্তুটি ঘিরে রীতিমতো আতঙ্ক ছড়ায়। 'ব্লিঙ্কের' মতো আলো জ্বলতে থাকায় অনেকেই আবার সেটিকে ‘টাইম বোমা’ ভেবে আতঙ্কিত হয়ে পড়েন। ডিজিটাল বস্তু হওয়ায় আতঙ্ক আরও বাড়ে।

তারইমধ্যে হাওড়া সিটি পুলিশকে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে আসে বম্ব স্কোয়াডও। সেতুর উপর যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়। পরীক্ষা শুরু করেন বম্ব স্কোয়াডের সদস্যরা। পরে পুলিশের তরফে জানানো হয়েছে, বস্তুটি কোনও বিস্ফোরক নয়। কোনও গাড়ির ডিজিটাল অংশ। সম্ভবত কোনও গাড়ির মিটার। সেতুর উপর দিয়ে যাওয়ার সময় তা গাড়ি থেকে খুলে পড়ে গিয়েছে বলে মনে করছেন পুলিশ আধিকারিকরা। সেই জিনিসটি পরীক্ষা করা হবে বলে সূত্রের খবর।

যদিও সেই ডিজিটাল বস্তু ঘিরে বোমাতঙ্কের মধ্যেই নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, নবান্ন থেকে কাছে হওয়া সত্ত্বেও পুলিশ ঠিকমতো নজরদারি চালায় না। এমনকী ওই অংশের দুটি সিসিটিভি ক্যামেরাও বিকল হয়ে আছে বলে অভিযোগ উঠেছে। তা এখনও কেন ঠিক করা হয়নি, তা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় বাসিন্দারা।

বন্ধ করুন