বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > Coronavirus test centre: এবার জেলাতেও হবে করোনার পরীক্ষা, কলকাতায় খুলছে আরও একটি ল্যাব
এবার জেলাতেও হবে করোনা সংক্রমণের নমুনা পরীক্ষা (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)
এবার জেলাতেও হবে করোনা সংক্রমণের নমুনা পরীক্ষা (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)

Coronavirus test centre: এবার জেলাতেও হবে করোনার পরীক্ষা, কলকাতায় খুলছে আরও একটি ল্যাব

  • করোনা পরীক্ষার জন্য দেশের ১১৬ টি সরকারি ল্যাবকে অনুমতি দিয়েছে আইসিএমআর।

করোনাভাইরাসের পরীক্ষার জন্য এতদিন ভরসা ছিল নাইসেড ও এসএসকেএম । রাজ্যের সব প্রান্ত থেকে সেখানেই আসত নমুনা। ক্রমশ বাড়ছিল চাপ। তা লাঘব করতে এবার জেলাতেও করোনার নমুনা পরীক্ষার কেন্দ্র চালু হল।

করোনাভাইরাসের লাইভ আপডেট

রবিবার একটি বিবৃতিতে জানানো হয়, করোনা পরীক্ষার জন্য দেশের ১১৬ টি সরকারি ল্যাবকে অনুমতি দিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্য়াল রিসার্চের (আইসিএমআর)। এর মধ্যে ৮৯ টি পরীক্ষাকেন্দ্রে ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছে। বাকিগুলিতে নমুনা পরীক্ষা চালুর প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন : সংক্রমণের আশঙ্কায় দেশের একাধিক জেলায় লকডাউন, জানুন কী করবেন ও কী করবেন না

আইসিএমআরের তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গে ইতিমধ্যে নাইসেড ও এসএসকেএম হাসপাতালে করোনা পরীক্ষা হচ্ছে। এবার মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নমুনা পরীক্ষার ছাড়পত্র দেওয়া হয়েছে। পাশাপাশি, কলকাতায় স্কুল অফ ট্রপিকাল মেডিসিনেও করোনা পরীক্ষা করা যাবে। সেখানে ল্যাব চালুর করার প্রক্রিয়া চলছে বলে আইসিএমআরের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন : Coronavirus Lockdown in Bengal: রাজ্যের কোথায় কোথায় লকডাউন, দেখে নিন পুরো তালিকা

উল্লেখ্য, রবিবার বেসরকারি ল্যাবেও করোনা সংক্রমণ পরীক্ষা করার অনুমতি দিয়েছে কেন্দ্র। তবে পরীক্ষার জন্য ৪,৫০০ টাকার বেশি নেওয়া যাবে না বলে নির্দেশিকা দেয় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। পাশাপাশি, পরীক্ষার ক্ষেত্রে একগুচ্ছ নিয়মাবলী মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

বন্ধ করুন