বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Guwahati–Kolkata Express: বড়দিনে গুয়াহাটি–কলকাতা এক্সপ্রেসের কামরায় আগুন! আতঙ্কিত যাত্রীরা

Guwahati–Kolkata Express: বড়দিনে গুয়াহাটি–কলকাতা এক্সপ্রেসের কামরায় আগুন! আতঙ্কিত যাত্রীরা

গুয়াহাটি কলকাতা স্পেশাল এক্সপ্রেসে আগুন। প্রতীকী ছবি

ঘটনাটি ঘটেছে আজ বেলা ১২ টা নাগাদ। গুয়াহাটি থেকে রওনা হওয়া এই এক্সপ্রেসে চলন্ত অবস্থায় ওই কামরা থেকে ধোঁয়া বের হতে দেখেন যাত্রীরা। এরজেরে যাত্রীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়। ট্রেনটি স্টেশনে দাঁড়ানো মাত্রই ওই এসি কামরা থেকে বাইরে বেরিয়ে আসেন যাত্রীরা। সঙ্গে সঙ্গে সেখানে ছুটে আসন রেল কর্মীরা।

বড়দিনের দুপুরে গুয়াহাটি–কলকাতা স্পেশাল এক্সপ্রেসে আচমকা আগুন লেগে আতঙ্ক ছড়াল। এই ট্রেনটি গুয়াহাটি থেকে কলকাতার দিকে আসছিল। কাটোয়া স্টেশনে ঢোকার আগেই ট্রেনের একটি কামরা থেকে ধোঁয়া বের হতে শুরু করে। এরপর কাটোয়া স্টেশনে ট্রেনটিকে দাঁড় করিয়ে আগুন নেভান রেলের কর্মীরা। ওই স্টেশনে প্রায় দেড় ঘণ্টারও বেশি সময় ধরে ট্রেনটি দাঁড়িয়ে থাকে। এরফলে বড়দিনে কলকাতায় ফিরতে গিয়ে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

রেল সূত্রের খবর, ঘটনাটি ঘটেছে আজ বেলা ১২ টা নাগাদ। গুয়াহাটি থেকে রওনা হওয়া এই এক্সপ্রেসে চলন্ত অবস্থায় ওই কামরা থেকে ধোঁয়া বের হতে দেখেন যাত্রীরা। এরজেরে যাত্রীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়। ট্রেনটি স্টেশনে দাঁড়ানো মাত্রই ওই এসি কামরা থেকে বাইরে বেরিয়ে আসেন যাত্রীরা। সঙ্গে সঙ্গে সেখানে ছুটে আসন রেল কর্মীরা। তাঁরা কামরায় আগুন নেভানোর চেষ্টা করেন। যদিও আগুন ভয়াবহ আকার ধারণ করতে পারেনি। তবে এই ঘটনাকে কেন্দ্র করে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। আগুন লাগার পরে ওই কামরায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। অগ্নি নির্বাপক যন্ত্রের সাহায্যে কামার আগুন নিয়ন্ত্রণে আনেন রেলের কর্মীরা।

কী কারণে এক্সপ্রেসের কামরায় আগুন লেগেছে তা এখনও জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে রেল সূত্রে জানা গিয়েছে। এ নিয়ে তদন্ত করার পরে আগুন লাগার প্রকৃত কারণ জানা যাবে বলে রেলের এক আধিকারিক জানিয়েছেন। রেলের তরফে জানানো হয়েছে, রেলের কর্মী এবং আধিকারিকরা তৎপরতায় সঙ্গে সঙ্গে আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসার পরে যাত্রী সুরক্ষা নিশ্চিত করে ট্রেনটি পুনরায় কলকাতার উদ্দেশ্যে রওনা দেয় বলে রেল সূত্রে জানা গিয়েছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বোর্ড যা বলবে তাই করতে হবে, ইশানের রঞ্জি না খেলায় অবাক সৌরভ তৃণমূলের ব্রিগেডের দিনই পথে নামছে সিপিএম, ১০টি জায়গায় পাল্টা সমাবেশের সিদ্ধান্ত Papaya Benefits: পেঁপে দিয়ে তৈরি এই ৪টি ফেসপ্যাক, আপনার মুখের যে কোনও দাগ থেকে মুক্তি দেবে কয়েক ঘণ্টা আগে গ্রেফতার শাহজাহান, ঝাড়গ্রামের সভায় তা নিয়ে নীরবই রইলেন মমতা দীর্ঘ প্রতীক্ষার পর খুলে যাচ্ছে রিষড়ার ওয়েলিংটন জুট মিল, খুশি শ্রমিকরা মার্চ মাসে পূর্ব মেদিনীপুর সফরে আসছেন মু্খ্যমন্ত্রী, জগন্নাথ ধামের কাজে বাড়ল গতি ‘আমরা এড়িয়ে চলা শুরু করি…’, প্রশ্মিতা-অনুপমের বিয়ের দু দিন আগে কী লিখলেন পিয়া? শুক্র চললেন কুম্ভ রাশিতে, ৭ দিন পর থেকেই সৌভাগ্য সপ্তমে পৌঁছোবে ৪ রাশির ‘কয়েকটি অঙ্ক ঘোরানো’, উচ্চমাধ্যমিকের কস্টিংয়ের প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? শুভেন্দু অধিকারীর গ্রেফতারি চাই, শাহজাহান গ্রেফতার হতেই দাবি তার ভাইয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.