বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ঘাটাল লোকসভা কেন্দ্রে কি মুখোমুখি হিরণ–দেব?‌ গেরুয়া শিবিরে উঠছে জোর দাবি

ঘাটাল লোকসভা কেন্দ্রে কি মুখোমুখি হিরণ–দেব?‌ গেরুয়া শিবিরে উঠছে জোর দাবি

হিরণ চট্টোপাধ্যায় (ফাইল ছবি) (PTI)

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরামবাগ থেকে ঘোষণা করেছেন ঘাটাল মাস্টারপ্ল্যান রাজ্য সরকার করবে। এই ঘোষণার পর চাপে পড়েছে বঙ্গ–বিজেপি নেতারা। কারণ তাঁরা কাজও করেনি। আবার ভোটবাক্সে মুখ্যমন্ত্রীর ঘোষণা ফসল তুলবে। তাই এই পরিস্থিতি কমব্যাট করতে হিরণকেই তুরুপের তাস বেছে নেওয়া হতে পারে।

ফেব্রুয়ারি মাসের শেষলগ্নে কলকাতা সফরে এসে দলের কোর কমিটির সঙ্গে বৈঠক করে বাংলা থেকে লোকসভার ৪২টি আসনের প্রার্থী ছকে দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলে সূত্রের খবর। আর তাই সম্ভাব‌্য গেরুয়া প্রার্থীদের নামের তালিকাও বঙ্গ বিজেপির কোর কমিটির কাছ থেকে নিতে পারেন শাহ। ইতিমধ্যেই বিজেপির জেতা আসনগুলির কয়েকটি ছাড়া বাকি আসনের প্রত্যেকটিতে তিন থেকে চারজন করে নাম জমা পড়েছে। এবার পাল্টে যেতে পারে অনেকের কেন্দ্র বলেও শোনা যাচ্ছে বিজেপির অফিস থেকে। এবার সেগুলি নিয়ে রাজ্যের শীর্ষনেতাদের সঙ্গে কথা বলতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে বিজেপি সূত্রে খবর, দলের চার থেকে পাঁচজন বিধায়ককে লোকসভা নির্বাচনে প্রার্থী করার কথা ভাবা হচ্ছে। তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থীর বিরুদ্ধে পাল্টা তারকা প্রার্থী দিতেই এমন ভাবনা। সেই তালিকায় অগ্নিমিত্রা পাল থেকে শুরু করে অভিনেতা হিরণ চট্টোপাধ‌্যায়ের নামও রয়েছে। ঘাটালে হিরণকে প্রার্থী করার কথা ভাবা হয়েছে। কারণ এতক্ষণে ঠিক হয়ে গিয়েছে অভিনেতা দেব ওরফে দীপক অধিকারী তৃণমূল কংগ্রেসের প্রার্থী হচ্ছেন। দলের বিধায়ক তথা অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়কে ঘাটালে প্রার্থী করা হোক চাইছেন দলের অনেকেই।

অন্যদিকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরামবাগ থেকে ঘোষণা করেছেন ঘাটাল মাস্টারপ্ল্যান রাজ্য সরকার করবে। এই ঘোষণার পর চাপে পড়েছে বঙ্গ–বিজেপি নেতারা। কারণ তাঁরা কাজও করেনি। আবার ভোটবাক্সে মুখ্যমন্ত্রীর ঘোষণা ফসল তুলবে। তাই এই পরিস্থিতি কমব্যাট করতে হিরণকেই তুরুপের তাস বেছে নেওয়া হতে পারে। এবার রাজ্যে এসে মায়াপুরের ইসকন মন্দিরে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ২৮ ফেব্রুয়ারি মাঝরাতে কলকাতায় আসার কথা তাঁর। পরদিনই শাহ যাবেন মায়াপুরের ইসকন মন্দিরে।

আরও পড়ুন:‌ সিএনজি গ্যাসের জোগান কেন পর্যাপ্ত নয়? পরিবহণ সচিবকে চিঠি অ্যাপ ক্যাব সংগঠনের

এছাড়া রানাঘাট–সহ বেশ কয়েকটি লোকসভার নেতাদের সঙ্গে বৈঠক করবেন অমিত শাহ। কারণ তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মানুষের কাছে আহ্বান করেছেন রানাঘাটের বিজেপি সাংসদ কোনও কাজ করেননি। তাই এবার তাঁদের উপর আস্থা রাখতে। এখান থেকে জেতা সাংসদ এবার টিকিট নাও পেতে পারেন বলে সূত্রের খবর। সেখানে ভূমিপুত্র আবিররঞ্জনকে তৃণমূল কংগ্রেস এখানের লোকসভার টিকিট দিলে বিজেপির ভরাডুবি অবশ্যম্ভাবী। এই পরিস্থিতিতে বৈঠক করে ওজনদার প্রার্থী দিতে চাইছে বিজেপি। কলকাতায় ফিরেও দলীয় বৈঠক করতে পারেন অমিত শাহ। সেই বৈঠকে রাজ‌্য নেতারা উপস্থিত থাকবেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG: চিকিৎসার জন্য বিদেশে লোকেশ! শেষ টেস্টে কি ফিরছেন বুমরাহ? মিলল ইঙ্গিত সন্দেশখালি নিয়ে বেফাঁস নুসরত, মুখ ফসকে ‘১৭৪ ধারা’ মন্তব্য করে তুললেন হাসির রোল রাঁচিতে ইঙ্গিত দিয়েছেন,১০০তম টেস্টে ছন্দে ফিরবেন বেয়ারস্টো-বড় দাবি ম্যাকালামের ক্রস ভোটিংয়ে BJP-র ঝুলিতে 'অতিরিক্ত' ২ আসন, রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা পেল NDA? একাই হাফ ডজন উইকেট নিলেন উসামা মির,মুলতান সুলতানসের কাছে হার লাহোর কালান্দার্সের বেশি টমেটো খেলে শরীরে কী কী ঘটতে পারে? অপকারিতার তালিকা থেকে সতর্ক হোন AI থেকে বাঁচতে UPSC-র ফর্ম পূরণের নিয়মে বড়সড় রদবদলের সিদ্ধান্ত, জানুন বিশদে WPL 2024: গুজরাটকে হারিয়ে MI-এর সিংহাসন ছিনিয়ে নিল RCB, দেখুন পয়েন্ট তালিকা শ'য়ে শ'য়ে কর্মী ছাঁটাই অনলাইন ভ্রমণ সংস্থার, কারণ জানলে খুশি হবেন বিমানযাত্রীরা আমার সৌভাগ্যের প্রতীক- মায়ের উপস্থিতিতেই PSL-এ শতরান করার পর দাবি বাবর আজমের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.