বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Road Accident: পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে উত্তাল আসানসোল, জনতা ভাঙচুর করল পুলিশ ব্যারিকেড

Road Accident: পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে উত্তাল আসানসোল, জনতা ভাঙচুর করল পুলিশ ব্যারিকেড

পুলিশের উপর চড়াও হন উত্তেজিত জনতা।

বাংলা–ঝাড়খন্ড সীমানার ডুবুডি চেকপোস্ট সংলগ্ন এলাকার রাস্তা দীর্ঘদিন ধরে খারাপ হয়ে পড়ে রয়েছে। পুলিশ ও প্রশাসনকে বলে কোনও লাভ হয়নি। উলটে এখানে একের পর এক পথ দুর্ঘটনা ঘটতে থাকে। সেটা জানানো হলেও কোনও সুরাহা হয়নি। সেখানে আজ আবার পথ দুর্ঘটনা ঘটেছে। এমনকী তাতে মারাত্মক কোনও ঘটনা ঘটেছে।

পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠল আসানসোলের ২ নম্বর জাতীয় সড়কের বাংলা–ঝাড়খন্ড সীমানার ডুবুডি চেকপোস্ট। এই পথ দুর্ঘটনায় উত্তেজিত জনতা ভাঙচুর করল ২ নম্বর জাতীয় সড়কের উপর পুলিশের ব্যারিকেড। নাকা চেকিংয়ের অফিসের সামনে দাঁড়িয়ে থাকা পুলিশের জিপ ভাঙচুর করা হয়। একাধিক মোটরবাইক ভাঙচুর করা হয়। এমনকী কয়েকজন পুলিশ কর্মীকে নিগ্রহ করা হয়েছে বলে অভিযোগ। তার জেরে আহত হন কয়েকজন পুলিশকর্মী বলে খবর।

এদিকে পুলিশ পোস্টও ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি বেগতিক দেখে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশের বিশাল বাহিনী এবং কমবেট ফোর্স। তখন উত্তেজিত জনতা পুলিশ আসতেই পালিয়ে যায়। তারপর পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। ঘটনাস্থলে আসেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি ওয়েস্ট অভিষেক মোদী, কুলটি এসিপি সুকান্ত বন্দ্যোপাধ্যায়–সহ বিশাল পুলিশ বাহিনী।

অন্যদিকে এই ঘটনায় বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। তবে এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেয়নি পুলিশ। তবে জোরকদমে তদন্ত শুরু করেছে পুলিশ। বারবার এই একই জায়গায় পর পর পথ দুর্ঘটনা ঘটার পরেও পুলিশ কোনও পদক্ষেপ করেনি। সেই থেকেই ক্ষুব্ধ ছিলেন স্থানীয় বাসিন্দারা। তার উপর আজ সোমবার একই জায়গায় পথ দুর্ঘটনা ঘটায় পুলিশের উপর চড়াও হন উত্তেজিত জনতা। সেখান থেকে বাঁচতে পারেননি পুলিশকর্মীরা।

বাংলা–ঝাড়খন্ড সীমানার ডুবুডি চেকপোস্ট সংলগ্ন এলাকার রাস্তা দীর্ঘদিন ধরে খারাপ হয়ে পড়ে রয়েছে। পুলিশ ও প্রশাসনকে বলে কোনও লাভ হয়নি। উলটে এখানে একের পর এক পথ দুর্ঘটনা ঘটতে থাকে। সেটা জানানো হলেও কোনও সুরাহা হয়নি। সেখানে আজ আবার পথ দুর্ঘটনা ঘটেছে। এমনকী তাতে মারাত্মক কোনও ঘটনা ঘটেছে। যা পুলিশ চেপে যাচ্ছে বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। তবে ঠিক কী ঘটেছে?‌ সেটা স্থানীয়রাও বলতে পারেননি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন