বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সাগরে বৃদ্ধার জালে উঠল প্রকাণ্ড ভোলা, দাম মিলল প্রায় ৩.৩ লক্ষ টাকা
বাঁ দিকে পুষ্প কর। ডান দিকে তাঁর জালে ওঠা মাছ।
বাঁ দিকে পুষ্প কর। ডান দিকে তাঁর জালে ওঠা মাছ।

সাগরে বৃদ্ধার জালে উঠল প্রকাণ্ড ভোলা, দাম মিলল প্রায় ৩.৩ লক্ষ টাকা

  • রবিবার সকালে মুড়িগঙ্গায় জাল পেতেছিলেন পুষ্পদেবী। বিকেলে ভাটায় সেই জাল তুলতে গিয়ে দেখেন বেঁধেছে পেল্লায় মাছ। সঙ্গে সঙ্গে খবর ছড়িয়ে পড়ে এলাকায়। মাছ দেখতে ভিড় করেন বহু মানুষ।

একটা মাছে বদলে গেল জীবন। দক্ষিণ ২৪ পরগনার সাগরদ্বীপের পুষ্প করের ভাঙা বাড়িতে এখন খুশির হাট। রবিবার যা ঘটেছে তার পর তাঁর নাম এলাকাবাসীর মুখে মুখে। তাঁর মীন ধরার জালে উঠেছে ৫৬ কিলোগ্রাম ওজনের ভোলা মাছ। যা সোমবার সকালে বিক্রি হয়েছে প্রায় ৩.৫ লক্ষ টাকায়। 

সাগরের চকফুলডুবি গ্রামের পুষ্প কর মুড়িগঙ্গায় মীন ধরেই জীবনটা কাটিয়ে দেবেন বলে ঠিক করেছিলেন। কিন্তু রবিবার বিকেলের পর বদলাতে হয়েছে সেই পরিকল্পনা। তাঁর মীন ধরার জালে ধরা পড়েছে প্রকাণ্ড ভোলা মাছ। যা অত্যন্ত বিরল ঘটনা বলে জানাচ্ছেন স্থানীয়রা। 

রবিবার সকালে মুড়িগঙ্গায় জাল পেতেছিলেন পুষ্পদেবী। বিকেলে ভাটায় সেই জাল তুলতে গিয়ে দেখেন বেঁধেছে পেল্লায় মাছ। সঙ্গে সঙ্গে খবর ছড়িয়ে পড়ে এলাকায়। মাছ দেখতে ভিড় করেন বহু মানুষ। 

সোমবার সকালে কাকদ্বীপ থেকে আসেন নিলামদাররা। কেজিপ্রতি ৬,২০০ টাকা করে দাম দিয়ে মাছটি কিনে নিয়ে যান তারা। যার ফলে পুষ্পদেবীর হাতে এসেছে ৩ লক্ষ ৩০ হাজার টাকা। 

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, সম্ভবত জাহাজের আওয়াজে দিকভ্রষ্ট হয়ে পাড়ের কাছাকাছি চলে এসেছিল মাছটি। অথবা ছোট মাছ শিকার করতে করতেও পাড়ের কাছে চলে আসতে পারে সেটি। 

 

বন্ধ করুন