বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দলীয় কোন্দলে মৃত্যু? নিহত BJP কর্মীর পরিবারের হাতে ৫ লাখ টাকা তুলে দিলেন সুকান্ত
বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (ছবি সৌজন্যে এএনআই) (Brijesh Tiwari)
বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (ছবি সৌজন্যে এএনআই) (Brijesh Tiwari)

দলীয় কোন্দলে মৃত্যু? নিহত BJP কর্মীর পরিবারের হাতে ৫ লাখ টাকা তুলে দিলেন সুকান্ত

  • গত ২৭ এপ্রিল গঙ্গারামপুরে বচসায় জড়িয়ে পড়েছিলেন আদি বিজেপি তথা ৬০ নম্বরের বুথ সভাপতি মানবেশ দাস ও নব্য বিজেপি কর্মী সমর্থক পিনাকি প্রামাণিক।

ভোট পরবর্তী হিংসায় বেশ কয়েকজন বিজেপি কর্মী সমর্থকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করে এসেছে বিজেপি। ঘটনার প্রেক্ষিতে তদন্ত করছে সিবিআই। এরই মাঝে এবার রাজনৈতিক হিংসায় মৃত কর্মীর পরিবারকে অর্থ সাহায্য করলেন বিজেপির নবনিযুক্ত রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। গতকাল দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের পুরানপাড়া এলাকায় যান সুকান্ত। এই পুরানপাড়া এলাকার বাসিন্দা ছিলেন বিজেপি কর্মী মানবেশ দাস। ভোট পরবর্তী হিংসায় তাঁকে প্রাণ হারাতে হয় বলে অভিযোগ। সেই মানবেশের পরিবারের সঙ্গে দেখা করে তাঁদের হাতে ৫ লক্ষ টাকার একটি চেক তুলে দেন সুকান্ত মজুমদার। আগামীতেও পাশে থাকার আশ্বাস দেন বঙ্গ বিজেপির নয়া অধিনায়ক।

এই বিষয়ে সুকান্ত মজুমদার বলেন, 'ভোটগ্রহণ পর্ব চলাকালীন সংঘর্ষে প্রাণ হারিয়েছিলেন মানবেশ দাস। রাজনৈতিক সংঘর্ষে মৃত্যু হয়েছিল। ভোট পরবর্তী হিংসায় এই ঘটনা ঘটেনি। ২ মে-র আগে হয়েছিল।' জানা গিয়েছে, বিজেপির আদি ও নব্য দুই গোষ্ঠীর সংঘর্ষে গুরুতর ভাবে জখম হয়েই মারা যান গঙ্গারামপুর পুরসভার ১১নং ওয়ার্ডের ৬০নং বুথের সভাপতি মানবেশ দাস।

জানা গিয়েছে, গত ২৭ এপ্রিল গঙ্গারামপুর স্টেডিয়াম সংলগ্ন এলাকায় বচসায় জড়িয়ে পড়েন আদি বিজেপি তথা ৬০ নম্বরের বুথ সভাপতি মানবেশ দাস ও নব্য বিজেপি কর্মী সমর্থক পিনাকি প্রামাণিক। কথা কাটাকাটি হাতাহাতির পর্যায়ে পৌঁছে যায়। এরপর পিনাকি ও তার সঙ্গীরা নাকি লাঠি নিয়ে হামলা চালায় মানবেশের উপর। ঘটনায় গুরুতর ভাবে জখম হয় আরও এক আদি বিজেপি কর্মী। আহতদের গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতাল নিয়ে যাওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে মানবেশকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই মৃত্যু হয় মানবেশের। ঘটনায় মৃত বিজেপি কর্মী স্ত্রী রেবা দাস গঙ্গারামপুর থানায় ৬ জনের নামে লিখিত অভিযোগ দায়ের করে। ঘটনায় ৩ জনকে গ্রেফতার করে পুলিশ।

বন্ধ করুন