বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sandeshkhali: জ্বলছে সন্দেশখালি, কেন্দ্রীয় হস্তক্ষেপ চেয়ে অমিত শাহকে চিঠি দিলেন সুকান্ত

Sandeshkhali: জ্বলছে সন্দেশখালি, কেন্দ্রীয় হস্তক্ষেপ চেয়ে অমিত শাহকে চিঠি দিলেন সুকান্ত

অমিত শাহ, সুকান্ত মজুমদার। ফাইল ছবি

সন্দেশখালির পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে শাহকে চিঠি লেখেন সুকান্ত। সন্দেশখালিতে কেন্দ্রীয় হস্তক্ষেপ দাবি করেন তিনি। সুকান্তর এই চিঠিকে বাংলার ভাবমূর্তিকে কালিমালিপ্ত করার চেষ্টা বলে দাবি করেছে তৃণমূল।

সন্দেশখালি কাণ্ডে উদ্বেগ প্রকাশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিন দিন ধরে অশান্ত সন্দেশখালিতে অভিযুক্তদের গ্রেফতার করতে পুলিশ ব্যর্থ হয়েছে বলে শাহকে জানিয়েছেন তিনি। যার ফলে ভেঙে পড়েছে এলাকার আইনশৃঙ্খলা। এব্যাপরে অবিলম্বে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের হস্তক্ষেপ দাবি করেছেন তিনি।

আরও পড়ুন: MNREGA দুর্নীতির দায় পঞ্চায়েত প্রধান ও BDOর, বিস্ফোরক দাবি অভিযুক্তের আইনজীবীর

তৃণমূল নেতাদের বিরুদ্ধে লাগাতার অত্যাচারের অভিযোগ তুলে বুধবার থেকে কার্যত জনজাগরণ হয়েছে সন্দেশখালিতে। আক্রান্ত হয়েছেন এলাকার দাপুটে তৃণমূল নেতা তথা উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য উত্তম সরদার। জনরোষের মুখে ভাঙচুর হয়েছে তাঁর বাড়ি, পোল্ট্রি ফার্ম ও বাগানবাড়ি। বাদ যাননি সন্দেশখালি ২ নম্বর ব্লকের তৃণমূলের সভাপতি শিবু হাজরাও বাদ যাননি। শুক্রবার জেলিয়াখালিতে শিবু হাজরার ৩টি পোল্ট্রি ফার্ম জ্বালিয়ে দেয় জনতা। ভাঙচুর করা হয় শিবু হাজরার মদের দোকানে। জ্বালিয়ে দেওয়া হয় শিবু হাজরার বাড়ি। গ্রামবাসীদের অভিযোগ, উত্তম আর শিবু এলাকায় শয়ে শয়ে বিঘা জমি দখল করেছে। সেই জমিতে মাছের ভেড়ি করেছে তারা। মাছ চাষের লভ্যাংশ চাইতে গেলে মারধর করে শিবু ও উত্তমের লোকেরা। এই ২ তৃণমূল নেতা তৃণমূলি গুন্ডা শেখ শাহজাহানের ঘনিষ্ঠ বলে দাবি তাঁদের।

আরও পড়ুন: রসুনের দাম বাড়ল আকাশছোঁয়া, কলকাতার বাজারে ৬০০ ছুঁল রসুন, নাভিশ্বাস মধ্যবিত্তের

শিবু ও উত্তমের গ্রেফতারির দাবিতে বৃহস্পতিবার থেকে সন্দেশখালি থানার সামনে লাঠি - ঝাঁটা নিয়ে অবস্থান করছেন এলাকার মহিলারা। শুক্রবার জেলিয়াখালিতে সামান্য প্রতিরোধ গড়ার চেষ্টা করে তৃণমূলের গুন্ডাবাহিনী। তবে তাতে তেমন ফল হয়নি। এই ঘটনায় এখনো পর্যন্ত ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তার মধ্যে ৩ জন গ্রামবাসী।

এদিন সন্দেশখালির পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে শাহকে চিঠি লেখেন সুকান্ত। সন্দেশখালিতে কেন্দ্রীয় হস্তক্ষেপ দাবি করেন তিনি। সুকান্তর এই চিঠিকে বাংলার ভাবমূর্তিকে কালিমালিপ্ত করার চেষ্টা বলে দাবি করেছে তৃণমূল।

 

বাংলার মুখ খবর

Latest News

৮ ঘণ্টা শান্তিতে উৎসব হয় না, বহরমপুরের ভোট পিছিয়ে দিতে বলব,রামনবমী মামলায় বলল HC বিরক্ত হয়েই রাজনীতি ছেড়েছেন মিমি! বললেন, 'পিস অব মাইন্ড ফিরে পেয়েছি...' 'গোয়ার ওপর চাপিয়ে দেওয়া হয়েছে সংবিধান', দ্বৈত নাগরিকত্বের দাবি কংগ্রেস প্রার্থীর জীবনে একজন সঠিক মানুষকে বিয়ে করে সুস্থ বাচ্চার জন্ম দিতে চাই: জন্মদিনে স্বস্তিকা সলমনের বাড়ির বাইরে গুলি! তাপি নদী থেকে ২টি পিস্তল, ১৩টি গুলি উদ্ধার পুলিশের চাকরি বাতিল বিপুল শিক্ষক–অশিক্ষক কর্মীদের, ভোটে রিজার্ভদের ব্যবহার করবে কমিশন হস্টেলের চেম্বারে ঢুকে গেলেন IT কর্মী, বুঝতেই পারল না কেউ, CCTV দেখে জানা গেল মোদীর 'মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন' অভিযোগের জের, পুলিশে এফআইআর করল সিপিএম এপ্রিলে কবে গোলাপি চাঁদ দেখা যাবে? আপনার রাশির সঙ্গে এই চাঁদের সম্পর্ক কতটা মধুর ‘আগে প্রিয়াঙ্কার ১০০ শতাংশ মনযোগ পেতাম, সহজ আসাতে…’! ডিভোর্স নিয়ে জবাব রাহুলের

Latest IPL News

ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.