বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আগামী কয়েক ঘণ্টায় ৩ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, বইতে পারে ঝোড়ো হাওয়া
আগামী কয়েক ঘণ্টায় ৩ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, বইতে পারে ঝোড়ো হাওয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আগামী কয়েক ঘণ্টায় ৩ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, বইতে পারে ঝোড়ো হাওয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আগামী কয়েক ঘণ্টায় ৩ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, বইতে পারে ঝোড়ো হাওয়া

  • পয়লা বৈশাখে কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকেল-সন্ধ্যার দিকে বাংলার তিন জেলার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে ঝোড়া হাওয়া বইতে পারে। এমনটাই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে,  মঙ্গলবার বিকেল-সন্ধ্যার দিকে বিক্ষিপ্তভাবে দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রাম বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। তবে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের কোনও জেলার জন্য সেই স্বস্তির খবর শোনায়নি হাওয়া অফিস। আগামিকালও (বুধবার) শুধুমাত্র তিন জেলায় বৃষ্টি হতে পারে। পয়লা বৈশাখে বরং কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সেদিন পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদে এবং পশ্চিম বর্ধমানের কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।  একইভাবে শুক্রবার ও শনিবার পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার কয়েকটি প্রান্তে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস আছে।

উত্তরবঙ্গে আজ (মঙ্গলবার) এবং আগামিকাল (বুধবার) বৃষ্টির পূর্বাভাস না থাকলেও নববর্ষের প্রথমদিন দার্জিলিং এবং কালিম্পঙের কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। পরদিন থেকে বৃষ্টির মাত্রা বাড়বে। সঙ্গে ঘণ্টায ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়া হাওয়া বইতে পারে। হতে পারে শিলাবৃষ্টিও। শুক্রবার হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে সেরকম আবহাওয়া থাকবে। আর পরদিন উত্তরবঙ্গের আট জেলায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়া হাওয়া বইতে পারে। হতে পারে শিলাবৃষ্টিও। যেদিন উত্তরবঙ্গের একাধিক জেলায় ভোটগ্রহণ আছে। ফলে হাওয়া অফিসের পূর্বাভাস মিলে গেলে কিছুটা ধাক্কা খেতে পারে ভোটদান প্রক্রিয়া ব্যাহত হতে পারে।

বন্ধ করুন