বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Abhishek-Kuntal Fined by HC: অভিষেক বন্দ্যোপাধ্যায় ও কুন্তল ঘোষকে ২৫ লক্ষ টাকা করে জরিমানা কলকাতা হাই কোর্টের

Abhishek-Kuntal Fined by HC: অভিষেক বন্দ্যোপাধ্যায় ও কুন্তল ঘোষকে ২৫ লক্ষ টাকা করে জরিমানা কলকাতা হাই কোর্টের

অভিষেক বন্দ্যোপাধ্যায় ও কুন্তল ঘোষ

আজকেই হাই কোর্টের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে নিয়োগ দুর্নীতি মামলায় ইডি এবং সিবিআই অভিষেককে জেরা করতে পারবে। এরই সঙ্গে আজ অভিষেকের ওপর ২৫ লাখ টাকার জরিমানা চাপিয়ে দিল উচ্চ আদালত। অভিষেকের পাশাপাশি নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত কুন্তল ঘোষকেও ২৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মাথায় হাত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আজকেই হাই কোর্টের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে নিয়োগ দুর্নীতি মামলায় ইডি এবং সিবিআই অভিষেককে জেরা করতে পারবে। এরই সঙ্গে আজ অভিষেকের ওপর ২৫ লাখ টাকার জরিমানা চাপিয়ে দিল উচ্চ আদালত। অভিষেকের পাশাপাশি নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত কুন্তল ঘোষকেও ২৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মোট ৫০ লাখ টাকা জরিমানার নির্দেশ শোনান বিচারপতি অমৃতা সিনহা। কিন্তু কেন এই জরিমানা? অভিষেক ও কুন্তলের দায়ের করা আবেদন খারিজ হওয়ার কারণেই এই জরিমান।

উল্লেখ্য, এর আগে কুন্তলের চিঠির প্রেক্ষিতে অভিষেককে জেরা করা যাবে বলে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে আবেদন করেছিলেন তৃণমূল সাংসদ। তবে অভিষেকের সেই আবেদনের কোনও সারবত্তা খুঁজে পায়নি আদালত। কোনও মামলার আবেদনে যদি আদালত সারবত্তা না খুঁজে পায়, তাহলে আবেদনকারীর ওপর জরিমানা চাপাতে পারে আদালত। এই ক্ষেত্রেও সেটাই হয়েছে। এদিকে কুন্তলকে ঠিক একই কারণে জরিমানা দিতে বলা হয়েছে উচ্চ আদালতের তরফে। উল্লেখ্য, কুন্তলের অভিযোগ সংক্রান্ত মামলাটিও খারিজ হয়েছে। তাই তাঁকেও ২৫ লাখ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছে হাই কোর্ট।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের চিঠিতে উল্লেখ ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম। সেই প্রেক্ষিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, অভিষেককে ইডি ও সিবিআই জেরা করতে পারবে। তবে সেই নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে স্বস্তি পেয়েছিলেন অভিষেক। সেই মামলার এজলাস বদল হয়। তবে এজলাস বদলালেও নির্দেশ একই থেকে গেল। বিচারপতি অমৃতা সিনহা আজ জানিয়ে দিলেন যে ইডি এবং সিবিআই এই চিঠি নিয়ে অভিষেককে জেরা করতে পারবে। এর আগে এই মামলায় অভিষেককে যুক্ত করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিনহা। এদিকে এর আগে এই মামলায় অভিষেককে রক্ষাকবচও দেননি বিচারপতি সিনহা। এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় যুক্ত হতেই মামলা থেকে অব্যহতি চেয়ে আদালতে আবেদন করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর সেই আবেদন খারিজ হয়ে যায়।

এর আগে যুব তৃণমূলের সমাবেশে অভিষেক দাবি করেছিলেন, নিয়োগ দুর্নীতিতে তাঁর নাম বলানোর জন্য ধৃতদের ওপর চাপ দিচ্ছে ইডি, সিবিআই। এরপরই কুন্তল ঘোষ প্রেসিডেন্সি জেলের সুপারের মাধ্যমে চিঠি দিয়ে হেস্টিংস থানায় অভিযোগ জানান যে তাঁকে দিয়ে অভিষেকের নাম বলানোর জন্য চাপ দিচ্ছে ইডি, সিবিআই। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, দ্রুত কুন্তল ও অভিষেককে জেরা করা উচিত তদন্তকারীদের। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে যান অভিষেক। সেই মামলার প্রেক্ষিতে সেই নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলাটি সরানো হয় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে। তবে তাঁর নির্দেশই বহাল থেকেছে এই মামলায়।

বাংলার মুখ খবর

Latest News

'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য বিটকয়েন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাজের, বিতর্ক উসকাতে কী লিখলেন শিল্পার বর?

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.