বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গ্রেফতার হননি অনুব্রত মণ্ডল, তাঁকে সঙ্গে করে নিয়ে গিয়েছে CBI, দাবি আইনজীবীর

গ্রেফতার হননি অনুব্রত মণ্ডল, তাঁকে সঙ্গে করে নিয়ে গিয়েছে CBI, দাবি আইনজীবীর

অনুব্রত মণ্ডল। ফাইল ছবি (Utpal Sarkar)

অনির্বাণ বলেন, ‘অনুব্রত মণ্ডলকে CRPC-র ৪১ নম্বর ধারা অনুসারে অভিযুক্ত হিসাবে আজ নোটিশ দেওয়া হয়েছে। সেই নোটিশ কার্যকর করতে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়েছে। CRPC ৪১এর নোটিশ পালন করতে একজনকে ন্যূনতম সময় দিতে হয়। এক্ষেত্রে সেই নিয়ম পালন করা হয়নি।

গ্রেফতার হননি অনুব্রত মণ্ডল। তাঁকে দেওয়া নোটিশ কার্যকর করতে অনুব্রত মণ্ডলকে নিয়ে গিয়েছেন সিবিআই আধিকারিকরা। তাঁকে এখনো আনুষ্ঠানিকভাবে গ্রেফতার দেখানো হয়নি। সংবাদমাধ্যমে এমনই দাবি করলেন অনুব্রত মণ্ডলের আইনজীবী অনির্বাণ গুহঠাকুরতা।

বৃহস্পতিবার সকালে তিনি একটি সংবাদমাধ্যমকে বলেন, ‘এখনো পর্যন্ত তাঁকে গ্রেফতার করা হয়নি। গ্রেফতার করার একটা প্রক্রিয়া রয়েছে। সেজন্য অ্যারেস্ট মেমো তৈরি করতে হয়। গ্রেফতার হওয়া ব্যক্তির নিকটাত্মীয়কে জানাতে হয় এবং আইনজীবীকে জানাতে হয়’।

‘যে বুথে ভোট পাইনি সেখানে আগে জলের লাইন দেব’ আশ্বাস দিলেন অভিষেক

অনির্বাণ বলেন, ‘অনুব্রত মণ্ডলকে CRPC-র ৪১ নম্বর ধারা অনুসারে অভিযুক্ত হিসাবে আজ নোটিশ দেওয়া হয়েছে। সেই নোটিশ কার্যকর করতে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়েছে। CRPC ৪১এর নোটিশ পালন করতে একজনকে ন্যূনতম সময় দিতে হয়। এক্ষেত্রে সেই নিয়ম পালন করা হয়নি। সেজন্য আমরা আদালতে যা বলার বলব। আমি নির্দিষ্টভাবে বলছি, ওনাকে অনুষ্ঠানিকভাবে গ্রেফতার দেখানো বা গ্রেফতার করা হয়নি’।

যদিও এদিন বেলা ১১.১০ মিনিটে সিবিআই সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা PTI জানিয়েছে অনুব্রতকে গরুপাচারকাণ্ডের তদন্তে অসহযোগিতার জন্য গ্রেফতার করেছেন সিবিআইয়ের তদন্তকারীরা।

রাখিপূর্ণিমা থেকে ১১ দিনের মধ্যে ১০ দিন বন্ধ ব্যাঙ্ক! কবে কবে ছুটি থাকবে? তালিকা

বুধবার সিবিআইয়ের দশম হাজিরা এড়ানোর পর বৃহস্পতিবার সকালে অনুব্রতর বাড়িতে পৌঁছয় সিবিআই। দেড় ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি গোটা বাড়ি তল্লাশি করেন সিবিআইয়ের গোয়েন্দারা। এর পর তাঁকে নিয়ে দুর্গাপুরের দিকে রওনা দিয়েছে কনভয়। সিবিআইয়ের দাবি, গরুপাচারকাণ্ডে অনুব্রতর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। ইতিমধ্যে চার্জশিটে তাঁর নামের উল্লেখ করা হয়েছে। দীর্ঘদিন ধরে সিবিআইয়ে তদন্তে অসহযোগিতা করছেন তিনি। এমনকী বৃহস্পতিবার সকালে তাঁর বাড়িতে সিবিআইয়ের গোয়েন্দারা পৌঁছলে তাঁদের বিভ্রান্ত করার চেষ্টা করেন অনুব্রত।

 

বন্ধ করুন