বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP MLAs in Hotel: রাষ্ট্রপতি ভোটের আগে নিউটাউনের হোটেলে নিয়ে যাওয়া হল বিজেপি বিধায়কদের
নিউটাউনের হোটেলে বিজেপি বিধায়করা

BJP MLAs in Hotel: রাষ্ট্রপতি ভোটের আগে নিউটাউনের হোটেলে নিয়ে যাওয়া হল বিজেপি বিধায়কদের

  • গত বিধানসভা ভোটে বিজেপির ৭৭ জন বিধায়ক জয়ী হয়েছিলেন। কিন্তু বিধানসভা ভোটের পর থেকে এক এক করে বিধায়ক সকলে বিজেপি ছেড়ে তৃণমূলে চলে এলেন। এর ফলে বিধায়ক সংখ্যা কমতে থাকে বিজেপির।

‌কাল রাষ্ট্রপতি নির্বাচন। তার আগে নিউটাউনের একটি হোটেলে নিয়ে যাওয়া হল রাজ্য বিজেপির ৬৯ জন বিধায়ককে। বিজেপির সব ভোট যাতে এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর পক্ষেই যায় তা নিশ্চিত করতেই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

কাল রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপির হয়ে ভোট দেবেন যে সব বিধায়করা তাঁদের সবাইকেই নিউটাউনের একটি হোটেলে রাখা হয়েছে। এই ধরনের সংস্কৃতি অন্য রাজ্যে দেখা যেত। এবার বাংলাতেও এই ধরনের ছবি সামনে এল। ওয়াকিবহাল মহলের মত, রাষ্ট্রপতি নির্বাচনে ভোট যাতে পুরোটাই দ্রৌপদী মুর্মুর পক্ষেই পড়ে, তা নিশ্চিত করতেই এই সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির। কিছুদিন আগেই এই রাজ্যে যখন রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু এসেছিলেন, তখন রাজ্যের বিজেপি বিধায়কদের সঙ্গে একান্ত বৈঠক করেন তিনি। বৈঠকের পর রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আত্মবিশ্বাসের সঙ্গেই জানিয়েছিলেন, রাজ্যে বিজেপির পক্ষে যা ভোট আছে, তার থেকেও বেশি ভোট এই রাজ্য থেকে পাবেন দ্রৌপদী মুর্মু। তবে গেরুয়া শিবির অবশ্য কোনও আত্মসন্তুষ্টিতে ভুগতে রাজি নয়। তাই আর ঝুঁকি না নিয়ে রাষ্ট্রপতি নির্বাচনের আগে বিধায়কদের রাখা হয়েছে হোটেলে।

উল্লেখ্য, গত বিধানসভা ভোটে বিজেপির ৭৭ জন বিধায়ক জয়ী হয়েছিলেন। কিন্তু বিধানসভা ভোটের পর থেকে এক এক করে বিধায়ক সকলে বিজেপি ছেড়ে তৃণমূলে চলে এলেন। এর ফলে বিধায়ক সংখ্যা কমতে থাকে বিজেপির। যে জন বিধায়ক কমে গিয়েছে, তাঁদের ভোট দ্রৌপদী মুর্মুর দিকে আসবে না, তা আন্দাজ করেই এবার আগাম সতর্ক গেরুয়া শিবির।

বন্ধ করুন