বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cattle Smuggling: গরুপাচারকাণ্ডে জেরার জন্য ১৭ জন IAS ও IPS-কে দিল্লিতে ডেকে পাঠাল ED

Cattle Smuggling: গরুপাচারকাণ্ডে জেরার জন্য ১৭ জন IAS ও IPS-কে দিল্লিতে ডেকে পাঠাল ED

প্রতীকি ছবি (ফাইল ছবি)

ইডি সূত্রে জানা গিয়েছে, গরুপাচারকাণ্ডের তদন্তে নেমে একাধিক গুরুত্বপূর্ণ সূত্র পেয়েছে তারা। গোয়েন্দারা জানতে পেরেছেন পদস্থ পুলিশ আধিকারিকের মাধ্যমে পাচারের হিস্সা পৌঁছত রাজনৈতিক নেতাদের কাছে।

কয়লাকাণ্ডের তদন্তে রাজ্যের ১৭ জন বরিষ্ঠ IAS ও IPS আধিকারিককে দিল্লিতে তলব করল ইডি। স্বাধীনতা দিবসের সপ্তাহের পর প্রত্যেককে এক একদিন তলব করা হয়েছে। এর মধ্যে রয়েছেন ডিআইজি সিআইডি জ্ঞানবন্ত সিং-সহ রাজ্যের ১২ জন IPS আধিকারিক। এছাড়া রয়েছেন ৫ জন IAS আধিকারিক।

ইডি সূত্রে জানা গিয়েছে, কয়লাকাণ্ডের তদন্তে নেমে একাধিক গুরুত্বপূর্ণ সূত্র পেয়েছে তারা। গোয়েন্দারা জানতে পেরেছেন পদস্থ পুলিশ আধিকারিকের মাধ্যমে পাচারের হিস্সা পৌঁছত রাজনৈতিক নেতাদের কাছে। এই কাজে কারা যুক্ত ছিল। তাদের ব্যাপরে তৎকালীন দায়িত্বপ্রাপ্ত এই আধিকারিকরা জানেন কি না তা নিয়ে জেরা করা হতে পারে বলে সূত্রের খবর।

বেপাত্তা অনুগামীরা, অনুব্রতর বাড়িতে CBI ঢুকতেই বাইরে উঠল ‘জয় শ্রী রাম’ স্লোগান

ইডির সূত্রে খবর, ২২ অগাস্ট হাজিরা দিতে বলা হয়েছে জ্ঞানবন্ত সিংকে, ২৩ অগাস্ট কোটেশ্বর রাও, ২৪ অগাস্ট শ্যাম সিং, ২৫ অগাস্ট এলএম মিনা, ২৬ অগাস্ট সেলভামুরুগন, ২৯ অগাস্ট সুকেশ জৈন ও ৩১ অগাস্ট ভাস্কর মুখোপাধ্যায়কে হাজিরা দিতে হবে। এছাড়া তালিকায় রয়েছে আরও ৪ IPS ও 5 IAS আধিকারিকের নাম।

ইডি সূত্রে খবর, যে ভাবে পশ্চিমবঙ্গের ওপর দিয়ে দিনের পর দিন কয়লা পাচার হয়েছে তা প্রশাসনের শীর্ষকর্তাদের মদত ছাড়া অসম্ভব। ইতিমধ্যে জেরায় সেকথা স্বীকার করেছে ধৃতরা। সেই তথ্যের ভিত্তিতে রাজ্যের প্রশাসনিক আধিকারিকদের দিল্লি তলব করল ইডি।

ঠাকুর ঘরের দরজা ভিতর থেকে ভিজানো, কী ভাবে অনুব্রতকে ধরল সিবিআই

কলকাতার বদলে আধিকারিকদের দিল্লিতে তলব করা নিয়েও উঠছে প্রশ্ন। তবে কি এদের মধ্যে কাউকে গ্রেফতার করতে পারে ইডি। যেজন্য সদর দফতরে বসিয়ে বরিষ্ঠ আধিকারদের সামনে জেরা করা হতে পারে তাদের?

 

বাংলার মুখ খবর

Latest News

আফগানিস্তানে হিন্দুদের সম্পত্তির অধিকার মানছে তালিবান, মুখ খুলল ভারত 'ইতিবাচক উন্নতি', ভারতের সঙ্গে সীমান্ত সম্পর্ক নিয়ে মুখ খুলল চিন তুষ্টিকরণের জন্য় রাজস্থানে মন্দির ভেঙেছে কংগ্রেস, অভিযোগ মোদীর সিপিএমের FB পেজে ‘ইদহীন’ শুভেচ্ছা, রণনীতি নিয়ে জোর চর্চা রাজ্যের আপত্তি খারিজ, শর্ত দিয়ে শ্রীরামপুরে রামনবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের আগামিকাল মেষ সংক্রান্তি, করুন এই প্রতিকার, জেনে নিন এই দিনের গুরুত্ব রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিল রাজ্য ৪৮ ঘণ্টার মধ্যে ইজরায়েলে সরাসরি হামলা করতে পারে ইরান- বিস্ফোরক দাবি রিপোর্টে Love Sex Aur Dhokha 2: ডিজিটাল প্রজন্মের প্রেম-যৌনতা-প্রতারণার গল্পে স্বস্তিকা ‘বিজেপি চ্যালাকাঠ নিয়ে ভোটকেন্দ্রের বাইরে থাকবে’,বিতর্কিত মন্তব্য BJP প্রার্থীর

Latest IPL News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.