বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: হঠাৎ নিজের কলেজে হাজির মমতা বন্দ্য়োপাধ্যায়, গাইলেন গান, মেটালেন সেলফির আবদার

Mamata Banerjee: হঠাৎ নিজের কলেজে হাজির মমতা বন্দ্য়োপাধ্যায়, গাইলেন গান, মেটালেন সেলফির আবদার

মমতা বন্দ্যোপাধ্যায়। ফেসবুক

সুবিধা–অসুবিধার কথাও জেনে নেন। মুখ্যমন্ত্রী পড়ুয়াদের মন দিয়ে পড়াশোনা করতে বলেন। সরস্বতী পুজোর শুভেচ্ছা জানান। সাধারণতন্ত্র দিবস পালন ও সরস্বতী পুজো উপলক্ষ্যে সবাই শাড়ি পরে সেজেগুজে পৌঁছে গিয়েছিলেন ছাত্রীরা কলেজে। সেখানে যে তাঁদের জন্য এমন সারপ্রাইজ অপেক্ষা করছিল তা তাঁরা কল্পনাও করতে পারেননি।

রেড রোডে সাধারণতন্ত্র দিবস পালন করে ফেরার পথে সারপ্রাইজ ভিজিট। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখানে আসবেন সেটা কেউ ভাবতেও পারেননি। নিজের কলেজে এমন হঠাৎ করে চলে আসায় চমকে গিয়েছে সকলে। তবে মুখ্যমন্ত্রী হিসেবে নয়, আজ তিনি ধরা দিলেন প্রাক্তন ছাত্রী হিসেবে। আজ সাধারণতন্ত্র দিবস হলেও একইদিনে পড়েছে সরস্বতী পুজোও। তাই আজ, বৃহস্পতিবার সকালে হঠাৎ নিজের শিক্ষাপ্রতিষ্ঠান যোগমায়া দেবী কলেজে হাজির হলেন তিনি।

কী করলেন প্রাক্তন ছাত্রী মমতা?‌ এদিন এখানে হঠাৎ চলে আসায় তাঁকে ঘিরে উন্মাদনা দেখা দেয়। আর এখানে এসেই ছাত্রীদের সঙ্গে গলা মিলিয়ে গানও গাইলেন। বাগদেবীর আরাধণার মধ্যে মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে পড়ুয়ারা আত্মহারা। রেড রোড থেকে বাড়ি ফেরার পথে হাজরায় যোগমায়া দেবী কলেজে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ কলেজে মুখ্যমন্ত্রীকে দেখে খুশি ছাত্রছাত্রীরা। যোগমায়া দেবী কলেজ মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের কলেজ। এই কলেজের প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়ের আলাদা টান।

তারপর ঠিক কী ঘটল কলেজে?‌ এদিন মুখ্যমন্ত্রীকে পেয়ে ছাত্রছাত্রীরা আবদার করে বসেন। অনেকেই সেলফি তুলতে চান। প্রত্যেক আবদার পূর্ণ করেন যোগমায়া দেবী কলেজের এই প্রাক্তন ছাত্রীটি। ছা্ত্রীদের সঙ্গে নানা কথা বলেন। গল্প করেন। এমনকী সুবিধা–অসুবিধার কথাও জেনে নেন। তারপর মুখ্যমন্ত্রী পড়ুয়াদের মন দিয়ে পড়াশোনা করতে বলেন। আর সরস্বতী পুজোর শুভেচ্ছা জানান। সাধারণতন্ত্র দিবস পালন ও সরস্বতী পুজো উপলক্ষ্যে সবাই শাড়ি পরে সেজেগুজে পৌঁছে গিয়েছিলেন ছাত্রীরা কলেজে। কিন্তু সেখানে যে তাঁদের জন্য এমন সারপ্রাইজ অপেক্ষা করছিল তা তাঁরা কল্পনাও করতে পারেননি।

কী গান গাইলেন মুখ্যমন্ত্রী?‌ এদিন টুইট করে দেশবাসীকে সাধারণতন্ত্র দিবসের শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। রেড রোডে কুচকাওয়াজের অনুষ্ঠান শেষে হঠাৎই ঠিক করে ফেলেন নিজের পুরনো কলেজে একবার যাবেন। যেমন ভাবনা তেমন কাজ। বাড়ি ফেরার পথে গাড়ি থামিয়ে নেমে পড়েন যতীন দাস পার্ক এলাকার যোগমায়া দেবী কলেজে। আর ছাত্রীদের সঙ্গে সমবেত কণ্ঠে গেয়ে ওঠেন ‘আকাশ ভরা সূর্য তারা’‌।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

গভীর রাতে রাজ্য সভাপতি পালটে দিল BJP, তবে এখনও ‘চাকরি’ থাকল সুকান্তের ডুরান্ড কাপ শুরুর পর দিনই শহরে আসছেন মোলিনা, নিজেই বেছে নিয়েছেন সহকারীদের মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.