বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি মেয়র ফিরহাদ হাকিম, হঠাৎ অসুস্থতার কারণ কী?‌

আবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি মেয়র ফিরহাদ হাকিম, হঠাৎ অসুস্থতার কারণ কী?‌

পুর ও নগোরন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম

চিকিৎসকরা পরীক্ষা–নিরীক্ষা করলেও মেয়র ফিরহাদ হাকিম জল কম পান করছিলেন বলে চিকিৎসকদের অনুমান। তবে কবে তাঁকে ছাড়া হবে সেটা এখনও কিছু জানা যায়নি। সব ঠিক থাকলে আজ রাতেও ছেড়ে দেওয়া হতে পারে। আবার একদিন পর্যবেক্ষণে রেখে তবেই ছাড়তে পারেন মেয়রকে। বেশ কয়েকটি রুটিন স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে বলে খবর।

আজ, মঙ্গলবার হঠাৎ অসুস্থ হয়ে পড়েন রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। তড়িঘড়ি তাঁকে কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে এই নিয়ে ২০২৪ সালে পর পর দুটি মাসে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট নেতা। জানুয়ারি মাসেও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন মেয়র ফিরহাদ হাকিম। বারবার এই অসুস্থ হয়ে পড়ায় চিন্তিত তাঁর অনুগামী থেকে দলের অন্যান্য নেতা–কর্মীরা। তবে চিকিৎসকরা সব পরীক্ষা করে দেখছেন বলে খবর। এখনই এতটা উদ্বিগ্ন হওয়ার প্রয়োজন নেই বলে হাসপাতাল জানিয়েছে।

কলকাতা পুরসভা সূত্রে খবর, আজ খুব পরিশ্রম হয় মেয়রের। কলকাতা পুরসভার কাজ সামলে তিনি নারদ মামলায় আদালতে হাজিরা দিতে যান আদালতে। তারপর নবান্ন গিয়ে কাজ করেন। ফিরে আসেন কলকাতা পুরসভায়। তারপরই প্রবল শারীরিক সমস্যা শুরু হয়। ডিহাইড্রেশনের সমস্যা নিয়ে সরাসরি হাসপাতালে ভর্তি হয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। আজ, মঙ্গলবারই তাঁকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত পুরমন্ত্রীর অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর। মেয়র ভর্তি হওয়ার পরে তাঁকে বাড়তি নজরদারিতে রাখা হয়েছে। বেশ কিছুক্ষণ পর্যবেক্ষণে রাখা হয় মেয়রকে। তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক আছেন। পরিস্থিতি খতিয়ে দেখে তারপর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে আগেরবার কোমরে ব্যথার জন্যই মেয়র ফিরহাদ হাকিমকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাছাড়া স্পাইনাল কর্ডের কোমরের অংশের এই ব্যথায় মাঝে মধ্যেই ভুগছিলেন মেয়র ফিরহাদ হাকিম। সেই ব্যথাই হঠাৎ বেড়ে যাওয়ার জন্যই তাঁকে ভর্তি করা হয়েছিল হাসপাতালে। তবে এখন হঠাৎ আবার ফেব্রুয়ারি মাসে ভর্তি হওয়ায় বিষয়টি নিয়ে অনেকেই চিন্তা করছেন। কেমন করে হল ডিহাইড্রেশন?‌ সেটা খতিয়ে দেখছেন চিকিৎসকরা। রাত পোহালেই সরস্বতী পুজো। তার উপর ভালবাসার উৎসব ভ্যালেন্টাইন ডে। তার প্রাক্কালেই অসুস্থ হয়ে পড়লেন মেয়র।

আরও পড়ুন:‌ খড়্গপুরে ভেঙে পড়ল বায়ুসেনার যুদ্ধবিমান, প্যারাস্যুটে নেমে প্রাণে বাঁচলেন পাইলট

অন্যদিকে চিকিৎসকরা পরীক্ষা–নিরীক্ষা করলেও মেয়র ফিরহাদ হাকিম জল কম পান করছিলেন বলে চিকিৎসকদের অনুমান। তবে কবে তাঁকে ছাড়া হবে সেটা এখনও কিছু জানা যায়নি। সব ঠিক থাকলে আজ রাতেও ছেড়ে দেওয়া হতে পারে। আবার একদিন পর্যবেক্ষণে রেখে তবেই ছাড়তে পারেন মেয়রকে। বেশ কয়েকটি রুটিন স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে বলে খবর। রাজ্য মন্ত্রিসভার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ফিরহাদ হাকিম। কলকাতার মেয়রের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলান তিনি। নানা কাজের মধ্যে দলের লোকসভা নির্বাচনের প্রচারও করছেন তিনি।

বাংলার মুখ খবর

Latest News

চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর ২০২৪-২৫ আর্থিক বছরে বিরাট নিয়োগ ইনফোসিসে, অফ-ক্যাম্পাসও হবে চাকরি SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন? দুর্ঘটনার আগেই বিস্ফোরণের শব্দ! দাবি ট্রেনচালকের, নাশকতা ডিব্রুগড় এক্সপ্রেসে? চার বছরের বিয়েতে ইতি টানলেন হার্দিক-নাতাশা, ৩ বছরের ছেলের কাস্টডি পেল কে? তারকেশ্বরে শুরু হয়েছে শ্রাবণী মেলা, একগুচ্ছ বিশেষ ট্রেন পূর্ব রেলের, জানুন সূচি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.