বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ছত্রধরকে হেফাজতে নিতে চেয়ে NIA-র আবেদন, হাসপাতালে ভর্তি হলেন তৃণমূল নেতা
তৃণমূল নেতা ছত্রধর মাহাতো
তৃণমূল নেতা ছত্রধর মাহাতো

ছত্রধরকে হেফাজতে নিতে চেয়ে NIA-র আবেদন, হাসপাতালে ভর্তি হলেন তৃণমূল নেতা

  • ২০০৯ সালে সিপিএম নেতা প্রবীর মাহাতো খুনে ছত্রধর সহ ৪ জনকে হেফাজতে নিতে চেয়ে এদিন আবেদন করেন NIA-র আইনজীবী।

সিপিআইএম নেতা প্রবীর মাহাতো খুনে তৃণমূলের রাজ্য কমিটির সদস্য ছত্রধর মাহাতোকে হেফাজতে নেওয়ার আবেদন জানাল NIA. শুক্রবার কলকাতায় বিশেষ আদালতে এই আবেদন জানান NIA-র আইনজীবী। এদিনের শুনানিতে হাজিরা দিতে সশরীরে কলকাতা এসেছিলেন ছত্রধর।  শুনানি শুরু হতেই শারীরিক অসুস্থতা বোধ করেন তিনি। এর পর তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। 

২০০৯ সালে সিপিএম নেতা প্রবীর মাহাতো খুনে ছত্রধর সহ ৪ জনকে হেফাজতে নিতে চেয়ে এদিন আবেদন করেন NIA-র আইনজীবী। ওই ঘটনায় মোট ৩১ জন অভিযুক্তকে এদিন হাজির থাকার নির্দেশ দিয়েছিল আদালত। তার মধ্যে ২৭ জন এদিন হাজিরা দেন। তার মধ্যে ছিলেন ছত্রধর মাহাতো। 

যদিও এদিন গায়ে জ্বর থাকায় আদালতে প্রবেশ করেননি ছত্রধর। দীর্ঘক্ষণ গাড়িতে বসে ছিলেন তিনি। তার পর যান বেসরকারি হাসপাতালে। সেখানে তাঁর নানাবিধ পরীক্ষা চলছে বলে জানা গিয়েছে। 

গত জুলাইয়ে জঙ্গলমহল উদ্ধারের লক্ষ্যে ছত্রধরকে তৃণমূলের রাজ্য কমিটির সদস্য মনোনীত করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে প্রায় ১০ বছর কারাবন্দি ছিলেন তিনি। জ্ঞানেশ্বরী এক্সপ্রেস নাশকতা, রাজধানী এক্সপ্রেস অপহরণ, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের কনভয়ে বিস্ফোরণ-সহ একাধিক গুরুতর মামলা রয়েছে ছত্রধরের বিরুদ্ধে। জেল থেকে বেরোতেই সেই সব মামলায় ছত্রধরকে জেরা শুরু করেছে NIA.

 

বন্ধ করুন