বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গ্রেফতারির আগে প্রাথমিক তদন্ত হয়েছে কি? কংগ্রেস নেতার গ্রেফতারিতে রাজশেখর মান্থা

গ্রেফতারির আগে প্রাথমিক তদন্ত হয়েছে কি? কংগ্রেস নেতার গ্রেফতারিতে রাজশেখর মান্থা

মহামান্য বিচারপতি রাজশেখর মান্থা।

এদিন আদালতে কংগ্রেসের আইনজীবী কৌস্তুভ বাগচী বলেন, সাগরদিঘিতে দলের তরফে ভোট পরিচালনার দায়িত্বে রয়েছেন সইদুল রহমান। ভোটের মুখে রাজনৈতিক উদ্দেশে ১৫ বছরের পুরনো ঘটনায় তাঁকে গ্রেফতার করা হয়েছে।

ঝালদার পর সাগরদিঘি, কংগ্রেস নেতাকে গ্রেফতার করে ফের আদালতের প্রশ্নের মুখে পুলিশ। সাগরদিঘির কংগ্রেস নেতা সইদুল রহমানের গ্রেফতারিতে কংগ্রেসের দায়ের করা মামলায় বিচারপতি রাজশেখর মান্থার প্রশ্নের মুখে পড়েছে মুর্শিদাবাদ জেলা পুলিশ। আদালতের নির্দেশ, ওই মামলার কেস ডায়েরি নিয়ে মঙ্গলবার দুপুর ২টোর মধ্যে হাজির হতে হবে সাগরদিঘি থানার ওসিকে।

এদিন আদালতে কংগ্রেসের আইনজীবী কৌস্তুভ বাগচী বলেন, সাগরদিঘিতে দলের তরফে ভোট পরিচালনার দায়িত্বে রয়েছেন সইদুল রহমান। ভোটের মুখে রাজনৈতিক উদ্দেশে ১৫ বছরের পুরনো ঘটনায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। পুলিশকে দিয়ে এই ঘটনার তদন্ত করানো যাবে না।

এর পর বিচারপতি সরকারি আইনজীবীকে প্রশ্ন করেন, ১৫ বছর আগের ঘটনায় হঠাৎ কেন ভোটের মুখে অভিযোগ গ্রহণ করা হল? অভিযুক্তকে গ্রেফতার করার আগে কি কোনও রকম প্রাথমিক তদন্ত হয়েছে? আমি পুললিশকে শেষ সুযোগ দিচ্ছি। আগামীকাল বেলা ১টোর মধ্যে সাগরদিঘি থানার ওসিকে কেস ডায়েরি নিয়ে আদালতে হাজিরা দিতে হবে।

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক তরুণীর সঙ্গে সহবাসের অভিযোগে শনিবার সাগরদিঘির কংগ্রেস নেতা সইদুল রহমানকে গ্রেফতার করে পুলিশ। রবিবার সেখানে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী সভা ছিল। সইদুল রহমানের গ্রেফতারিতে সাগরদিঘিতে ভোটের মুখে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। ধৃত নেতার মুক্তির দাবিতে সাগরদিঘি থানা গ্রেফতার করে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

একই রাতে চলে গেলেন দুই ভাই, আলাদা জঙ্গলে ঝুলছিল জোড়া দেহ, কীসের এত অভিমান! WPL: নারীশক্তির জয়গান, উদ্বোধনী অনুষ্ঠানে শাহরুখ বললেন কেন কেনেননি মেয়েদের দল দেশের প্রথম বুলেট ট্রেন আসতে আর কত দেরি? সুখবর দিলেন রেলমন্ত্রী চিকিৎসার জন্য আরও বেশি টাকা পাবেন সরকারি কর্মী ও পেনশনভোগীরা! কোন খাতে কত মিলবে? রূপশ্রীর টাকা পেতে রেজিস্ট্রির ছক! আড়াই বছর আগে বিয়ে, কোলে দেড় বছরের সন্তান জাম্পার ঘুর্ণিতে দ্বিতীয় T20I-তেও উড়ে গেল কিউয়িরা,সিরিজ পকেটে পুড়ল অস্ট্রেলিয়া ফের আসন রফাসূত্র নাকচ তৃণমূলের, তবুও আশায় বুক বেঁধে রয়েছে কংগ্রেস মনে হচ্ছে সন্দেশখালির পুলিশ কর্মীদের বাড়িতে মা - বোন নেই: লকেট চট্টোপাধ্যায় বাদ গুজরাট প্রসঙ্গ, সেন্সর বোর্ডের ছাড়পত্রে মুক্তি পেল ‘সাদা রঙের পৃথিবী’ মাঘ পূর্ণিমায় তৈরি হচ্ছে ধন লাভের যোগ, লক্ষ্মীর কৃপাদৃষ্টি বর্ষাবে এই রাশির উপর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.