বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Samajwadi Party: কংগ্রেসের হাতে হাত রেখেই উত্তরপ্রদেশে তৃণমূলকে একটি আসন ছাড়ল সপা

Samajwadi Party: কংগ্রেসের হাতে হাত রেখেই উত্তরপ্রদেশে তৃণমূলকে একটি আসন ছাড়ল সপা

সপা তৃণমূলকে উত্তরপ্রদেশে একটি আসন ছাড়ছে।

উত্তরপ্রদেশে অবশ্য কংগ্রেসের সঙ্গে ইতিমধ্যেই সমাজবাদী পার্টির আসন সমঝোতা হয়ে গিয়েছে। সেই জোটের পক্ষ থেকে একটি আসন ছেড়ে দেওয়া হল তৃণমূলকে।

কংগ্রেসের সঙ্গে তৃণমূলে আসন সমঝোতা বিশবাঁও জলে। এরই মধ্যে উত্তরপ্রদেশে একটি আসন জোড়াফুলকে ছেড়ে দিতে রাজি হল সমাজবাদী পার্টি। জানা গিয়েছে এ নিয়ে তৃণমূলের সঙ্গে একপ্রস্ত আলোচনা হয়ে গিয়েছে। মির্জাপুর জেলার চন্দৌলি আসনটি তৃণমূলকে ছেড়ে দিয়েছে সপা।

উত্তরপ্রদেশে অবশ্য কংগ্রেসের সঙ্গে ইতিমধ্যেই সমাজবাদী পার্টির আসন সমঝোতা হয়ে গিয়েছে। সেই জোটের পক্ষ থেকে একটি আসন ছেড়ে দেওয়া হল তৃণমূলকে। রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা সমাজবাদী পার্টির নেতা কিরণময় নন্দ সমাজমাধ্যমে বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে উত্তরপ্রদেশে একটি আসন ছাড়া হয়েছে। অখিলেশ যাদব সিদ্ধান্ত নিয়ে এই আসন সমঝোতা করেছেন। তবে বাকিটা মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের সিদ্ধান্ত।'

কাকে প্রার্থী করা হতে পারে?

সূত্রের খবর, প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলাপতি ত্রিপাঠির নাতি রাজেশপতি ত্রিপাঠীকে চন্দৌলি আসন থেকে টিকিট দেবে তৃণমূল। প্রসঙ্গত, ২০২১ সালের ২৫ অক্টোবর শিলিগুড়িতে এসে রাজেশপতি এবং তাঁর পুত্র ললিতেশপতি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন। উত্তরপ্রদেশের রাজনীতিতে ত্রিপাঠী পরিবার অতি পরিচিত নাম। সেই পরিচিতিকে কাজে লাগিয়েই লোকসভা ভোটে তাঁকে প্রার্থী করতে চায় তৃণমূল। এর আগে রাজেশ উত্তরপ্রদেশ বিধান পরিষদে কংগ্রেসের সদস্য ছিলেন।

আরও পড়ুন। লোকসভা ভোটে রাজ্যে আসন কমবে তৃণমূলের, নামবে ভোটের হারও, বলছে জনমত সমীক্ষা

আরও পড়ুন। জয়রাম রমেশ কী বলেছেন জানি না, বামেদের সাথে আমার জোট আলোচনা শুরু হয়ে গিয়েছে: অধীর

তবে এই নতুন নয়, এর আগেও উত্তরপ্রদেশের বিধানসভা এবং লোকসভা আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল কংগ্রেস। তবে খাতা খুলতে পারেনি। এবার ইন্ডিয়া জোটের হাত ধরে সাফল্য আসে কিনা সেটা দেখার।

মাঝে দূরত্ব তৈরি হলেও সেই দূরত্ব কাটিয়ে হাতের সঙ্গে হাত মিলিয়েছে সপা। উত্তরপ্রদেশে ৮০টি আসনের মধ্যে ১৭টি কংগ্রেস ছেড়েছে সমাজবাদী পার্টি। জানা গিয়েছে আরও একটি ছোট দলের সঙ্গে তাদের আলোচনা চলছে।

আরও পড়ুন। ফের আসন রফাসূত্র নাকচ তৃণমূলের, তবুও আশায় বুক বেঁধে রয়েছে কংগ্রেস

আরও পড়ুন। অঞ্চল সভাপতির পদ থেকে অপসারিত শাহজাহানের ভাইসিরাজ, দায়িত্বে এলেন অজিত

বাংলার মুখ খবর

Latest News

ভোটের দিন Doodle পরিবর্তন, আঙুলে কালির ছাপ নিয়ে উৎসবে শামিল Google-ও বিকেলেই ঘুরছেন সাতপাক, গায়ে হলুদে রূপাঞ্জনার চোখে ডুবলেন রাতুল, দেখুন ছবি পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো জুড়েছে ভাঙা সংসার, প্রাক্তনের আনা শ্লীলতাহানির মামলায় ক্লিনচিট পেলেন নওয়াজ অফিসে টিফিন খাচ্ছিলেন বাবা, ছেলে এসে বলল UPSC'র ফলাফল, দেখুন মন ছোঁয়া সেই Video হতশ্রী দশা ‘পথশ্রী’র, হাত দিয়ে রাস্তার ছাল ছাড়িয়ে ফেললেন স্থানীয়রা পাকিস্তানের করাচিতে ফের আত্মঘাতী জঙ্গি হানা, অল্পের জন্য রক্ষা পেলেন ৫ জাপানি রামনবমীতে মুর্শিদাবাদে ব্যাপক গোলমাল, প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ কেউ অধ্যাপক, কেউ রেস্তোরাঁর মালকিন! প্রভাবশালীদের তালিকায় প্রিয়ম্বদা, আসমারাও ৫ বছর ধরে ক্রমাগত নষ্ট হয় বাচ্চা! ছেলে পেতে কম কষ্ট করেননি আমির-কিরণ

Latest IPL News

পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.