বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'আপনার চামচারাই অধঃপতনের মূলে', অধীরকে তোপ দেগে পদত্যাগ সোমেন-পুত্র রোহন মিত্রর
পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি অধীর চৌধুরী ও রোহন মিত্র।
পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি অধীর চৌধুরী ও রোহন মিত্র।

'আপনার চামচারাই অধঃপতনের মূলে', অধীরকে তোপ দেগে পদত্যাগ সোমেন-পুত্র রোহন মিত্রর

  • নিজের পদ থেকে সরলেন পশ্চিমবঙ্গ কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা সোমেন মিত্রর ছেলে রোহন মিত্র।

নিজের পদ থেকে সরলেন পশ্চিমবঙ্গ কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা সোমেন মিত্রর ছেলে রোহন মিত্র। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকে নিজের পদত্যাগ পত্র পাঠান রোহন। তাতে তিনি লেখেন, 'আপনাকে ঘিরে থাকা চামচারা আপনার অধঃপতন ডেকে এনেছে। এর জেরে দলের অধপতনও ডেকে এনেছে তারা।' রোহনের কথায়, রাজ্যে দল এতটাই নিচে নেমে গিয়েছে যে এর থেকে আর উঠে আসা সম্ভব নয়।

পাশাপাশি এদিনের চিঠিতে রোহন এও উল্লেখ করেন যে অধীরের সভাপতিত্বে মিত্র পরিবার কীভাবে উপেক্ষিত এবং অপমানিত হয়েছে বারংবার। সোমেন মিত্র সভাপতি থাকালীন রোহন যখন যুব কংগ্রেসের নির্বাচনে লড়েছিলেন, সেই সময় তাঁকে জোর করে হারানো হয়েছিল বলেও অভিযোগ করেন তিনি।

অবশ্য এতকিছুর পরেও রাজ্যে কংগ্রেসকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে যে অধীর চৌধুরী যোগ্যতম ব্যক্তি, তাও চিঠিতে উল্লেখ করেন রোহন মিত্র। তবে অধীরের সংগঠন পরিচালনার পদ্ধতি নিয়ে প্রশ্ন তোলেন তিনি। দলের সংগঠনে সংশোধন আনার প্রস্তাবও রাখেন তিনি। কিন্তু ভবিষ্যতে অধীর চৌধুরীর ডাকা কোনও বৈঠকে তিনি উপস্থিত থাকবেন না বলে স্পষ্ট ভাবে জানিয়ে দেন রোহন।

এর আগে নির্বাচনী নির্ঘণ্ট বাজার পরও একবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর বিরুদ্ধে সোশাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছিলেন রোহন। সেই সময় তিনি অভিযোগ করেছিলেন, ত্তর কলকাতায় কংগ্রেস দলটিকে তুলে দেওয়া হয়েছে। তাঁর বাবার সোমেন মিত্র বেঁচে থাকলে এমন ঘটনা ঘটত না বলেও মনে করিয়ে দিয়েছিলেন সোমেন পুত্র।

বন্ধ করুন