HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > কর্মখালি > Amazing Coincidence: দশম-দ্বাদশের পরীক্ষায় একই নম্বর পেল যমজ দুই বোন! ফলাফল দেখে সকলে হতবাক

Amazing Coincidence: দশম-দ্বাদশের পরীক্ষায় একই নম্বর পেল যমজ দুই বোন! ফলাফল দেখে সকলে হতবাক

Amazing Coincidence: খুশি মনে দুই মেয়ে বাবা বলেছেন, মেয়েরা পরীক্ষার জন্য কঠোর পরিশ্রম করেছে। তারা এক সঙ্গেই সব কাজ করে, একে অপরের সঙ্গ উপভোগ করে।

দশম-দ্বাদশের পরীক্ষায় একই নম্বর পেল যমজ দুই বোন

রেজাল্ট বেরিয়েছে বুধবার। খাতায় জমেছে একই নম্বর। ৬০০-এর মধ্যে ৫৭১। কর্ণাটকের হাসানের দুই যমজ বোনের পরীক্ষার খাতা দেখে হতবাক সকলেই। চুক্কি এবং ইব্বানী চন্দ্র কেভি, কর্ণাটকের দুই যমজ বোন, মাত্র দুই মিনিটের ব্যবধানে জন্ম হয়েছিল তাঁদের, জন্ম থেকেই যে সংযোগ ছিল তা পরীক্ষার ফলাফলেও ফুটে উঠেছে। কারণ, ভাগ্য তাদের পরীক্ষার ফলাফলেও একটি আশ্চর্যজনক সংযোগ দেখিয়েছে। দুই বোনই তাদের দ্বাদশ শ্রেণীর মেগা পরীক্ষায় ঠিক একই নম্বর পেয়েছে।

এরপরেই আসে গল্পের ট্যুইস্ট। কারণ এই প্রথম নয়। দুই বছর আগে, দশম শ্রেণীর পরীক্ষায়ও একই কাণ্ড ঘটেছিল। দ্বাদশের এসএসএলসি পরীক্ষায় ৬২৫ এর মধ্যে ৬২০ পেয়েছিল দুই বোনই। এক নম্বরেরও হেরফের হয়নি। কীভাবে সম্ভব! এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে চুক্কি জানিয়েছে, এটা কাকতালীয়। আমরা জানি না কীভাবে আমরা একই নম্বর পেয়েছি। আমরা দুজনেই ৯৭ শতাংশের বেশি নম্বর আশা করেছিলাম, আমরা যা পেয়েছি তার চেয়ে তা যদিও একটু বেশি। তবে সবচেয়ে উত্তেজনাপূর্ণ বিষয় হল আমরা দুজনেই একই শতাংশ নম্বর পেয়েছি।

চুক্কি এবং ইব্বানীর বাবা বিনোদ চন্দ্র নিজেও এই কাকতালীয় ঘটনায় বেশ অবাক হয়েছিলেন, কিন্তু মেয়েদের দুর্দান্ত ফলাফলের জন্য তিনি অত্যন্ত গর্বিত বোধও করছেন। এ প্রসঙ্গে নিজের অনুভূতি ব্যাখ্যা করতে গিয়ে বিনোদ চন্দ্র নিজেই অবাক হয়ে বলে ফেলেছিলেন যে কীভাবে দুই বোনের চূড়ান্ত নম্বর একই হতে পারে। যদিও মোট নম্বর এক হলেও বিভিন্ন বিষয়ে তাদের নম্বর আলাদা আলাদাই ছিল। দুই মেয়ের বাবা জানিয়েছেন, ইব্বানী দিদির চেয়ে ভাষা পরীক্ষায় ভালো নম্বর পেয়েছিল, আবার বিজ্ঞানের বিষয়েও এক থেকে দুই নম্বরের পার্থক্য ছিল। খুশি মনে তাদের বাবা আরও বলেছেন, মেয়েরা পরীক্ষার জন্য কঠোর পরিশ্রম করেছে। তারা এক সঙ্গেই সব কাজ করে, একে অপরের সঙ্গ উপভোগ করে, পড়াশোনায়ও ভালো কিন্তু তারা কখনওই বইয়ের পোকা নয়।

  • পরবর্তীতে কোন বিষয় নিয়ে এগোবে দুই বোন

চুক্কি জানিয়েছে যে সে আর তার ছোট বোন ইব্বানী এখন নিট পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছে। দুই বোনই পরবর্তীতে মেডিসিন বা ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করতে চায়। গান, নাচ ও খেলাধুলায় দুই বোনেরই সমান আগ্রহ। সবথেকে বড় বিষয় হল, দুই বোনকে একই রকম দেখতে। বুদ্ধি, প্রতিভা, ইচ্ছাও এক। তাহলে নিশ্চয়ই তাঁরা একে অপরের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করেন। কারণ এটাই স্বাভাবিক। কিন্তু বিষয়টিকে সম্পূর্ণ নাকচ করে ইব্বানী জানিয়েছেন, যদি আমার দিদি আমার চেয়ে বেশি নম্বর পায় তবে আমি সবচেয়ে খুশি হব, এবং সেও যদি বেশি পায়, তাহলে দিদি খুশি হবে। তাই তারা একেবারেই প্রতিদ্বন্দ্বিতায় বিশ্বাসী নয়।

কর্মখালি খবর

Latest News

হিট স্ট্রোকের পর অতিরিক্ত সচেতন বাদশা, মুম্বই ফিরেই ছাতারয় মুখ ঢাকলেন শাহরুখ IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ রবি রাতেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় রেমাল, কোথায়? আজ সকালে তৈরি গভীর নিম্নচাপ ডালিয়াতেই হুহু করে কমবে ওজন! কোষ্ঠকাঠিন্যও হবে দূর পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়ার বাঁশির সুরে মাতবে মঞ্চ,প্রকাশ্যে সারেগামাপার দিনক্ষণ ‘‌বহু রাষ্ট্রনেতা প্রধানমন্ত্রীকে বস বলে সম্বোধন করেন’‌, হরিয়ানায় দাবি রাজনাথের কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে খোলা হল ব্যানার, দ্বিচারিতার অভিযোগ টিএমসিপি’‌র ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল শুভেন্দুর গড়ে ভোটের দিন রাজ্য পুলিশ থাকছে নগণ্য, নির্বাচন কমিশনের তথ্যে গুঞ্জন 'রাস্তায় বেরোলে চামড়া তুলে নেওয়া হবে, ভোট দিলেই…..', নন্দীগ্রামে 'হুমকি' BJP-র

Latest IPL News

IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ