HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > কর্মখালি > Fake Agency: বিদেশে চাকরি খুঁজছেন? ৩০০০ ভুয়ো এজেন্সি থেকে সাবধান! বিস্ফোরক তথ্য কেন্দ্রের

Fake Agency: বিদেশে চাকরি খুঁজছেন? ৩০০০ ভুয়ো এজেন্সি থেকে সাবধান! বিস্ফোরক তথ্য কেন্দ্রের

বিদেশে চাকরি খোঁজেন অনেকেই। কিন্তু ভুয়ো এজেন্সি থেকে সাবধান। সব শেষ করে দিতে পারে এই ধরনের এজেন্সি।

কয়েকদিন আগেই ফ্রান্সের ভাট্রি বিমানবন্দরে আটকানো হয়েছিল একটি বিমান। সন্দেহ করা হচ্ছিল, সেই বিমানে করে মানব পাচার করা হচ্ছে। তাতে ছিলেন ৩০৩ জন ভারতীয়। 

বিদেশে কাজ দেওয়ার কথা বলে নানা এজেন্সি। বিদেশমন্ত্রকের তথ্য় বলছে, ভারতে অন্তত ৩,০০০ সন্দেহজনক এজেন্সি কাজ করছে। বিদেশে চাকরি দেওয়ার নাম করে তারা কর্মপ্রার্থীদের সঙ্গে বার বার প্রতারণা করছে বলে অভিযোগ।

এর মধ্য়ে একাধিক এজেন্সিকে ইতিমধ্য়েই চিহ্নিত করা হয়েছে। তার মধ্য়ে ২৯২৫টা এজেন্সিকে ইতিমধ্যেই চিহ্নিত করা হয়েছে। এই এজেন্সির মধ্য়ে গুজরাটে রয়েছে ৫৬টি, কর্ণাটকে রয়েছে ৮০টি এজেন্সি। আর সবথেকে বেশি এজেন্সি রয়েছে অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, মহারাষ্ট্রে আর দিল্লিতে। সব মিলিয়ে এই এজেন্সির সংখ্যা প্রায় ১৮৩২টি।

সম্প্রতি ফ্রান্সের ভাট্রি বিমানবন্দরে আটকানো হয়েছিল একটি বিমান। সন্দেহ করা হচ্ছিল, সেই বিমানে করে মানব পাচার করা হচ্ছে। তাতে ছিলেন ৩০৩ জন ভারতীয়। এই আবহে রবিবার এই মামলায় ফরাসি আদালত নির্দেশ দেয়, বিমানে থাকা ভারতীয়রা ফ্রান্স ছাড়তে পারবেন। এদিকে আটক করা বিমানটিকেও ফ্রান্স ছাড়ার অনুমতি দেওয়া হয়।

সেই বিমানে থাকা ৩০৩ জন ভারতীয় সংযুক্ত আরব আমিরশাহিতেই কাজ করতেন। সেখান থেকেই নিকারাগুয়ার এই বিমানে চাপানো হয়েছিল তাদের। সেখান থেকে আমেরিকা বা কানাডায় এই ভারতীয়দের পাচার করা হত বলে দাবি করা হয়।

এরপরই একের পর এক ভুয়ো এজেন্সির বিষয়টি ক্রমে সামনে আসতে থাকে। দেখা যায় গোটা দেশ জুড়েই কাজ করছে এই ধরনের ভুয়ো এজেন্সি। এরা বিদেশে চাকরির ব্যবস্থা করে দেওয়ার নাম করে নানাভাবে প্রতারণা করে। প্রতারণার শিকার হন সাধারণ কর্মপ্রার্থীরা। নানা সময়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হলেও তাদের পুরোপুরি নির্মূল করা যায়নি এখনও।

 

কর্মখালি খবর

Latest News

অকালেই চলে গেলেন কলকাতার জনপ্রিয় সঙ্গীতশিল্পী সন্দীপ, স্তম্ভিত অনুরাগীরা Champions Trophy 2025-র জন্য রবীন্দ্র জাদেজা নয়, BCCI-র ভাবনায় অক্ষর-ওয়াশিংটন! ট্রেনি IAS পূজার নামে FIR, চাকরি কাড়তে চায় UPSC, বসতে দিতে চায় না কোনও পরীক্ষায় ‘নিজেকে বড় তারকা মনে করি না…’, কেন এমন বললেন পাকিস্তানের অভিনেতা ফাওয়াদ খান? ‘ছোট বিরতি’ শেষ করে শহরে ফিরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, দেখা মিলবে একুশের মঞ্চে‌ জারি ছাত্র আন্দোলন, বৃহস্পতির মৃত্যুমিছিলের পর শুক্রবার কেমন আছে বাংলাদেশ? দফতরের গা ছাড়া মনোভাবেই মানিকচকে বিদ্যুৎ বিভ্রাট, দাবি সাব স্টেশনের অপারেটরের ভিকির গানে হুক স্টেপ করল করণের ছেলে! এদিকে কোরিওগ্রাফার রেগে কাঁই ক্যানসার কেড়ে নিল প্রাণ, মাত্র ২০ বছরেই প্রয়াত টি-সিরিজের মালিকের মেয়ে তিশা মিঠিঝোরার স্রোত-সার্থক কি প্রেম করছেন বাস্তবেও? মুখ খুললেন স্বপ্নীলা ও মৈনাক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ