বাংলা নিউজ > কর্মখালি > CBSE Class 12 Term 1 Result:ফলাফল প্রকাশের ভাইরাল নির্দেশিকা ‘ভুয়ো’, জানাল বোর্ড
তবে কবে দ্বাদশ শ্রেণির প্রথম টার্মের ফলাফল প্রকাশিত হবে, সে বিষয়ে কেন্দ্রীয় বোর্ডের তরফে কিছু জানানো হয়নি। (ছবিটি প্রতীকী, সুনীল ঘোষ/হিন্দুস্তান টাইমস)

CBSE Class 12 Term 1 Result:ফলাফল প্রকাশের ভাইরাল নির্দেশিকা ‘ভুয়ো’, জানাল বোর্ড

  • তাহলে কবে প্রকাশিত হবে রেজাল্ট?

'২৫ জানুয়ারি দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশিত হবে।' সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া সেই নির্দেশিকা ভুয়ো। এমনটাই জানাল সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (সিবিএসই)। তবে কবে দ্বাদশ শ্রেণির প্রথম টার্মের ফলাফল প্রকাশিত হবে, সে বিষয়ে কেন্দ্রীয় বোর্ডের তরফে কিছু জানানো হয়নি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি নির্দেশিকা ছড়িয়ে পড়েছে। তাতে দাবি করা হয়, কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের সঙ্গে আলোচনার ভিত্তিতে মঙ্গলবার (২৫ জানুয়ারি) দ্বাদশ শ্রেণির প্রথম টার্মের ফলাফল প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ওই নির্দেশিকায় দাবি করা হয়, শিক্ষাকেন্দ্র থেকে পড়ুয়াদের একটি 'ইউজারনেম' এবং 'পাসওয়ার্ড' দেওয়া হবে। 'ইউজারনেম' এবং 'পাসওয়ার্ড' দিয়ে লগইন করতে হবে ওয়েবসাইটে। সেই নয়া ওয়েব পোর্টালের প্রক্রিয়া সহজ করার জন্য সেই পদক্ষেপ করা হয়েছে বলে নির্দেশিকায় দাবি করা হয়।

যদিও সেই নির্দেশিকা ভুয়ো বলে জানিয়ে দিয়েছে সিবিএসই। বোর্ডের তরফে টুইটারে সেই ভুয়ো নির্দেশিকার ছবি পোস্ট করে লেখা হয়েছে, ‘ভুয়ো’। তবে কবে দ্বাদশ শ্রেণির প্রথম টার্মের ফলাফল ঘোষণা করা হবে, সে বিষয়ে বোর্ডের তরফে কিছু জানানো হয়নি। দশম প্রথম শ্রেণির রেজাল্ট প্রকাশের দিনক্ষণও ঘোষণা করেনি কেন্দ্রীয় বোর্ড।

বন্ধ করুন