বাংলা নিউজ > কর্মখালি > LLB Internship: পড়ুয়া, স্নাতকদের জন্য ইন্টার্নশিপ আইন মন্ত্রকের, আবেদনের লিঙ্ক
ফাইল ছবি: আইস্টকফটো (iStockPhoto)

LLB Internship: পড়ুয়া, স্নাতকদের জন্য ইন্টার্নশিপ আইন মন্ত্রকের, আবেদনের লিঙ্ক

LLB পড়ুয়া এবং স্নাতকদের জন্য ইন্টার্নশিপ প্রোগ্রাম চালু করেছে আইন মন্ত্রক। আগ্রহী প্রার্থীরা ইন্টার্নশিপের জন্য legalaffairs.gov.in/internship-এ আবেদন করতে পারবেন।

আইন বিষয়ক বিভাগ, আইন ও সামাজিক বিচার মন্ত্রকের নয়া ঘোষণা। LLB পড়ুয়া এবং স্নাতকদের জন্য ইন্টার্নশিপ প্রোগ্রাম চালু করেছে আইন মন্ত্রক। আগ্রহী প্রার্থীরা ইন্টার্নশিপের জন্য legalaffairs.gov.in/internship-এ আবেদন করতে পারবেন।

ইন্টার্নশিপ প্রোগ্রামের বিষয়ে জানিয়ে টুইট করেছেন আইন ও বিচার মন্ত্রী কিরেণ রিজিজু। টুইটে তিনি লেখেন, 'আইন বিভাগে কাজ করার একটি দুর্দান্ত সুযোগ। এর মাধ্যমে দিল্লি, মুম্বই, ব্যাঙ্গালুরু, কলকাতা এবং চেন্নাইয়ের অফিসগুলিতে আইন পড়ুয়াদের #internships মিলবে।'

'তরুণদের এই ইন্টার্নশিপের জন্য https://legalaffairs.gov.in/internship-এ গিয়ে আবেদন করার পরামর্শ দেব,' যোগ করেন তিনি।

শিক্ষাগত যোগ্যতা:

পড়ুয়াদের অবশ্যই ভারতের নাগরিক হতে হবে। যাঁরা তিন বছরের ডিগ্রি কোর্সের দ্বিতীয় এবং তৃতীয় বর্ষে এবং ৫ বছরের ডিগ্রি কোর্সের তৃতীয় থেকে পঞ্চম বর্ষে পড়ছেন বা কোনও স্বীকৃত কলেজ/ল স্কুল/বিশ্ববিদ্যালয় থেকে তাঁদের এলএলবি কোর্স সম্পূর্ন করেছেন, তাঁরা এই ইন্টার্নশিপের জন্য আবেদন করতে পারবেন।

নির্বাচন প্রক্রিয়া:

'ফার্স্ট কাম ফার্স্ট সার্ভ ভিত্তিতে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে ইন্টার্নদের নির্বাচন হবে। ইন্টার্নশিপ স্লটের প্রাপ্যতা এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষ। প্রয়োজনীয় সমস্ত তথ্যাদি এসএমএস এবং ইমেলের মাধ্যমে পাঠানো হবে,' অফিসিয়াল বিবৃতিতে বলা হয়েছে।

'এটি একটি ফুলটাইম ইন্টার্নশিপ। ইন্টার্নশিপের মেয়াদকালে ইন্টার্নদের অন্য কোন কোর্স/কাজ করা যাবে না,' বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

ইন্টার্নশিপ সন্তোষজনকভাবে সমাপ্তিতে, সবাই ইন্টার্নশিপের শংসাপত্র পাবেন। সার্টিফিকেটের জন্য, অন্যান্য বিষয়ের পাশাপাশি, ৯০% উপস্থিতি বাধ্যতামূলক।

বন্ধ করুন