বাংলা নিউজ > কর্মখালি > Railway Jobs: রেলে ৯,০০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে? দেখে নিন পুরো বিষয়টা

Railway Jobs: রেলে ৯,০০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে? দেখে নিন পুরো বিষয়টা

রেলে ৯,০০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে? দেখে নিন পুরো বিষয়টা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে দক্ষিণ রেল)

Fake News on Indian Railways Jobs: ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে, আরপিএফে প্রায় ৯,০০০ শূন্যপদে কনস্টেবল নিয়োগের যে বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়েছে, তা আদতে ভুয়ো।

রেলওয়ে প্রোটেকশন ফোর্সে (আরপিএফ) প্রায় ৯,০০০ কনস্টেবল নিয়োগ করা হবে? এমনই একটি বিজ্ঞপ্তি ঘিরে বিভ্রান্তি ছড়িয়েছিল। যদিও রেলের তরফে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, এরকম কোনও নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়নি। যে বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়েছে, তা ভুয়ো।

ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে, আরপিএফে প্রায় ৯,০০০ শূন্যপদে কনস্টেবল নিয়োগের যে বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়েছে, তা আদতে ভুয়ো। রেল মন্ত্রকের তরফে নিয়োগের (Indian Railways Jobs 2022) তেমন কোনও বিজ্ঞপ্তি জারি করা হয়নি বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: IBPS PO Recruitment 2022: ব্যাঙ্কে ৬,৪৩২ পদে নিয়োগের আবেদন শুরু, দেখুন ডিরেক্ট লিঙ্ক, কবে পরীক্ষা হবে?

কেন্দ্রীয় সরকারে চাকরি

আগামী দেড় বছরে প্রায় ১০ লাখ কর্মী নিয়োগ করতে চলেছে কেন্দ্র। মূলত গ্রুপ 'বি' এবং গ্রুপ 'সি' শূন্যপদ পূরণের দিকে নজর দেওয়া হচ্ছে। 'হিন্দুস্তান টাইমস'-কে একথা জানিয়েছেন কেন্দ্রীয় কর্মীবর্গ দফতরের আধিকারিকরা।

কেন্দ্রীয় কর্মীবর্গ দফতরের পেশ করা পরিসংখ্যান অনুযায়ী, আপাতত কেন্দ্রের বিভিন্ন দফতরে মোট ৯৭৯,৩২৭ শূন্যপদ আছে। গ্রুপ 'এ'-তে শূন্যপদের সংখ্যা ২৩,৪৫৪। গ্রুপ 'বি' পদে ১১৮,৮০৭ টি শূন্যপদ আছে। গ্রুপ 'সি'-তে শূন্যপদের সংখ্যা ৮৩৬,৯৩৬। সেইসঙ্গে একটি প্রশ্নের জবাবে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারে নয়া পদ তৈরি এবং শূন্যপদ পূরণের দায়িত্ব আছে সংশ্লিষ্ট মন্ত্রক বা দফতরের উপর। নির্দিষ্ট সময়ের মধ্যে শূন্যপদ পূরণের জন্য সব মন্ত্রক বা দফতরকে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Viral News: ৩৯ বার প্রত্যাখ্যান, অবশেষে স্বপ্নের Google-এ চাকরি পেলেন যুবক, ভাইরাল পোস্ট

কেন্দ্রীয় সরকারে নিয়োগের ক্ষেত্রে চারটি বৃহত্তর বিভাগ আছে - গ্রুপ 'এ', গ্রুপ 'বি', গ্রুপ 'সি' এবং গ্রুপ 'ডি'। নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে অবহিত এক আধিকারিক জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রক এবং দফতরে নিয়োগের জন্য একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে।

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক প্রাথমিকে নিয়োগ নিয়ে বিরাট নির্দেশ দিল হাইকোর্ট, সার্টিফিকেট যাচাই হবে এবার জুয়ার টাকা পাচার করা হত, পেটিএম ব্যাঙ্কের উপর ৫.৪৯ কোটি টাকা জরিমানা চাপাল সরকার ভালোবেসে শৌনককে বিয়ে ২০১৮-য়! করোনাকালে বিচ্ছেদ, অনুপমকে নিয়ে কী বলল প্রশ্মিতা? মানুষের খাটনির টাকা লুঠ হতে দেব না…ওদের ছাড়বে না মোদী, হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর ‘অভিনয়ের সঙ্গে রাজনীতি হয় না, ওটা…’ নাম না করেই দেব-মিমিদের ‘ঠুকলেন’শোলাঙ্কি? রাসেলের লড়াইয়েও ফাইনালে হার লিটনদের, প্রথমবার BPL চ্যাম্পিয়ন তামিমের বরিশাল 'রাজনীতির কথা কম হল, গল্প বেশি হল', মোদীর সঙ্গে সাক্ষাতের পরে বললেন মমতা এক টেস্টে ৮ উইকেট নিতেই ইংরেজ স্পিনারকে নয়া অশ্বিন বলে দিলেন ভন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.