বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup 2023: বাবর নাকি বিরাট, কাকে এগিয়ে রাখলেন আক্রম? বুমরাহ ও শাহিনকে নিয়ে কী বললেন প্রাক্তন তারকা?

Asia Cup 2023: বাবর নাকি বিরাট, কাকে এগিয়ে রাখলেন আক্রম? বুমরাহ ও শাহিনকে নিয়ে কী বললেন প্রাক্তন তারকা?

বাবর আজম নাকি বিরাট কোহলি, কাকে এগিয়ে রাখলেন ওয়াসিম আক্রম?

বাবর আজম নাকি বিরাট কোহলি, দুই তারকার মধ্যে এগিয়ে কে? এই বিষয়ে নিজের মন্তব্য জানালেন পাকিস্তানের প্রাক্তন তারকা। হয়তো সকলে মনে করতে পারেন ওয়াসিম আক্রম যেহেতু পাকিস্তানের বোলার তাই তিনি বিরাট ও বাবরের মধ্যে বাবরকেই এগিয়ে রাখবেন, কিন্তু আসলে তা হয়নি। ওয়াসিম আক্রমের মন্তব্য সকলকেই অবাক করে দিয়েছে।

২০২৩ এশিয়া কাপের গ্রুপ পর্বে বহু প্রত্যাশিত ভারত-পাকিস্তান ম্যাচের আগে বিরাট কোহলি ও বাবর আজমকে নিয়ে বড় মন্তব্য করলেন পাকিস্তানের প্রাক্তন পেসার ওয়াসিম আক্রম। বাবর আজম নাকি বিরাট কোহলি, দুই তারকার মধ্যে এগিয়ে কে? এই বিষয়ে নিজের মন্তব্য জানালেন পাকিস্তানের প্রাক্তন তারকা। হয়তো সকলে মনে করতে পারেন ওয়াসিম আক্রম যেহেতু পাকিস্তানের বোলার তাই তিনি বিরাট ও বাবরের মধ্যে বাবরকেই এগিয়ে রাখবেন, কিন্তু আসলে তা হয়নি। ওয়াসিম আক্রমের মন্তব্য সকলকেই অবাক করে দিয়েছে।

আসলে বর্তমানে বারবার বিরাট ও বাবরের তুলনা কর হয়ে থাকে। কারণ উভয় ব্যাটসম্যানই বর্তমান প্রজন্মে সেরা খেলোয়াড়দের মধ্যে একজন। বিশেষ করে ওডিআই ফর্ম্যাটে, যেখানে তারা তাদের সেরা ক্রিকেট খেলছেন। এই দুই তারকা বেশ কয়েকটি ওডিআই রেকর্ড ভেঙে দিয়েছেন এবং তাদের একই সংখ্যা এবং ব্যাটিং শৈলীর কারণে তাদের নিয়ে বছরের পর বছর ধরে তুলনা চলে আসছে। বাবর সম্প্রতি এশিয়া কাপের ইতিহাসে একজন অধিনায়কের দ্বারা নিবন্ধিত কোহলির সর্বোচ্চ রানের রেকর্ডটি ভেঙে দিয়েছেন। বুধবার মুলতানে নেপালের বিরুদ্ধে ২০২৩ সংস্করণের উদ্বোধনী ম্যাচের সময় পাকিস্তান অধিনায়ক ১৫১ রান করেছিলেন।

এশিয়া কাপের আরও খবর পড়তে এখানে ক্লিক করুন…

যাইহোক, কোহলি এখনও প্রতিযোগিতার ইতিহাসে ব্যাটসম্যানের সর্বোচ্চ স্কোর ধরে রেখেছেন। ২০১২ সংস্করণে পাকিস্তানের বিরুদ্ধে তিনি ১৮৩ রান করেছিলেন। ওয়াসিম আক্রম মনে করেন যে বাবর আজম একজন দক্ষ ব্যাটসম্যান হলেও বিরাট কোহলির ধারে কাছে এখনও পৌঁছাতে পারেননি। আক্রমের মতে বাবরকে এখনও অনেক দূর যেতে হবে। ফক্স ক্রিকেটের সঙ্গে কথা বলার সময়ে আক্রম বলেছেন, ‘এটা খুবই কঠিন সিদ্ধান্ত, সে কারণেই আমি নির্বাচক হব না। আমি সম্ভবত দেশে ফিরে অনেক শিথিলতা পাব, তবে আমি অবশ্যই বাবর আজমের পরিবর্তে বিরাট কোহলিকে বেছে নেব। বাবর নিজের পথে ঠিক রয়েছেন, তিনি ঠিক পথেই এগিয়ে চলেছেন, সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। তিনি বর্তমানে আধুনিক গ্রেটদের একজন, তবে তাঁকে আরও কিছুটা সময় দিতে হবে।’ কোহলি এখনও পর্যন্ত ২৭৫টি ওয়ানডেতে ১২,৮৯৮ রান করেছেন।

এদিকে জসপ্রীত বুমরাহ ও শাহিন শাহ আফ্রিদিকে নিয়েও বড় মন্তব্য দিয়েছেন ওয়াসিম আক্রম। তিনি বলেছেন, ‘আমি জসপ্রীত বুমরাহের চেয়ে শাহিন শাহ আফ্রিদিকে এগিয়ে রাখব। একজন বাঁহাতি পেসার হওয়ার কারণে, তিনি আমাকে স্টার্কের কথা মনে করিয়ে দেন। তারা দুজনেই প্রথম দিকে বোলিং করেন এবং তারা পুরো পিচ করেন এবং উইকেট পান। আমি তাঁর এই বিষয়টাই পছন্দ করি। তাঁর সামনে উজ্জ্বল ভবিষ্যত আছে, যতক্ষণ না সে গুরুতর ইনজুরি থেকে মুক্তি পায়। এবং সে কারণেই আমি বিশ্বাস করি যে তিনি দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য।’

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

IPL 2024-এ রাহুল ও গোয়েঙ্কার মধ্যে সে দিন ঠিক কী ঘটেছিল? মুখ খুললেন ঋষভ পন্ত ২য় বরকে নিয়ে প্রকাশ্যে ভালোবাসার ইস্তেহার পিয়ার! পরমব্রতর থেকে বয়সে কত ছোট তিনি উত্তর ভারতে ক্রমবর্ধমান তাপমাত্রা, এসির দাবিতে হোস্টেল পড়ুয়াদের 'ঘুম' প্রতিবাদ ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল আন্তর্জাতিক ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে বেঙ্কটরাঘবনের নজির ভাঙলেন নীতীন মেনন ভোট পরবর্তী হিংসার ১৩৮টি অভিযোগের তদন্ত করছে পুলিশ, আদালতে জানাল রাজ্য ‘‌আজই উড়িয়ে দেওয়া হবে এসএসকেএম’‌, হুমকি মেলে আলোড়ন হাসপাতাল চত্বরে প্রথমবার একসঙ্গে করিনা-আয়ুষ্মান, কার পরিচালনায় জুটি বাঁধবেন তাঁরা? বোনকে দাদার টিপস!‘ইশক ভিশক রিবাউন্ড’ নিয়ে কাকার মেয়ে পশমিনাকে কী পরামর্শ হৃতিকের মঙ্গলবার্তা সোনা খদ্দেরদের জন্য, এক ধাক্কায় ফের অনেকটা দাম কমল হলুদ ধাতুর

T20 WC 2024

ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.