বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs BAN, Asia Cup 2023: বাংলাদেশ ইনিংস শেষের আগেই প্যাড পরে ব্যাট নিয়ে তৈরি হয়ে ছিলেন কোহলি, কেন জানেন?- ভিডিয়ো

IND vs BAN, Asia Cup 2023: বাংলাদেশ ইনিংস শেষের আগেই প্যাড পরে ব্যাট নিয়ে তৈরি হয়ে ছিলেন কোহলি, কেন জানেন?- ভিডিয়ো

 কোহলির কাণ্ড!

ভারত-বাংলাদেশ ম্যাচ চলাকালীন বিশ্রাম পেয়েও নেটে কঠোর প্রস্তুতি চালিয়ে গেলেন বিরাট কোহলি। বাংলাদেশের ইনিংসের শেষের দিকে তিনি প্যাড পরে, ব্যাট নিয়ে নেটে চলে যান। সেই সময়ে তাঁর সঙ্গে ছিলেন একজন থ্রো-ডাউন বিশেষজ্ঞ এবং ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

বিরাট কোহলি একাদশের বাইরে থাকলে কী হবে, তিনি খেলার থেকে দূরে সরে থাকতে পারেন না। শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মা দলে পাঁচটি পরিবর্তন করেছিলেন, যার মধ্যে বিরাট কোহলিকেও বিশ্রাম দেওয়া হয়েছিল। মূলত রোহিত বেঞ্চের শক্তি পরীক্ষা করতে চেয়েছিলেন। রবিবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত। তার আগে ম্যাচে কোহলিকে বিশ্রাম দেওয়া হলেও, মাঠে তিনি নিজেকে ব্যস্তই রেখেছিলেন। আর তাঁর ব্যস্ত দিনের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল।

টুর্নামেন্টে ভারতের প্রথম সুপার ফোর পর্বের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ১২২ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন কোহলি। এর পরের ম্যাচেই শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারত সহজ জয় পেয়ে এশিয়া কাপের ফাইনালে পৌঁছে গিয়েছিল। বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি নেহাৎ-ই নিয়মরক্ষার ছিল। তাই কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: কী ভাবে ফাইনালে হারাবেন রোহিতদের, স্ট্র্যাটেজি ফাঁস করে দিলেন শানাকা

ভারত অধিনয়াক কোহিত শর্মা টস জেতার পর বলেছিলেন, ‘আমরা পাঁচটি পরিবর্তন করেছি। বিরাট, হার্দিক, সিরাজ, বুমরাহ এবং কুলদীপকে বিশ্রাম দেওয়া হয়েছে। তিলকের অভিষেক হবে। শামি এবং প্রসিধ দলে ঢুকেছে। সূর্যকুমারকেও দলে রাখা হয়েছে।’

শুক্রবার ভারত-বাংলাদেশ ম্যাচ শুরু হওয়ার সময় বিরাটকে প্র্যাকটিস গ্রাউন্ডে গিয়ে ব্যাটিং অনুশীলন করতে দেখা যায়। এর পর তিনি ডাগআউটে সতীর্থদের সঙ্গে বসেছিলেন। বাংলাদেশের ইনিংসে চতুর্থ ওভারে কুলদীপ যাদবের সঙ্গে মাঠে সতীর্থদের জন্য পানীয় নিয়ে ছুটেও যান বিরাট। তখন তিনি কুলদীপের দৌড়ের ভঙ্গি নকল করেন। সেটা দেখে দর্শকদের মধ্যে হাসি রোল ওঠে। কিছু সময় পরে অষ্টম ওভারে কোহলিকেও ফিল্ডিং করতে দেখা যায়, যদিও কয়েক ওভারের জন্য। তবে কার বিকল্প হিসেবে মাঠে নেমেছিলেন, তা জানা যায়নি। কোহলির এই সব ভিডিয়ো বাংলাদেশ ম্যাচ চলাকালীন পুরো ভাইরাল হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: Asia Cup-এর ফাইনালের আগেই ছিটকে গেলেন থিকশানা, পৌষমাস হল ভারতের

প্রাক্তন ভারত অধিনায়ককে শেষ পর্যন্ত বাংলাদেশের ইনিংসের শেষের দিকে প্যাড পরে দেখা গিয়েছিল। ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকর যা দেখে মজা করে ‘ইমপ্যাক্ট সাব’ হিসেবে কোহলিকে উল্লেখ করেন। একটি নিয়ম, যা ২০২৩আইপিএল মরশুমে প্রয়োগ করা হয়েছিল, যেখানে একজন খেলোয়াড়কে দ্বিতীয় ইনিংসের সময়ে বোলিং বা ব্যাটিং দায়িত্বের জন্য অন্য প্লেয়ারের পরিবর্তে ব্যবহার করা যেতে পারে।

তবে এশিয়া কাপে কোনও ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নেই। আসলে কোহলি প্যাড পরে রবিবার ফাইনালের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। বাংলাদেশের ইনিংস শেষের দিকে তিনি নেটে ব্যাটিং অনুশীলন করতে গিয়েছিলেন। সেই সময়ে তাঁর সঙ্গে ছিলেন একজন থ্রো-ডাউন বিশেষজ্ঞ এবং ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

চলন্ত ট্রেনে গণধর্ষিত হয়েছেন, দাবি মডেলের, ২ মাস পর অভিযোগ দায়ের আজ কারা প্রেম সম্পর্কে প্রতারিত হতে পারেন? কী বলছে আজকের প্রেম রাশিফল ১৯ বলে ৫১! বৃষ্টিতে পুরো খেলা না হলে কোন অঙ্কে প্লে-অফে উঠবে RCB? CSK-র কী চাই? পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক প্রয়াত ডনের প্রযোজক রীতেশ সিদ্ধানির মা, শেষ শ্রদ্ধা জানাতে হাজির জাভেদ-ফারহানরা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ মে’র রাশিফল

Latest IPL News

পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.