বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup: এটা পিসির বাড়ি নয় যে ভারত গিয়ে আরামে জিতবে- রোহিতদের সতর্ক করলেন শোয়েব

Asia Cup: এটা পিসির বাড়ি নয় যে ভারত গিয়ে আরামে জিতবে- রোহিতদের সতর্ক করলেন শোয়েব

ভারত কি পারবে শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হতে?

শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের ফাইনালের আগে টিম ইন্ডিয়াকে সতর্ক করেছেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। শুক্রবার সুপার ফোরের ম্যাচে বাংলাদেশের কাছে হারটা ভারতের কাছে বড় ধাক্কা ছিল। শোয়েবের মতে, টিম ইন্ডিয়ার জন্য জেগে ওঠার বার্তা ছিল।

পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার বলেছেন যে, রবিবার শ্রীলঙ্কার বিপক্ষে ২০২৩ এশিয়া কাপের ফাইনালের আগে ভারতকে কিন্তু নাড়িয়ে দিয়েছে বাংলাদেশ। ভারতকে এখান থেকে ঘুরে দাঁড়াতে হবে। এটা টিম ইন্ডিয়ার জন্য জেগে ওঠার বার্তা ছিল।

এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের আগেই ভারত ফাইনালে তাদের জায়গা নিশ্চিত করে ফেলেছিল। যে কারণে শুক্রবার কলম্বোতে টুর্নামেন্টের শেষ সুপার ফোরের ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে একাদশের পাঁচ ফুটবলারকে বিশ্রাম দিয়েছিল টিম ইন্ডিয়া। যাইহোক সেই ম্যাচে ভারতের হেরে যাওয়াটা নিঃসন্দেহে বড় ধাক্কা ছিল।

বিশ্বকাপের আগে সূর্যকুমার যাদব, তিলক বর্মা এবং প্রসিধ কৃষ্ণের মতো খেলোয়াড়দের ম্যাচ টাইম দিতেই বিরাট কোহলি, জাসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব এবং মহম্মদ সিরাজকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে সেই ভাবে কেউই সুযোগ কাজে নাগাতে পারেননি। একটা পর্যায়ে বাংলাদেশের ৫৯ রানে ৪ উইকেট ছিল, তখন দেখে মনে হচ্ছিল, ভারত ফের সহজ জয় ছিনিয়ে নেবে। কিন্তু বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান (৮০) এবং তৌহিদ হৃদয় (৫৪) দলের হাল ধরেন। পঞ্চম উইকেটে শাকিব-তৌহিদ ১১১ রান যোগ করেছিল।

আরও পড়ুন: চাপ সামলাতে না পারলে, জাতীয় দলে খেলার অধিকার নেই- বাবরকে কটাক্ষ পাক প্রাক্তনীর

এছাড়া নাসুম আহমেদ (৪৪ বলে ৪৫), মেহেদি হাসান (২৩ বলে ২৯) এবং অভিষেক হওয়া তানজিম শাকিব (৮ বলে ১৪) গুরুত্বপূর্ণ রান যোগ করেছিলেন। যার ফলে বাংলাদেশ ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৫ রান করে। কলম্বোর পিচের প্রকৃতি বিবেচনা করে, অনেকেই দাবি করেছিলেন, এটি জয়ের জন্য সঠিক লক্ষ্য ছিল।

নতুন বলে বাংলাদেশ শুরুটাও ভালো করে। তানজিম ইনিংসের দ্বিতীয় বলে রোহিত শর্মাকে শূন্য রানে আউট করেন। এবং তার পর অভিষেক হওয়া তিলক বর্মাকে ৫ রানে ফেরান। ২৬৬ রানের লক্ষ্য তখন ভারতের কাছে কঠিন হয়ে গিয়েছিল। তবে শুভমন গিল এবং কেএল রাহুলের ৫৭ রানের পার্টনারশিপ কিছুটা অক্সিজেন দেয় ভারতকে। মেহেদি হাসানের বলে রাহুল আউট হন। ইশান কিষাণ ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। পুরো ম্যাচে বাংলাদেশেরই আধিপত্য ছিল।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে ভারতের চিন্তা বাড়িয়ে Asia Cup-এর ফাইনাল থেকে ছিটকেই গেলেন অক্ষর

সূর্যকুমার যাদবের (২৬) গুরুত্বপূর্ণ উইকেটটি তুলে নেন শাকিব। অপর প্রান্তে যখন একের পর এক উইকেট পড়ছিল, তখন শুভমন গিল অন্য প্রান্তে হাল ধরে রেখেছিলেন। এই ডানহাতি তারকা তাঁর পঞ্চম ওডিআই সেঞ্চুরি করেন। তবে দলকে জেতাতে পারেননি।

শোয়েব আখতার তাঁর ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘আমরা আশা করিনি যে, বাংলাদেশের মতো একটি দলের কাছে ভারত হারবে। কিন্তু ওরা হেরেছে। এটি একটি ভারতের জন্য খারাপ পরাজয় ছিল। শ্রীলঙ্কার কাছে হেরেছে পাকিস্তানও। ওরা এশিয়া কাপ থেকে ছিটকে গেছে, যা আরও বড় বিব্রতকর বিষয়। ভারত এখনও রয়ে গিয়েছে। ফাইনাল খেলবে। তারা সবটা হারায়নি। তবে ফাইনালের আগে এটি ভারতের জন্য একটি দুর্দান্ত ওয়েক আপ কল ছিল। এটা খালা জি-র বাড়ি নয় যে, ইন্ডিয়া গিয়ে আরাম করে জিতে চলে আসবে। সেরকম কিন্তু কিছুই ঘটবে না। এটা একটা কঠিন ম্যাচ হতে চলেছে।’

তিনি আরও যোগ করেছেন, ‘ভারতকে হারাতেই কিন্তু মাঠে নামবে শ্রীলঙ্কা। এবং বিশ্বকাপের আগে এটা বড় ম্যাচ হতে চলেছে। ভারতকে জেগে উঠতে হবে। তারা কিন্তু বাংলাদেশের কাছে হেরেছে।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আমেঠিতে লড়বেন? সওয়াল শুনেই রাহুল বললেন, 'BJP-র প্রশ্ন' দুবাইতে মুষলধারে বৃষ্টি, জলমগ্ন বিমানবন্দর 'কী ছিঁড়বেন...', ফের মমতাকে নিয়ে বেলাগাম দিলীপ '১৫-২০ দিন আগে ভেবেছিলাম... এখন মনে হচ্ছে', BJP-র আসন সংখ্যা নিয়ে দাবি রাহুলের হাওড়ায় গেরুয়া সাজে রামনবমীর মিছিল বের করল তৃণমূল! সাইকেল নিয়ে ছুটছেন নদিয়ার জেলাশাসক, মানুষের সঙ্গে কথা বলছেন, কেন এমন ভূমিকায়?‌ ব্যক্তিগত জীবন নিয়ে মন্তব্য মুমতাজের, ‘সহকর্মীদের ক্ষতি করিনি..’, পালটা জিনাত মোদীর 'ঘরে ঢুকে মারব' মন্তব্য নিয়ে প্রশ্ন ওয়াশিংটনকে, কী বলল USA? স্বল্প ব্যয়ে প্রচুর আয়! কম দামের সামগ্রী ব্যবহার গার্ডেনরিচে,বলেছে তদন্ত রিপোর্ট আমার উরফিকে বড়ই ভালো লাগে, LSD-2 বানানোর আগে আমি ওঁর ভিডিয়ো দেখতাম: দিবাকর

Latest IPL News

গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.