বাংলা নিউজ > ক্রিকেট > World Cup 2023 Ticket: পকেটে মাস্টারকার্ড থাকলে আজই কেটে ফেলুন বিশ্বকাপের টিকিট, বাকিরা কবে সুযোগ পাবেন?

World Cup 2023 Ticket: পকেটে মাস্টারকার্ড থাকলে আজই কেটে ফেলুন বিশ্বকাপের টিকিট, বাকিরা কবে সুযোগ পাবেন?

মাস্টারকার্ড ব্যবহারকারীদের জন্য শুরু বিশ্বকাপের টিকিট বুকিং।

ICC-র বাণিজ্যিক সহযোগী মাস্টারকার্ডের উপভোক্তাদের জন্য World Cup 2023-এর টিকিট বিক্রি শুরু। জেনে নিন বাকিরা কবে থেকে অনলাইনে টিকিট কাটতে পারবেন?

শুরু হয়ে গেল বিশ্বকাপের অনলাইন টিকিট বিক্রি। বিসিসিআই বিশ্বকাপের টিকিটিং পার্টনার ঘোষণার সময়েই জানিয়ে দেয় যে, ২৪ অগস্ট থেকে খুলে যাবে উইন্ডো। সেই মতো বৃহস্পতিবার নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে পছন্দ মতো ম্যাচের টিকিট বুক করার সুযোগ পেয়ে যান ক্রিকেটপ্রেমীরা।

যদিও সবার জন্য এই সুযোগ নয়। শুধু মাত্র বিশেষ এক শ্রেণীর ক্রিকেটপ্রেমীরাই বৃহস্পতিবার বিশ্বকাপের টিকিট বুক করার সুযোগ পাচ্ছেন। আসলে আইসিসির বাণিজ্যিক সহযোগী মাস্টারকার্ডের জন্য ২৪ ঘণ্টার প্রি-সেল উইন্ডো খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। অর্থাৎ, মাস্টারকার্ড ব্যবহারকারীরা নির্ধারিত সময়ের ২৪ ঘণ্টা আগে থেকেই বিশ্বকাপের টিকিট বুক করতে পারবেন।

সর্বসাধারণের জন্য টিকিট বিক্রি শুরু হবে শুক্রবার অর্থাৎ, ২৫ অগস্ট রাত ৮টা থেকে। ২৪ অগস্ট সন্ধ্যা ৬টা থেকে মাস্টারকার্ড ব্যবহারকারীরা টিকিট বুক করার বাড়তি সুবিধা পেয়ে যান।

সব ম্যাচের টিকিট একই দিনে পাওয়া যাবে না। বিসিসিআই মূলত ভারতের ম্যাচগুলির জন্য আলাদা দিনে টিকিট বিক্রি শুরুর সিদ্ধান্ত নেয়। বাকি সব ম্যাচের টিকিট একই দিনে পাওয়া যাবে অনলাইনে। সর্বসাধারণের জন্য ভারতের ম্যাচগুলির টিকিট ছাড়ার দিনও কয়েকটি ধাপে ভাগ করে বিসিসিআই।

আরও পড়ুন:- T10 ক্রিকেটে বিরল ঘটনা, দুই ক্যাপ্টেন আউট ইনিংসের প্রথম বলে, ইউসুফ পাঠান ব্যর্থ হতেই ৯ ওভারে বান্ডিল গম্ভীররা

বিশ্বকাপের অনলাইন টিকিট বুক করা যাবে কোথায়:-

ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্বকাপের টিকিটিং প্ল্যাটফর্ম হিসেবে BookMyShow-এর নাম ঘোষণা করে। সুতরাং, বুক মাই শো-এ বুক করা যাবে বিশ্বকাপের টিকিট।

কবে শুরু টিকিট বিক্রি:-

মাস্টারকার্ড ব্যবহারকারীদের জন্য ২৪ অগস্ট থেকে এবং বাকিদের জন্য ২৫ অগস্ট থেকে টিকিট বিক্রি শুরুর কথা জানায় বিসিসিআই।

মাস্টারকার্ড প্রি-সেলে কবে কোন ম্যাচের টিকিট পাওয়া যাবে:-

২৪ অগস্ট সন্ধ্যা ৬টা থেকে ভারতের ম্যাচগুলি ও ওয়ার্ম আপ ম্যাচগুলি ছাড়া বাকি সব ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল শুরু হবে।

২৯ অগস্ট সন্ধ্যা ৬টা থেকে ওয়ার্ম আপ ম্যাচগুলি ছাড়া ভারতের সব ম্যাচগুলির মাস্টারকার্ড প্রি-সেল শুরু হবে।

১৪ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টা থেকে ২টি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল শুরু হবে।

অর্থাৎ, বৃহস্পতিবার মাস্টারকার্ড ব্যবহারকারীরাও ভারতের কোনও ম্যাচের টিকিট কেনার সুযোগ পাবেন না। তাঁরা মূলপর্বের বাকি সব ম্যাচের টিকিট কেনার সুযোগ পাবেন এই দিনে। ভারতের ম্যাচের জন্য মাস্টারকার্ডের প্রি-সেল শুরু হবে ২৯ অগস্ট।

আরও পড়ুন:- IND vs IRE: সিরিজের আবিষ্কার রিঙ্কু, ১১ জন ভারতীয় কেমন খেললেন

সর্বসাধারণের জন্য কবে কোন ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে:-

২৫ অগস্ট রাত ৮টা থেকে প্রস্তুতি ও মূলপর্বে ভারতের ম্যাচ ছাড়া বাকি সব অনুশীলন ম্যাচ ও মূলপর্বের ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে।

৩০ অগস্ট রাত ৮টা থেকে গুয়াহাটি ও তিরুবনন্তপুরমে অনুষ্ঠিত হতে চলা ভারতের প্রস্তুতি ম্যাচ দু'টির টিকিট বিক্রি শুরু হবে।

৩১ অগস্ট রাত ৮টা থেকে চেন্নাই, দিল্লি ও পুণেতে অনুষ্ঠিত হতে চলা ভারতের তিনটি লিগ ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে।

১ সেপ্টেম্বর রাত ৮টা থেকে ধরমশালা, লখনউ ও মুম্বইয়ে অনুষ্ঠিত হতে চলা ভারতের তিনটি লিগ ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে।

২ সেপ্টেম্বর রাত ৮টা থেকে বেঙ্গালুরু ও কলকাতায় অনুষ্ঠিত হতে চলা ভারতের ২টি লিগ ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে।

৩ সেপ্টেম্বর রাত ৮টা থেকে আমদাবাদে অনুষ্ঠিত হতে চলা ভারতের লিগ ম্যাচটির টিকিট বিক্রি শুরু হবে। অর্থাৎ, ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে ওই দিন।

১৫ সেপ্টেম্বর রাত ৮টা থেকে ২টি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.