বাংলা নিউজ > ক্রিকেট > LPL 2023: টুর্নামেন্টের ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়ে ক্যান্ডিকে ফাইনালে তুললেন হাসারাঙ্গা

LPL 2023: টুর্নামেন্টের ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়ে ক্যান্ডিকে ফাইনালে তুললেন হাসারাঙ্গা

ব্যাটেও সেরা হাসারাঙ্গা, বলেও সেরা তিনি। ছবি- এলপিএল টুইটার।

B-Love Kandy vs Galle Titans Lanka Premier League Qualifier 2: ফাইনালের আগে পর্যন্ত চলতি লঙ্কা প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান ও সর্বাধিক উইকেটের মালিক ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ব্যাটে-বলে সামনে থেকে নেতৃত্ব দেওয়া কাকে বলে, বুঝিয়ে দিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। চলতি লঙ্কা প্রিমিয়র লিগে ব্যক্তিগত পারফর্ম্যান্সে চোখ ধাঁধাচ্ছেন তারকা অল-রাউন্ডার। কার্যত একার কাঁধে বি-লাভ ক্যান্ডিকে টুর্নামেন্টের ফাইনালে তোলেন হাসারাঙ্গা।

প্রায় প্রতি ম্যাচেই ব্যাটে-বলে দলের জয়ে অবদান রাখেন ওয়ানিন্দু। দ্বিতীয় কোয়ালিফায়ারেও তার অন্যথা হয়নি। ম্যাচে দলের হয়ে সব থেকে বেশি রান করার পাশাপাশি যুগ্মভাবে সব থেকে বেশি উইকেটও নেন তিনি। আরও উল্লেখযোগ্য বিষয় হল, ফাইনালের আগে পর্যন্ত হাসারাঙ্গাই টুর্নামেন্টের সর্বাধিক রান ও সব থেকে বেশি উইকেটের মালিক।

বি-লাভ ক্যান্ডি বনাম গল টাইটানস দ্বিতীয় কোয়ালিফায়ারের ফলাফল:-

আর প্রেমদাসা স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে বি-লাভ ক্যান্ডি। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫৭ রান তোলে। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন হাসারাঙ্গা। তিনি ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩০ বলে ৪৮ রান করে আউট হন। এছাড়া ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৩৮ রান করেন দীনেশ চণ্ডীমল।

অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২৪, চতুরঙ্গ ডি'সিলভা ১৫ ও আসিফ আলি ১০ রানের যোগদান রাখেন। ২টি করে উইকেট নেন গলের লাহিরু কুমারা ও সোনাল দিনুশা। শাকিব আল হাসান ৪ ওভারে ২৪ রান খরচ করে ১টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- US T10 Masters: ৪৮-এ পা দিতে চলা কালিসের তাণ্ডবে দাপুটে জয় রায়নাদের, ১৭ বলে হাফ-সেঞ্চুরি দিল্লির অল-রাউন্ডারের

জবাবে ব্যাট করতে নেমে গল টাইটানস ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১২৩ রানে আটকে যায়। ৩৪ রানে ম্যাচ জিতে ফাইনালের টিকিট পকেটে পোরে বি-লাভ ক্যান্ডি। সোনাল ২৮, লিটন দাস ২৫, শাকিব আল হাসান ১৭, লসিথ ক্রুলপুল্লে ১৪, কাসুন রজিথা ১০ ও লাহিরু কুমারা ১০ রান করেন। দাসুন শানাকা ৪ রান করে আউট হন। শাকিব টুর্নামেন্টে ব্যাট হাতে একটি ম্যাচেও নজর কাড়তে পারেননি। তাঁর বোলিং পারফর্ম্যান্সও গড়পড়তা।

ক্যান্ডির হয়ে ২১ রানের বিনিময়ে ২টি উইকেট নেন হাসারাঙ্গা। ২টি করে উইকেট পকেটে পোরেন চতুরঙ্গ ও মহম্মদ হাসনাইন। মুজিব উর রহমান দখল করেন ১টি উইকেট। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন হাসারাঙ্গা।

আরও পড়ুন:- UAE vs NZ 2nd T20I: ভেঙে চুরমার নিউজিল্যান্ডের গরিমা, দুর্বল আমিরশাহির কাছে হার কিউয়িদের

এলপিএল ২০২৩ ফাইনালের সূচি:-

রবিবার (২০ অগস্ট) লঙ্কা প্রিমিয়র লিগের ফাইনালে ডাম্বুলা অরার বিরুদ্ধে মাঠে নামবে বি-লাভ ক্যান্ডি। খেলা হবে কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে। ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

টুর্নামেন্টে হাসারাঙ্গার সার্বিক পারফর্ম্যান্স:-

ওয়ানিন্দু হাসারাঙ্গা চলতি লঙ্কা প্রিমিয়র লিগের ৯টি ইনিংসে ব্যাট করে সব থেকে বেশি ২৭৯ রান সংগ্রহ করেছেন। সেই সঙ্গে ১০টি ইনিংসে বল করে সব থেকে বেশি ১৯টি উইকেট পকেটে পুরেছেন তিনি।

সর্বকালীন রেকর্ড হাসারাঙ্গার:-

লঙ্কা প্রিমিয়র লিগের একটি মরশুমে সব থেকে বেশি ১৯টি উইকেট নেওয়ার রেকর্ড গড়েন ওয়ানিন্দু হাসারাঙ্গা। এর আগে আর কোনও মরশুমে কোনও বোলার ১৮টির বেশি উইকেট নিতে পারেননি। ২০২২ সালে কার্লোস ব্রাথওয়েট ১৮টি উইকেট নিয়েছিলেন। হাসারাঙ্গা ভেঙে দিলেন ক্যারিবিয়ান তারকার রেকর্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

গভীর রাতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, অনুষ্ঠান বাড়ি থেকে ফেরার পথে মৃত্যু ১৪ জনের MI-এর সতীর্থ ব্যর্থ করলেন পোলার্ডের লড়াই, ঝড় তুলেও করাচিকে জেতাতে ব্যর্থ কায়রন হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন? আজকের প্রেম রাশিফলে জেনে নিন আপনার রোম্যান্টিক জীবনে আজ উত্থান নাকি পতন? এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.