বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI CWC Final IND vs AUS: গেইলের ছক্কা মারার রেকর্ড ভাঙলেন রোহিত! বিশ্বকাপ ফাইনাল দারুণ খেলেও লজ্জার মুখে অজিরা

ICC ODI CWC Final IND vs AUS: গেইলের ছক্কা মারার রেকর্ড ভাঙলেন রোহিত! বিশ্বকাপ ফাইনাল দারুণ খেলেও লজ্জার মুখে অজিরা

রোহিত শর্মা। ছবি-এএনআই  (ANI)

বিশ্বকাপের ফাইনালে দুর্দান্ত খেলছে অস্ট্রেলিয়া। ভারতকে চাপে রেখেছে তারা। কিন্তু তারই মধ্যে রেকর্ড গড়ে লজ্জার মুখে ফেলে দিলেন অজিদের। ক্রিস গেইলের রেকর্ড ভাঙলেন রোহিত। 

টিম ইন্ডিয়াকে বিশ্বকাপের ফাইনালে পৌঁছে দিতে বিরাট কোহলির পাশাপাশি বড় অবদান রয়েছে রোহিত শর্মারও। ব্যাট হাতে তিনি দুর্দান্ত শুরু করেন। পুরো টুর্নামেন্ট জুড়ে প্রথম ১০ ওভারেই ছয়ের বেশি রান রেট রয়েছে টিম ইন্ডিয়ার রোহিতের দ্রুত গতির রান করার জেরে। আজও তার ব্যতিক্রম হয়নি। এদিন তিনি ৩১ বলে ৪৭ রানের একটি ঝড়ো ইনিংস খেলে প্যাভিলিয়নে ফিরে যান গ্লেন ম্যাক্সওয়েলের বলে। এর মধ্যে ছিলো চারটি চার এবং তিনটি ছয়।

এই টুর্নামেন্টের প্রায় প্রতিটা ম্যাচেই শুরুটা ভালো করেছেন রোহিত শর্মা। তবে দ্রুত রান করতে গিয়ে বারবার ক্যাচ আউট হয়েছেন তিনি। তবে এদিন তিনি গড়ে ফেলেছেন একটি রেকর্ডও। ওয়েস্ট ইন্ডিজের পাওয়ার হিটার ক্রিস গেইলের রেকর্ড ভেঙেছেন রোহিত। ইংল্যান্ডের বিরুদ্ধে গেইলের ৮৫টি ছক্কা মেরে প্রথম স্থানে ছিলেন ক্যারিবিয়ান কিংবদন্তি। এবার রেকর্ড ভেঙে এখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮৭টি ছক্কা হাঁকিয়ে শীর্ষস্থানে রোহিত।

বিশ্বকাপের ফাইনাল হচ্ছে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। প্রতিটি ম্যাচের মতো ফাইনালেও নেমে মারতে শুরু করেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। এদিন অস্ট্রেলিয়ার বোলারদের তিনটি ছক্কা মারেন তিনি-একটি স্টার্ক, একটি হেজেলউড এবং একটি ম্যাক্সওয়েলকে। চতুর্থ ওভারে হেজেলউডকে ছক্কা মেরে একটি টিমের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে ক্রিস গেইলের সর্বোচ্চ ছয়ের রেকর্ড ভাঙ্গেন রোহিত এবং চলে গেলেন শীর্ষস্থানে। এর আগে ক্রিস গেইল ইংল্যান্ডের বোলারদের মেরেছিলেন ৮৫টি ছক্কা। এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮৭টি মেরে, আগে এগিয়ে গেলেন রোহিত শর্মা। তৃতীয় স্থানে রয়েছেন শাহিদ আফ্রিদি। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে মেরেছেন ৬৩টি ছক্কা। চতুর্থ স্থানে রয়েছেন সনৎ জয়সূর্য। তিনি পাকিস্তানের বিরুদ্ধে ৫৩টি ছয় মারেন।

উল্লেখ্য, এদিন ব্যাট করতে নেমে শুরুটা ভালো করার চেষ্টা করেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমন গিল। রোহিত দুর্দান্ত শুরু করলেও, এদিন গিল ব্যাট হাতে সফল হননি। মাত্র ৪ রান করতে সক্ষম হন এই তরুণ ক্রিকেটার। প্রথম উইকেট হারানোয় চাপে পড়ে যায় ভারত। বিরাট নামতে ফের রানের গতি ফিরে পায় টিম ইন্ডিয়া। দুর্দান্ত খেলতে থাকেন রোহিতও। বাউন্ডারি এবং ওভার বাউন্ডারিতে জমে ওঠে ম্যাচ। বিরাটও চালিয়ে খেলতে থাকেন। কিন্তু ৯.৪ ওভারের মাথায় ক্যাচ তুলে দেন রোহিত। সেই ওভারেই একটি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি মারেন হিটম্যান। তারপরেই ফের একটা ছক্কা মারতে যান তিনি। কিন্তু ঠিক ঠাক ভাবে ব্যাটে বল না লাগায় ক্যাচ উঠে যায়। দৌড়ে গিয়ে দুর্দান্ত ক্যাচ ধরেন হেড। মাত্র ৩১ বলে ৪৭ রান করে ফিরে যান রোহিত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

পাইথন পুষেছেন, সে বুকের উপরে শুয়ে থাকে! সৃজিত বলছেন ‘উলুপী’র মিষ্টি ব্যক্তিত্ব আসেনি ইন্ডিয়ান আইডলের ট্রফি! নেহার হাত ধরে শিলিগুড়ি-র শুভ সুপারস্টার সিঙ্গারে ‘‌আমি মনে করি ওটা অপবিত্র’‌, রামেন্দুর রামমন্দির নিয়ে মন্তব্যে এফআইআর শুভেন্দুর হিটম্যানের ছক্কার দিকে তাকিয়ে ধরমশালার বাইশ গজ! ইতিহাসের সামনে দাঁড়িয়ে রোহিত নড্ডার সঙ্গে সাক্ষাৎ করলেন পবন সিং, প্রার্থীপদ থেকে সরে গিয়ে কথা দু’‌পক্ষের কেরিয়ারে পেতে চান সাফল্য? আগামিকাল বিজয়া একাদশীর টোটকা দেখে নিন মহাশিবরাত্রিতে ভোলেনাথ সম্পর্কিত ৫ শুভ জিনিস নিয়ে আসুন বাড়িতে, দূর হবে সব বাধা ‘বাংলার সর্বত্র শিল্পের হাওয়া বইছে, চাকরি-বাকরির অভাব হবে না’, দাবি করলেন মমতা মঙ্গলে কলকাতায় ফের সোনার দর চমক দিচ্ছে? রুপো আজ ফের ঊর্ধ্বমুখী ইনিংস শেষ ব্রুস অক্সেনফোর্ড-পল উইলসনের! ২ আম্পায়ারকে গার্ড অফ অনার দিয়ে সম্মান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.