HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Loksabha Vote 2024: ভারুচ আসন গেল আপের কোটায়, হতাশ আহমেদ প্যাটেলের পরিবার, কেজরিওয়ালকে বড় বার্তা

Loksabha Vote 2024: ভারুচ আসন গেল আপের কোটায়, হতাশ আহমেদ প্যাটেলের পরিবার, কেজরিওয়ালকে বড় বার্তা

আপের সঙ্গে কংগ্রেসের আসন সমঝোতা। আর সেই অঙ্কে এবার গুজরাটের ভারুচকে নিয়ে কংগ্রেস ও আপের মধ্যে মন কষাকষি চরমে। 

আহমেদ প্যাটেলের কন্যা মুমতাজ প্যাটেল, আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল ও ফয়জল প্যাটেল। হিন্দুস্তান টাইমস

আসন সমঝোতা হয়েছে কংগ্রেস আর আপের মধ্য়ে। আর সেখানেই গুজরাটের ভারুচ লোকসভা আসন নিয়ে কিছুটা সমস্য়া দেখা দিয়েছে। আসন্ন লোকসভা নির্বাচনের আসন সমঝোতার অঙ্ক মেনে ভারুচ আসনটি আম আদমি পার্টির কোটায় চলে যাওয়ার পরে প্রয়াত কংগ্রেস নেতা আহমেদ প্যাটেলের মেয়ে মুমতাজ প্যাটেল শনিবার দলীয় কর্মীদের কাছে ক্ষমা চেয়েছেন।

এক্স-এ একটি সোশ্যাল মিডিয়া পোস্টে, মুমতাজ প্যাটেল জোটের সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছেন এবং দলীয় কর্মীদের পুনরায় সংগঠিত হওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি লেখেন,  জোট বেঁধে ভারুচ লোকসভা আসনটি সুরক্ষিত করতে না পারার জন্য আমাদের জেলা ক্যাডারদের কাছে গভীরভাবে ক্ষমা চাইছি। আপনার হতাশার অংশীদার আমি। একসঙ্গে, আমরা @INCIndia আরও শক্তিশালী করতে পুনরায় সংগঠিত হব। আমরা @ahmedpatel ৪৫ বছরের উত্তরাধিকারকে বৃথা যেতে দেব না।

এদিকে মুমতাজের ভাই ফয়জল পটেল বলেন, কংগ্রেস সেখান থেকে প্রতিদ্বন্দ্বিতা করলে বিরোধীরা ভারুচ আসনে জিতবে।

তিনি বলেন,  আমি দিল্লির মুখ্যমন্ত্রী ও আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে বলতে চাই যে কংগ্রেস এখান থেকে প্রতিদ্বন্দ্বিতা করলেই আমরা (ভারত জোট) এই আসনটি জিততে পারি। এটি কেবল জয়ের মানদণ্ড দেখার পরে, তিনি এক্স-এ একটি পোস্টে বলেছিলেন।

যাঁরা ভারুচের রাজনীতি বোঝেন, তাঁরা জানেন যে কংগ্রেসের জেতা এখানে যে কারও চেয়ে ভাল।জানিয়েছন পটেল। 

১৯৮০ এবং ১৯৮৪ সালে আহমেদ প্যাটেল যে ভারুচ লোকসভা আসনটি জিতেছিলেন, ১৯৮৯ সাল থেকে বিজেপির দখলে রয়েছে। বিজেপির মনসুখভাই ভাসাভা বর্তমানে এই আসনের প্রতিনিধিত্ব করছেন।

শনিবার আম আদমি পার্টি ও কংগ্রেস যৌথভাবে আসন্ন লোকসভা নির্বাচনের জন্য তাদের চুক্তির কথা ঘোষণা করেছে। গুজরাটে ২৪টি লোকসভা আসনে লড়বে কংগ্রেস এবং ভারুচ ও ভাবনগর দুটি আসনে লড়বে আপ।

ভারুচের মতো কয়েকটি আসনে দলীয় নেতাদের অসন্তোষ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে কংগ্রেস সাংসদ মুকুল ওয়াসনিক বলেন, সমস্ত বিষয় বিবেচনা করা হয়েছে এবং অবশেষে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওয়াসনিক বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে কংগ্রেস এবং আপের সমস্ত কর্মীরা এই সিদ্ধান্তকে সম্মান জানাবে।

তবে শেষ পর্যন্ত ভারুচ আসনটা নিয়ে আপ ও কংগ্রেসের মধ্য়ে কী সিদ্ধান্ত হয়ে সেটাই দেখার। তারপর কংগ্রেস নেতৃত্বের ক্ষোভ প্রশমিত করতে শেষ পর্যন্ত আপ আদৌ কোনও সিদ্ধান্ত নেয় সেটাই দেখার। কারণ আহমেদ প্যাটেলের নাম জড়িয়ে রয়েছে এই আসনের সঙ্গে। 

ভোটযুদ্ধ খবর

Latest News

ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! রামনবমী উপলক্ষ্যে সিসি ক্যামেরায় মুড়ছে ধর্মীয় স্থান, নির্দেশ জারি করল লালবাজার মেয়ের পা ধুইয়ে দিলেন, অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি স্ত্রীর সঙ্গে বচসার জেরে ৩ সন্তানকে একের পর এক কুয়োয় ফেলে খুন, ধৃত ব্যক্তি সলমনের বাড়িতে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, সুরক্ষার আশ্বাস দিলেন পরিবারকে সাঁতারে অক্ষয়ের সঙ্গে চিটিং করলেন টাইগার, দেখুন কাণ্ড... তারার সৃষ্টি কোথা থেকে! ১০টি ছবি দেখিয়ে আভাস দিল নাসা ‘মানুষ নেমকহারাম নন’, শূন্য থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই, আত্মবিশ্বাসী দীপ্সিতা মধ্যরাতে ঘরোয়া সেলিব্রেশন, বর নীলাঞ্জনকে জন্মদিনে বিগ সারপ্রাইজ দিলেন ইমন স্ত্রী ও দুই ছেলেমেয়েকে নিয়ে জম্মুর বৈষ্ণো দেবী মন্দিরে, গান গাইলেন কপিল শর্মা

Latest IPL News

ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.