বাংলা নিউজ > ভোটযুদ্ধ > কংগ্রেসের ভরাডুবি, জনগণের রায় মাথা পেতে নেওয়ার বার্তা রাহুল গান্ধীর

কংগ্রেসের ভরাডুবি, জনগণের রায় মাথা পেতে নেওয়ার বার্তা রাহুল গান্ধীর

কংগ্রেস নেতা রাহুল গান্ধী (এএনআই)

পুদুচেরি হাতছাড়া হয়েছে কংগ্রেসের। কেরল, অসমে ক্ষমতায় ফিরতে ব্যর্থ হয়েছে হাত শিবির। বাংলায় বামেদের সঙ্গে হাত মিলিয়েও তাদের ঝুলি শূন্য।

চার রাজ্য, এক কেন্দ্র শাসিত অঞ্চলের ভোট গণনা হল এদিন। এবং একমাত্র তামিলনাড়ু ছাড়া বাকি কোনও রাজ্যেই জিততে পারেনি কংগ্রেস। তামিলনাড়ুতেও কংগ্রেসের জয় এসেছে ডিএমকের উপর ভর করে। এছাড়া পুদুচেরি হাতছাড়া হয়েছে কংগ্রেসের। কেরল, অসমে ক্ষমতায় ফিরতে ব্যর্থ হয়েছে হাত শিবির। বাংলায় বামেদের সঙ্গে হাত মিলিয়েও তাদের ঝুলি শূন্য। এই আবহে জনগণের রায় মাথা পেতে নেওয়ার বার্তা দিলেন রাহুল গান্ধী।

এদিন ফলাফল সামনে আসতেই কংগ্রেসের ভরাডুবি নিশ্চিত হয়ে যায়। এই পরিস্থিতিতে এক টুইট বার্তায় রাহুল গান্ধী লেখেন, 'আমরা মানুষের রায় মেনে নিচ্ছি। যেই লক্ষাধিক কর্মী সমর্থকরা আমাদের তৃণমূল স্তরে সমর্থন করেছে, তাদেরকে ধন্যবাদ। আমরা আমাদের নীতি ও আদর্শের জন্য লড়াই করবে।'

এদিকে কংগ্রেসের তরফে এদিন এক বিবৃতি প্রকাশ করা হয়, যাতে বলা হয়, গণতন্ত্রে মানুষের রায় শেষ কথা বলে। পশ্চিমবঙ্গ, অশম, কেরল, তামিলনাড়ু এবং পুদুচেরির ভোটাররা আগামী পাঁচ বছরের জন্য যে রায় দিয়েছে, তা আমরা মেনে নিচ্ছি।

আরও বলা হয়, আমরা অসম, কেরল, পুদুচেরি ও পশ্চিমবঙ্গে হেরে গিয়েছি। তবে আমরা আমাদের মনোবল হারাইনি। কংগ্রেস দল এই ফলাফল নিয়ে পর্যালোচনা করবে। এবং এই হারের কারণ বের করে তা নিয়ে কাজ করবে।

এদিকে বাংলায় বিজেপিকে হারানোয় মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন বার্তা পাঠিয়েছে কংগ্রেস। বিজেপিকে রুখে দেওয়ার জন্য বাংলার ভোটারদেরকেও অভিনন্দন বার্তা পাঠিয়েছে কংগ্রেস। এছাড়া অসম, কেরলেও জয়ী বিজেপি, সিপিএমকে অভিনন্দন বার্তা পাঠানো হয় কংগ্রেসের তরফে।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল এবার ১০ দিন ধরে চলবে কাজ, বাতিল ১৬৬ লোকাল, ৬৪ এক্সপ্রেস ট্রেন, কবে থেকে দুর্ভোগ? কাদের প্রেম জীবনের জন্য আজকের দিনটি ভালো বলা যাবে না? দেখুন আজকের প্রেম রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল

T20 WC 2024

T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.