বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > কংগ্রেসের ভরাডুবি, জনগণের রায় মাথা পেতে নেওয়ার বার্তা রাহুল গান্ধীর
কংগ্রেস নেতা রাহুল গান্ধী (এএনআই)
কংগ্রেস নেতা রাহুল গান্ধী (এএনআই)

কংগ্রেসের ভরাডুবি, জনগণের রায় মাথা পেতে নেওয়ার বার্তা রাহুল গান্ধীর

  • পুদুচেরি হাতছাড়া হয়েছে কংগ্রেসের। কেরল, অসমে ক্ষমতায় ফিরতে ব্যর্থ হয়েছে হাত শিবির। বাংলায় বামেদের সঙ্গে হাত মিলিয়েও তাদের ঝুলি শূন্য।

চার রাজ্য, এক কেন্দ্র শাসিত অঞ্চলের ভোট গণনা হল এদিন। এবং একমাত্র তামিলনাড়ু ছাড়া বাকি কোনও রাজ্যেই জিততে পারেনি কংগ্রেস। তামিলনাড়ুতেও কংগ্রেসের জয় এসেছে ডিএমকের উপর ভর করে। এছাড়া পুদুচেরি হাতছাড়া হয়েছে কংগ্রেসের। কেরল, অসমে ক্ষমতায় ফিরতে ব্যর্থ হয়েছে হাত শিবির। বাংলায় বামেদের সঙ্গে হাত মিলিয়েও তাদের ঝুলি শূন্য। এই আবহে জনগণের রায় মাথা পেতে নেওয়ার বার্তা দিলেন রাহুল গান্ধী।

এদিন ফলাফল সামনে আসতেই কংগ্রেসের ভরাডুবি নিশ্চিত হয়ে যায়। এই পরিস্থিতিতে এক টুইট বার্তায় রাহুল গান্ধী লেখেন, 'আমরা মানুষের রায় মেনে নিচ্ছি। যেই লক্ষাধিক কর্মী সমর্থকরা আমাদের তৃণমূল স্তরে সমর্থন করেছে, তাদেরকে ধন্যবাদ। আমরা আমাদের নীতি ও আদর্শের জন্য লড়াই করবে।'

এদিকে কংগ্রেসের তরফে এদিন এক বিবৃতি প্রকাশ করা হয়, যাতে বলা হয়, গণতন্ত্রে মানুষের রায় শেষ কথা বলে। পশ্চিমবঙ্গ, অশম, কেরল, তামিলনাড়ু এবং পুদুচেরির ভোটাররা আগামী পাঁচ বছরের জন্য যে রায় দিয়েছে, তা আমরা মেনে নিচ্ছি।

আরও বলা হয়, আমরা অসম, কেরল, পুদুচেরি ও পশ্চিমবঙ্গে হেরে গিয়েছি। তবে আমরা আমাদের মনোবল হারাইনি। কংগ্রেস দল এই ফলাফল নিয়ে পর্যালোচনা করবে। এবং এই হারের কারণ বের করে তা নিয়ে কাজ করবে।

এদিকে বাংলায় বিজেপিকে হারানোয় মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন বার্তা পাঠিয়েছে কংগ্রেস। বিজেপিকে রুখে দেওয়ার জন্য বাংলার ভোটারদেরকেও অভিনন্দন বার্তা পাঠিয়েছে কংগ্রেস। এছাড়া অসম, কেরলেও জয়ী বিজেপি, সিপিএমকে অভিনন্দন বার্তা পাঠানো হয় কংগ্রেসের তরফে।

 

বন্ধ করুন