বাংলা নিউজ > ভোটযুদ্ধ > UP Election: শান্তিপূর্ণভাবেই মিটল উত্তরপ্রদেশের সপ্তম দফার ভোট, রেজাল্ট আউট বৃহস্পতিবার
রাজ্যের নয়টি জেলার ৫৪টি আসনে ভোটগ্রহণ হবে আজকে। (HT_PRINT)

UP Election: শান্তিপূর্ণভাবেই মিটল উত্তরপ্রদেশের সপ্তম দফার ভোট, রেজাল্ট আউট বৃহস্পতিবার

উত্তরপ্রদেশের নয়টি জেলার ৫৪টি আসনে ভোটগ্রহণ হয়েছে আজ। এর মধ্যে তিনটি আসন নকশাল প্রভাবিত। 

শেষ হল উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের সপ্তম এবং চূড়ান্ত পর্বের ভোটগ্রহণ। মোটের উপর শান্তিপূর্ণভাবেই মিটেছে ভোট। আগামী ১০ মার্চ 'রেজাল্ট আউট' হবে উত্তরপ্রদেশের।

07 Mar 2022, 09:54:22 PM IST

মোদী-যোগীর ‘ডবল ইঞ্জিনেই’ আস্থা উত্তরপ্রদেশের, 'খেলা' হল সপার, আভাস সমীক্ষায়

মোদী-যোগীর ‘ডবল ইঞ্জিনেই’ আস্থা উত্তরপ্রদেশের, 'খেলা' হল সপার, আভাস সমীক্ষায় -- বিস্তারিত এখানে পড়ুন

07 Mar 2022, 03:53:59 PM IST

৪৬.৪০% ভোট পড়েছে বিকেল তিনটে পর্যন্ত

উত্তরপ্রদেশ নির্বাচনের সপ্তম ও শেষ পর্বে বিকেল ৩টা পর্যন্ত ৪৬.৪০% ভোটার ভোটার রেকর্ড হয়েছে।

07 Mar 2022, 02:16:46 PM IST

কখন দেখতে পারবেন এক্সিট পোল?

ভারতের সবচেয়ে বিশিষ্ট এক্সিট পোলগুলি চাণক্য, সিভোটার এবং মাই অ্যাক্সিস ইন্ডিয়ার দ্বারা পরিচালিত হয়। এবিপি নেটওয়ার্ক, টাইমস নাও, ইন্ডিয়া টুডে, আজ তক, জি নিউজ, টিভি৯ ভারতবর্ষ এবং অন্যান্য টিভি চ্যানেলে তা দেখানো হয়।

07 Mar 2022, 02:14:05 PM IST

৩৫.৫১% ভোট পড়েছে দুপুর ১টা পর্যন্ত

উত্তরপ্রদেশের নির্বাচনের সপ্তম ও চূড়ান্ত পর্বে দুপুর ১টা পর্যন্ত ৩৫.৫১% ভোটার ভোটার রেকর্ড হয়েছে।

07 Mar 2022, 01:35:58 PM IST

দিব্যাঙ্গ মিত্রদের মোতায়েন করা হয়েছে

দিব্যাঙ্গ ভোটারদের সাহায্য করার জন্য বারাণসীতে ভোট কেন্দ্রে দিব্যাঙ্গ মিত্রদের মোতায়েন করা হয়েছে।

07 Mar 2022, 01:33:16 PM IST

ভোট দেন সংকটমোচন মন্দিরের প্রধান পুরোহিত

সংকটমোচন মন্দিরের প্রধান পুরোহিত বিশ্বম্ভর নাথ মিশ্র এবং তাঁর স্ত্রী বারাণসীতে তাঁদের ভোট দিয়েছেন।

07 Mar 2022, 01:28:34 PM IST

বারাণসীতে পুলিশের সঙ্গে বচসায় জড়ালেন বিজেপি প্রার্থী

বারাণসী দক্ষিণ বিধানসভা আসনের একটি ভোট কেন্দ্রে কিছু বিষয় নিয়ে বিজেপি প্রার্থী নীলকান্ত তিওয়ারি এবং পুলিশ কর্মীদের মধ্যে ঝগড়া।

07 Mar 2022, 01:23:24 PM IST

‘প্রতিটি ভোটের দাম আছে’

হিন্দুস্তানি শাস্ত্রীয় গায়ক পন্ডিত ছান্নুলাল মিশ্র বিধানসভা নির্বাচনের সপ্তম পর্বে ভোট দিয়েছেন। ভোট দিয়ে তিনি বলেব, ‘আমি জনগণের কাছে আহ্বান জানাচ্ছি, আপনারা ভোট দিন। প্রতিটি ভোটের দাম আছে।’

07 Mar 2022, 01:21:27 PM IST

‘বারাণসীর ৮টি আসনের মধ্যে ৫টি’

গাজিপুর, মৌ, আজমগড়, আম্বেদকর নগর এবং বালিয়ায় বিজেপি ও বিএসপি একটিও আসন জিততে পারবে না। আমরা বারাণসীর ৮টি আসনের মধ্যে ৫টি, চান্দৌলির ৪টি আসনের মধ্যে ৩টি, জৌনপুরের ৯টি আসনের মধ্যে ৭টিতে জিতছি। আমরা পূর্বাচল অঞ্চলে ৪৫ থেকে ৪৭টি আসনে জিতব: ওপি রাজভার, সভাপতি, সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি

07 Mar 2022, 01:19:58 PM IST

কোথায় কত ভোট পড়েছে?

উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের সপ্তম ও চূড়ান্ত পর্বে সকাল ১১টা পর্যন্ত ২১.৫৫% ভোটার রেকর্ড করা হয়েছে।

07 Mar 2022, 01:18:41 PM IST

বারাণসী ভোটের জন্য ইউক্রেনের উদ্ধার অভিযানের নাম ‘অপারেশন গঙ্গা’: অখিলেশ

জানিনা কোন আন্তর্জাতিক স্বীকৃতি নিয়ে বিজেপি গর্ব করে। তারা (বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার) ইউক্রেন থেকে ভারতীয়দের সরিয়ে নিতে ব্যর্থ হয়েছে। বারাণসীতে ভোট রয়েছে বলেই এই অভিযানের নাম 'অপারেশন গঙ্গা' রাখা হয়। তারা যদি ইউক্রেন থেকে আমাদের লোকদের সরাসরি উদ্ধার করত আমি এর প্রশংসা করতাম: অখিলেশ যাদব, সমাজবাদী পার্টি

07 Mar 2022, 09:19:36 AM IST

ভোটাধিকার প্রয়োগ করার জন্য আবেদন যোগীর

আমি আজ বিধানসভা নির্বাচনের শেষ পর্বে সমস্ত ভোটারদের তাদের ভোটাধিকার প্রয়োগ করার জন্য আবেদন করছি। ভোটারদের মধ্যে উৎসাহ উদ্দীপনা রয়েছে। আপনার একটি ভোট রাজ্যে সুশাসন নিশ্চিত করতে সাহায্য করবে: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

07 Mar 2022, 08:30:28 AM IST

বারাণসীতে পোলিং অফিসারের ‘অবহেলায়’ ভোট গ্রহণে বিলম্ব

মন্ত্রী রবীন্দ্র জয়সওয়াল বারাণসীর মালদহিয়ার সরকারি গার্লস ইন্টার কলেজে ভোট দিয়েছেন। এখানে পোলিং অফিসারের অবহেলার কারণে ইভিএমের সাথে সংযুক্ত মেইন পাওয়ারের সুইচ বন্ধ ছিল। এর জেরে ৩১১ নম্বর বুথে ভোট গ্রহণ প্রায় ৪০ মিনিট বিলম্বিত হয়েছিল বলে অভিযোগ করেন মন্ত্রী।

07 Mar 2022, 08:28:16 AM IST

'বারাণসীর সব আসন বিজেপির'

বারাণসী উত্তর বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করা উত্তরপ্রদেশের মন্ত্রী রবীন্দ্র জয়সওয়াল বলেছেন, আমরা বারাণসীর সবকটি আসনেই জিতব। এই বিধানসভা নির্বাচনে বিজেপি ৩৫০টিরও বেশি আসন পাবে বলে দাবি করেন।

07 Mar 2022, 07:32:50 AM IST

মোদীর 'প্রেস্টিজ ফাইট'

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেই শেষ পর্বের ভোটের আগে উত্তরপ্রদেশের উপর সবচেয়ে বেশি মনোযোগ দিয়েছেন। তিনি শুধু কাশীতেই প্রায় ৬টি নির্বাচনী সমাবেশ করেছেন। তাছাড়াও গাজিপুর, সোনভদ্র, চান্দৌলি, জৌনপুর, মির্জাপুরেও ভোট প্রচারে দেখা গিয়েছে তাঁকে। এছাড়া তিনি হাজার হাজার বুথ স্তরের কর্মীদের সাথে মতবিনিময় করেছেন এবং বারাণসীতে রোড শো করেছেন। গত নির্বাচনে বিজেপি বারাণসী লোকসভা কেন্দ্রের অন্তর্গত আটটি আসনেই জিতেছিল। এবার প্রধানমন্ত্রীর এই সংসদীয় আসনের সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়েছে সমাজবাদী পার্টি ও কংগ্রেস। এসপি প্রধান অখিলেশ যাদব শেষ পর্বের প্রচারে বারাণসীতে মমতা বন্দ্যোপাধ্যায়কে নামিয়েছিলেন ময়দানে। তাছাড়া শেষ পর্যায়ের ভোটের আগে প্রচারের জন্য নিজেও বেশ কয়েকটি সমাবেশ এবং রোড শো করেছিলেন অখিলেশ। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীও বেশ কিছু রোড শো করেন। আজকের ভোট মিটলে আর মাত্র দুই দিন। তারপর ভোটের ফলাফলই বলে দেবে কার পরিশ্রমের সফল হয়েছে।

07 Mar 2022, 07:23:36 AM IST

নজরে থাকবের আরও যেসব প্রার্থী

গাজিপুরের জহুরাবাদ আসন থেকে ভারতীয় সুহেলদেব সমাজ পার্টির সভাপতি ওম প্রকাশ রাজভর, মৌ সদর থেকে মাফিয়া মুখতার আনসারির ছেলে আব্বাস আনসারি, জৌনপুরের মালহানি থেকে জেডি(ইউ) প্রার্থী ধনঞ্জয় সিং লড়বেন। জ্ঞানপুর থেকে লড়বেন জেল থাকা বিধায়ক অজয় ​​মিশ্র এবং বারাণসীর পিন্দ্রা আসন থেকে লড়বেন কংগ্রেসের বহুলচর্চিত নেতা অজয় ​​রাই প্রধান।

07 Mar 2022, 07:23:36 AM IST

রাজ্যের তিন মন্ত্রীর ভাগ্য নির্ধারণ আজ

এই পর্বে রাজ্য সরকারের তিন মন্ত্রীর ভাগ্য নির্ধারণ হবে। রাজ্যের পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী ডঃ নীলকান্ত তিওয়ারি বারাণসী দক্ষিণ বিধানসভা আসন থেকে, স্ট্যাম্প ও রেজিস্ট্রেশন মন্ত্রী রবীন্দ্র জয়সওয়াল বারাণসী উত্তর থেকে, দিব্যাং কল্যাণ ও অনগ্রসর শ্রেণি কল্যাণ মন্ত্রী অনিল রাজভার বারাণসীর শিবপুর আসন থেকে লড়ছেন। 

07 Mar 2022, 07:23:36 AM IST

নকশাল প্রভাবিত এলাকাতেও আজ নির্বাচন

৫৪টি বিধানসভা আসনের মধ্যে তিনটি আসনে সকাল ৭টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। এই আসনগুলি হল - চান্দৌলি জেলার চকিয়া সু, সোনভদ্রের রবার্টসগঞ্জ এবং দুধি। এই তিনটি আসনের সঙ্গে যুক্ত এলাকা নকশাল প্রভাবিত বলে মনে করা হয়। বাকি ৫১টি আসনে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। 

07 Mar 2022, 07:23:36 AM IST

৯ জেলার ৫৪ আসনে ভোটগ্রহণ

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের সপ্তম এবং চূড়ান্ত পর্বের ভোটগ্রহণ আজ সোমবার। রাজ্যের নয়টি জেলার ৫৪টি আসনে ভোটগ্রহণ হবে আজকে। এই জেলাগুলি হল আজমগড়, মৌ, জৌনপুর, গাজিপুর, চান্দৌলি, বারাণসী, মির্জাপুর, ভাদোহি এবং সোনভদ্র।

ভোটযুদ্ধ খবর

Latest News

'আমায় উড়তে শিখিয়েছিলে, তুমিই উড়ে গেলে… মা', স্মৃতির গলিতে মোনালির চোখে জল ফল তো ভুগতেই হত, পাক-অধিকৃত কাশ্মীরের বিক্ষোভ নিয়ে বলল ভারত, ‘পুরোটাই আমাদের….’ বক্রী শনি তৈরি করছে কেন্দ্রত্রিকোণ রাজযোগ, ৩রাশির বাড়বে আয়, আছে উন্নতির সম্ভবনা কবে মানিকতলার নির্বাচন করবেন? নির্বাচন কমিশনের কাছে তথ্য তলব সুপ্রিম কোর্টের LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো প্রিয়বন্ধুর শোকেই আত্মঘাতী চন্দ্রকান্ত? ইঙ্গিত দিয়ে লিখেছিলেন, 'অপেক্ষা কর. লোকেশকে ছাঁটতে পারে LSG, তবে কি রোহিতকে টার্গেট গোয়েঙ্কার? জোর চর্চা এই ছবি ঘিরে কলকাতার ভোটে যাচাই হবে কাউন্সিলরদের দক্ষতা, নজর রাখবেন মেয়র ফিরহাদ হাকিম নির্বাচনের আগে সোনার বিস্কুট বিলি করছে বিজেপি? ভাইরাল ভিডিয়োর সত্যতা জানুন ‘কহো না প্যায়ার হ্যায়’তে হৃত্বিক রোশনের সেই ভাইকে মনে পড়ে? এখন সে কেমন দেখতে?

Latest IPL News

LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.