বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নন্দীগ্রাম কত কিছু দিয়েছে, আর দিদিই নন্দীগ্রামবাসীর অপমান করছেন : মোদী
কাঁথিতে নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য পিটিআই)
কাঁথিতে নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য পিটিআই)

নন্দীগ্রাম কত কিছু দিয়েছে, আর দিদিই নন্দীগ্রামবাসীর অপমান করছেন : মোদী

  • অধিকারী গড় কাঁথিতে ভোট প্রচারে মোদী।

প্রথম দফার ভোট হবে আগামী শনিবার (২৭ মার্চ)। তার আগে আজ (বুধবার) অধিকারী গড় কাঁথিতে জনসভা করলেন নরেন্দ্র মোদী। সেখান থেকে যথারীতি মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শানালেন।

24 Mar 2021, 06:45:10 PM IST

বঙ্গভূমি ও ভারতভূমি একই, বঙ্গভূমিতে কোনও ভারতবাসী বহিরাগত নন : মোদী

বঙ্গভূমি ও ভারতভূমি একই, বঙ্গভূমিতে কোনও ভারতবাসী বহিরাগত নন : মোদী -- পড়ুন এখানে

24 Mar 2021, 11:54:36 AM IST

তৃণমূলের সরকার হল কাট কমিশন, তোলাবাজির সরকার : মোদী

 নরেন্দ্র মোদী : তৃণমূলের সরকার হল কাট কমিশন, তোলাবাজির সরকার। অরাজকতার সরকার। হিংসা-অত্যাচারে তোল্লাই দেওয়া সরকার।

24 Mar 2021, 11:51:38 AM IST

নন্দীগ্রাম কত কিছু দিয়েছে, আর দিদিই নন্দীগ্রামবাসীর অপমান করছেন : মোদী

নরেন্দ্র মোদী : দিদি, আপনাকে নন্দীগ্রাম অনেক কিছু দিয়েছে। এখন আপনি নন্দীগ্রামের মানুষদের বদনাম করছেন। সারা দেশের কাছে বদনাম করছেন। নন্দীগ্রামের মানুষরা এটা সইবেন বা। এই অপমানের সাজা দেবেন নন্দীগ্রামবাসীরা। আর এই ভোটেই দেবেন সেই সাজা।

24 Mar 2021, 11:50:26 AM IST

দিদি, আপনি খেলা করবেন, আমরা সেবা করব  : মোদী

নরেন্দ্র মোদী : আপনি খেলা করবেন, আমরা সেবা করব। খেলা নয়, সেবা হবে, সেবা হবে। বিজেপির একটাই মন্ত্র গরিবের রোজগার, গরিবের বাড়ি, গরিবের সম্মান। 

24 Mar 2021, 11:49:38 AM IST

বাংলা থেকে বোমা-বন্দুকের ধামাকার শব্দ শোনা যাচ্ছে : মোদী

নরেন্দ্র মোদী : পর্যটকদের অপমান করা হচ্ছে। দিদি, গুরুদের রবীন্দ্রনাথ ঠাকুরের ভূমির মানুষ কাউকে বহিরাগত মানেন না। আপনারা যে বিজেপির সরকার গড়ছেন, তার মুখ্যমন্ত্রী হবেন এই ভূমির সন্তান। পাশের রাজ্য অসমকে দেখুন। আপনার রাজ্য থেকে বোমা-বন্দুকের ধামাকার খবর আসছে, তার শব্দ শোনা যাচ্ছে। আর দিদি সরকার শুধু দেখে যাচ্ছেন। আমি একসঙ্গে এই অবস্থার পরিবর্তন করতে হবে। বাংলায় শান্তি চাই। আর বাংলাকে হিংসামুক্ত চাই।

24 Mar 2021, 11:43:11 AM IST

বঙ্গভূমি ও ভারতভূমি একই, বঙ্গভূমিতে কোনও ভারতবাসী বহিরাগত নন : মোদী

নরেন্দ্র মোদী : হলদিয়ার পুরো এলাকাকে বন্দর সংক্রান্ত প্রকল্পের আওতায় আনা হবে। পর্যটনের সম্ভাবনা আছে। যুবক-যুবতিদের কর্মসসংস্থান হবে। আপনাদের কাছে দিঘা সমুদ্রতটের মতো অভাবনীয় প্রাকৃতিক সম্পদ আছে। এবার বাংলায় ডবল ইঞ্জিন সরকার গড়বে বিজেপি। তার ফায়দা পাবে মেদিনীপুরের প্রতিটি পরিবার। যে মেদিনীপুর ‘বন্দেমাতরম’-এর মাধ্যমে সারা দেশকে জুড়েছিল, সেখানে ‘বহিরাগত’ স্লোগান দিচ্ছেন দিদি। এই ভূমি বঙ্কিমবাবুর, রবি ঠাকুরের, সুভাষ বসু, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের। বঙ্গভূমি ও ভারতভূমি একই। আমরা ভারতবাসীর সন্তান। এই বঙ্গভূমিতে কেউ বহিরাগত নন। এখানে কোনও ভারতবাসী বহিরাগত নন।

24 Mar 2021, 11:38:39 AM IST

কীভাবে রাতারাতি ‘কাটমানি, তোলাবাজি সংস্কৃতি বন্ধ’ হবে, খোঁজ দিলেন মোদী

নরেন্দ্র মোদী : সিন্ডিকেটের ফলে হলদিয়াকে ধ্বংস করে দিয়েছে। আপনার একটি ভোটের ক্ষমতা আছে, যা রাতারাতি কাটমানি, তোলাবাজি সংস্কৃতি বন্ধ করে দেবে।

24 Mar 2021, 11:36:59 AM IST

কাজু, পাট কৃষকদের উপর জোর মোদীর

নরেন্দ্র মোদী : বাংলায় জল প্রকল্প নিয়ে যায়নি তৃণমূল। ডবল ইঞ্জিন সরকার তা করবে। বাংলার মানুষকে আরও সুবিধা দেবে। এখানকার প্রচুর মানুষ চিংড়ির চাষ করেন। কিন্তু দিদি এখানে মাণ্ডি, আধুনিক  এক জেলা, এক দ্রব্য নীতি নিয়ে প্রতিটি জেলার দ্রব্যের প্রচার চালানো হচ্ছে। কাজু, পাট কৃষকদের উন্নয়ন করা হবে।

24 Mar 2021, 11:30:15 AM IST

বিজেপির প্রতিটি প্রকল্পের কেন্দ্রবিন্দুতে মা-বোনেরা আছেন : মোদী

নরেন্দ্র মোদী : বিজেপি প্রতিটি প্রকল্প থেকে স্ক্যাম (দুর্নীতি) সরিয়ে দেবে। কাটমানি লাগবে না। কমিশন লাগবে না।বিজেপি সরকারের রেকর্ড আছে যে বিজেপির প্রতিটি প্রকল্পের কেন্দ্রবিন্দুতে মা-বোনেরা আছেন। 

24 Mar 2021, 11:28:42 AM IST

‘বাংলায় দরকার বিজেপি সরকার', কাঁথিতে নয়া স্লোগান মোদীর

নরেন্দ্র মোদী : যেদিকে দেখছি, সেদিকেই মানুষ। দিদি আপনি তো শুনতেও পান না। দেখতে পারেন তো দেখে নিন। বাংলার মানুষ ঠিক করে নিয়েছেন, তৃণমূলের খেলা শেষ হবে। উন্নয়ন শুরু হবে। বাংলার প্রতিটি বাড়ি থেকে বাংলা চায় শিক্ষা, শিল্প, কর্মসংস্থান। বাংলা চায় নারীসুরক্ষা, কৃষক সম্মান, কর্মচারী সম্মান, বাংলা চায় বিজেপি সরকার। বাংলায় দরকার বিজেপি সরকার।

24 Mar 2021, 11:25:24 AM IST

আমফানের টাকা কে লুঠ করেছে? ২ মে বাংলা দিদিকে ‘দুয়ার’ দেখাবে : মোদী

নরেন্দ্র মোদী : ২ মে আসল পরিবর্তন আসছে। দিদি যাচ্ছে। দিদি আজকাল মেদিনীপুরে এসে অজুহাত খাড়া করছেন। দিদি সেই মহিলা, পরিবারের জবাব দিতে পারছেন না, যাঁদের আমফানের ক্ষতিপূরণের টাকার তোলাবাজি হয়েছে। দিদি, ও দিদি, দিদি, আমফানের ত্রাণ কে লুঠ করেছেন? রেশনের চাল কে লুঠ করেছেন? আমফানে ক্ষতিগ্রস্ত বিপদের সময় তো দিদি থাকেন না। আর নির্বাচন এলে বলেন যে সরকার দুয়ারে দুয়ারে। এটাই এঁদের খেলা। এখানকার বাচ্চা-বাচ্চা আপনার খেলা বুঝে গিয়েছে। তাই ২ মে পশ্চিমবঙ্গ আপনাকে দুয়ার দেখাবে।

24 Mar 2021, 11:10:59 AM IST

কাঁথিতে মোদীর জনসভা লাইভ

কাঁথিতে মোদীর জনসভা লাইভ দেখে নিন।

24 Mar 2021, 11:08:02 AM IST

মোদীর জনসভার উদ্দেশে রওনা শিশিরের, সঙ্গে আছেন দিব্যেন্দু

কাঁথির 'শান্তিকুঞ্জ' থেকে মোদীর জনসভার উদ্দেশে রওনা দিলেন শিশির অধিকারী। সঙ্গে আছেন দিব্যেন্দু। তবে দিব্যেন্দু বিজেপিতে যোগ দেবেন কিনা, তা নিয়ে এখনও ধোঁয়াশা আছে।

24 Mar 2021, 11:01:51 AM IST

কাঁথিতে পৌঁছে গেলেন মোদী, কিছুক্ষণের মধ্যেই অধিকারী গড়ে করবেন জনসভা

কাঁথিতে অবতরণ করল নরেন্দ্র মোদীর হেলিকপ্টার।

24 Mar 2021, 10:55:21 AM IST

বাংলায় আসল পরিবর্তন হতে চলেছে : শুভেন্দু

কাঁথির জনসভা থেকে শুভেন্দু অধিকারী : বাংলায় আসল পরিবর্তন হতে চলেছে।

24 Mar 2021, 10:53:44 AM IST

'নয়া বোতলে পুরনো বিষ', নাম না করে শুভেন্দুদের কটাক্ষ কানহাইয়ার

রবিবার পূর্ব মেদিনীপুরের পটাশপুরের বাম প্রার্থীর সমর্থনে প্রচার করেন কানহাইয়া কুমার। সেখানে নাম না করে শুভেন্দু অধিকারীদের মতো ‘দলবদলু’ নেতাদের কটাক্ষ করেন। দাইতলা বাজার সংলগ্ন জনসভা থেকে তরুণ নেতা বলেন, ‘আপনারা বামফ্রন্টের সরকার দেখেছেন। আপনারা দিদির সরকারও দেখছেন। আর যে লোকেরা পরিবর্তনের নামে সরকারে আসার চেষ্টা করছেন, তাঁদেরও আপনারা খুব ভালোভাবেই চেনেন। যাঁদের ছবি আগে দিদির আশপাশে লাগানো থাকত, আজকাল তাঁদের ছবি মোদীর আশপাশে রাখা থাকে। এটাই শুধু পার্থক্য। নতুন বোতলে, নতুনভাবে পুরনো বিষ এসেছে।’

24 Mar 2021, 10:48:26 AM IST

বঙ্গের লড়াইয়ে তৃণমূলকে প্রায় ধরে ফেলল বিজেপি, ম্যাজিক ফিগার হাতছাড়া মমতার : সমীক্ষা

বঙ্গের লড়াইয়ে তৃণমূলকে প্রায় ধরে ফেলল বিজেপি, ম্যাজিক ফিগার হাতছাড়া মমতার : সমীক্ষা – পড়ে নিন এখানে

24 Mar 2021, 10:47:40 AM IST

বিজেপি প্রার্থী যশকে নিয়ে উচ্ছ্বাস মহিলা ভক্তদের, আবেগে ভাসল চণ্ডীতলা

ভোট প্রচারে দিনভর ব্যস্ত বিজেপির তারকা প্রার্থী যশ দাশগুপ্ত। চণ্ডীতলা বিধানসভা কেন্দ্র থেকে লড়ছেন যশ। কখনও পায়ে হেঁটে, কখনও বাইকে চড়ে বাড়ি, বাড়ি প্রচার সারছেন তারকা। প্রচার ঘিরে বাঁধভাঙা উন্মাদনা অভিনেতার মহিলা ভক্তদের মধ্যে। মঙ্গলবার এক মহিলা ভক্ত যশকে কাছে টেনে চুমুতে ভরিয়ে দিলেন। সেলফি থেকে অটোগ্রাফ, ভক্তদের আবদার পূরণে দু'পা বাড়িয়ে যশ।

24 Mar 2021, 10:46:45 AM IST

‘চিটিংবাজ’, খাসতালুকে বিক্ষোভের মুখে শিশির, পরে ‘ব্যবস্থা’ নেওয়ার হুঁশিয়ারি BJP নেতার

নিজের গড় কাঁথিতেই প্রবল বিক্ষোভের মুখে পড়লেন সদ্য বিজেপিতে যাওয়া শিশির অধিকারী। তাঁর সভাস্থল ঘিরে প্রবল বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস কর্মীরা। এমনকী উঠল ‘শিশিরবাবু চিটিংবাজ’ স্লোগান। তা নিয়ে তৃণমূল কংগ্রেস–বিজেপি সমর্থকদের মধ্যে খণ্ডযুদ্ধ বেঁধে যায়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসে কেন্দ্রীয় বাহিনী ও এগরা থানার পুলিশ। বিজেপি প্রার্থী সুমিতা সিনহার প্রচারে সন্ধ্যায় তিনি কাঁকগেছিয়ার সভায় গিয়েছিলেন। তখন তৃণমূল কংগ্রেস কর্মী–সমর্থকরা শিশির অধিকারীর গাড়ি ঘিরে বক্স বাজিয়ে স্লোগান দিতে থাকেন। প্রায় ঘণ্টাখানেক তাঁকে এভাবেই আটকে রাখা হয়। শিশির অধিকারী বলেন, ‘‌কয়েকজন যুবককে মদ খাইয়ে সভা বানচাল করার চেষ্টা করছে। আমি ওদের সব ছবি তুলে নিয়েছি। পরে ব্যবস্থা নেব। এসব পরিস্থিতি আমি বহু দেখেছি। এসব করে কিছুই হবে না।’

24 Mar 2021, 10:43:07 AM IST

অধিকারী গড় কাঁথিতে জনসভা মোদীর, দিব্যেন্দু কি যাবেন?

প্রথম দফার ভোট হবে আগামী শনিবার (২৭ মার্চ)। তার আগে আজ (বুধবার) অধিকারী গড় কাঁথিতে ভোট প্রচারে আসছেন নরেন্দ্র মোদী। সকাল ১১ টায় কাঁথি স্টেশন সংলগ্ন মাঠে সভা করবেন। সেই সভায় তমলুকের তৃণমূল কংগ্রেস সাংসদ দিব্যেন্দু অধিকারীও যেতে পারেন বলে জল্পনা ছড়িয়েছে। তাঁকে আমন্ত্রণও পাঠানো হয়েছে। তবে মোদীর জনসভায় যাবেন কিনা, তা এখনও স্পষ্ট করেননি দিব্যেন্দু।

বন্ধ করুন