বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > করোনা আবহে শুক্রবারের বঙ্গ সফর বাতিল নরেন্দ্র মোদীর
নরেন্দ্র মোদী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
নরেন্দ্র মোদী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

করোনা আবহে শুক্রবারের বঙ্গ সফর বাতিল নরেন্দ্র মোদীর

  • টুইট বার্তায় প্রধানমন্ত্রী লেখেন, 'আগামীকাল করোনার বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করার জন্য আমি একটি উচ্চ পর্যায়ের বৈঠক করব। এর জেরে আমি আগামীকাল পশ্চিমবঙ্গে যেতে পারব না।'

করোনা আবহে শুক্রবারের বঙ্গ সফর বাতিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। প্রধানমন্ত্রী নিজে টুইট করে এই সফর বাতিল করার প্রসঙ্গে লেখেন, 'আগামীকাল করোনার বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করার জন্য আমি একটি উচ্চ পর্যায়ের বৈঠক করব। এর জেরে আমি আগামীকাল পশ্চিমবঙ্গে যেতে পারব না।'

উল্লেখ্য, রাজ্যের নির্বাচনকে পাখির চোখ করে ইতিমধ্যেই ১২টি বঙ্গ সফর সেরে ফেলেছেন নরেন্দ্র মোদী। আগামীকালের প্রস্তাবিত সফর তাঁর ১৩তম রাজনৈতিক সফর হত। তবে করোনা পরিস্থিতিতে সেই সফর বাতিল করা হয়েছে। শুক্রবার রাজ্যে তাঁর চারটি জনসভা হওয়ার কথা ছিল। মালদহ, বহরমপুর, সিউড়ি ও দক্ষিণ কলকাতায় এই সভাগুলি হওয়ার কথা ছিল। যদিও কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে বিজেপির তরফে জানানো হয়েছিল, এই সভাগুলিতে কোনও জনসমাগম হবে না। বরং পাড়ায় পাড়ায় জায়ান্ট স্ক্রিন লাগিয়ে মোদীর বার্তা সবার কাছে পৌঁছে দেওয়ার ছক কষেছিল গেরুয়া শিবির। তবে করোনা আবহে এই সভাগুলি আগামীকাল হচ্ছে না। এদিকে এই সভাগুলি একেবারে বাতিল নাকি ২ দফার আগে রাজ্যে আসবেন মোদী, তা এখনও স্পষ্ট নয়।

ভোটমুখী বঙ্গে মোদীর ১৮টি সভা হয়েছে এখনও পর্যন্ত। সেই সভাগুলির কোনওটিতেই করোনা বিধি মানার বালাই দেখা যায়নি। এই আবহে রাজ্যে মোদী-শাহের সফর নিয়ে বারংবার সরব হয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির কেন্দ্রীয় নেতাদের প্রচারসূচি নিয়ে বারংবার তোপ দেগেছেন তৃণমূল নেতারা।

এর আগে করোনা আবহে বামজোটের তরফে জানানো হয়েছিল যে সংক্রমণ ঠেকাতে বড় কোনও জনসভা করবে না তাঁরা। এরপর একই পথে হেঁটে রাজনৈতিক সফরসূচি কাটছাঁট করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার বাড়বাড়ন্তে বঙ্গ সফর বাতিল করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। 

 

বন্ধ করুন