বাংলা নিউজ > বায়োস্কোপ > রবিবার ১০ কোটির ব্যবসা! হৃতিকের 'ফাইটার'-এর পর ইয়ামির ‘আর্টিকেল ৩৭০’ও নিষিদ্ধ উপসাগরীয় সব দেশেই

রবিবার ১০ কোটির ব্যবসা! হৃতিকের 'ফাইটার'-এর পর ইয়ামির ‘আর্টিকেল ৩৭০’ও নিষিদ্ধ উপসাগরীয় সব দেশেই

উপসাগরীয় সব দেশেই নিষিদ্ধ হল আর্টিকেল ৩৭০। 

আর্টিকেল ৩৭০ সিনেমায় ইয়ামি একজন গোয়েন্দা কর্মকর্তা জুনি হকসারের চরিত্রে অভিনয় করেছেন, যা কাশ্মীর উপত্যকার পটভূমিকায় সেট করা হয়েছে। এবং ৩৭০ অনুচ্ছেদের অধীনে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা অপসারণের চারপাশে আবর্তিত হয় গল্প। 

অভিনেতা ইয়ামি গৌতম অভিনীত অ্যাকশন পলিটিক্যাল থ্রিলার ছবি ‘আর্টিকেল ৩৭০’ উপসাগরীয় দেশগুলোতে নিষিদ্ধ করা হয়েছে। যদিও ‘আর্টিকেল ৩৭০’ দেশীয় এবং বিদেশী বক্স অফিসে সাফল্যের শীর্ষে রয়েছে। দর্শক এবং সমালোচক উভয়ের কাছ থেকে একইভাবে প্রশংসা কুড়িয়েছে। উপসাগরীয় অঞ্চলে নিষেধাজ্ঞা হিন্দি চলচ্চিত্র শিল্পের উপর বিশেষ ক্ষতিকারক। কারণ এই অঞ্চল থেকে বলিউডি সিনেমার দর্শকের সংখ্যা প্রচুর। এর আগে হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন অভিনীত এরিয়াল অ্যাকশন থ্রিলার 'ফাইটার' সংযুক্ত আরব আমিরাত ছাড়া বাকি সব উপসাগরীয় দেশে মুক্তি পায়নি।

আর্টিকেল ৩৭০ সিনেমায় ইয়ামি একজন গোয়েন্দা কর্মকর্তা জুনি হকসারের চরিত্রে অভিনয় করেছেন, যা কাশ্মীর উপত্যকার পটভূমিকায় সেট করা হয়েছে। এবং ৩৭০ অনুচ্ছেদের অধীনে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা অপসারণের চারপাশে আবর্তিত হয় গল্প।

২০১৯ সালের ৫ আগস্ট কেন্দ্রীয় সরকার পূর্বতন জম্মু ও কাশ্মীর রাজ্যকে বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে এবং জম্মু ও কাশ্মীর এবং লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করে।

সম্প্রতি জম্মুতে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে আর্টিকেল ৩৭০-র প্রসঙ্গ তোলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘আমি শুনেছি চলতি সপ্তাহেই ৩৭০ ধারা নিয়ে একটি ছবি মুক্তি পেতে যাচ্ছে। এটি একটি ভালো জিনিস কারণ এটি মানুষকে সঠিক তথ্য পেতে সহায়তা করবে।’

প্রধানমন্ত্রী মোদীর ভাষণের প্রতিক্রিয়া জানায় এরপর ইয়ামি গৌতম ইনস্টাগ্রামে। সেখানে লেখা হয়, ‘প্রধানমন্ত্রী @narendramodiজিকে #Article370Movie সম্পর্কে কথা বলতে দেখা অত্যন্ত সম্মানের। আমার দল এবং আমি সত্যিই আশা করি যে আমরা সকলেই এই অবিশ্বাস্য গল্পটি পর্দায় আনতে আপনার প্রত্যাশা ছাড়িয়ে যাব!’

আর্টিকেল ৩৭০ বক্স অফিস কালেকশন: 

সংবাদ সংস্থা পিটিআই অনুসারে, মাল্টিপ্লেক্স চেইন পিভিআর আইনক্স পিকচার্স এক বিবৃতিতে জানিয়েছে যে সিনেমাটি বর্তমানে ১,৫০৯ টি প্রেক্ষাগৃহে চলছে, যার মধ্যে সাবধানে নির্বাচিত বড় মাল্টিপ্লেক্স এবং একক স্ক্রিন সর্বাধিক পৌঁছানোর জন্য রয়েছে, সপ্তাহান্তে সারা দেশে আরও প্রেক্ষাগৃহ যুক্ত হচ্ছে।

ইয়ামি গৌতমের ছবিটি মুক্তির প্রথম দিনে ৫.৯ কোটি টাকা এবং দ্বিতীয় দিনে ৭.৪ কোটি টাকা আয় করে। প্রাথমিক হিসাব অনুযায়ী, তৃতীয় দিনে ভারতে আর্টিকেল ৩৭০ ব্যবসা করে ৯.৫০ কোটির। এখন পর্যন্ত ছবিটি ভারতে ২২.৮ কোটি টাকা আয় করেছে। ছবিটি প্রযোজনা করেছেন জ্যোতি দেশপাণ্ডে, আদিত্য ধর এবং লোকেশ ধর।

 

বায়োস্কোপ খবর

Latest News

'এটা নিয়েও মিম হবে আবার...', প্রচারে রচনার এই কাজ দেখে মন্তব্য TMC বিধায়কেরই! মহিলাদের ‘অবমাননাকর’ মন্তব্য, অভিযোগ অস্বীকার কুমারস্বামীর আজ কাদের প্রেমের জীবনে নতুন কিছু ঘটতে চলেছে? কী বলছে আজকের প্রেম রাশিফল নববর্ষে বিশেষ উপহার হইচই-এর! ১৪টি নয়া সিরিজের ঘোষণা OTT মাধ্যমের, আসছে কী কী? রোড শো চলাকালীন নিজের জুতো হাতে নিয়ে পালিশ সুভাষ সরকারের! কিন্তু কেন? কলের জল নিয়ে বচসার জেরে দিল্লিতে প্রতিবেশীকে কোপাল কিশোরী, মৃত্যু মহিলার বাড়ির টুকটাক জিনিস দিয়েই নখ করে তুলুন উজ্জ্বল! যত্ন নিতে রইল টিপস এশিয়ার সেরা টুর্নামেন্টে খেলবে মোহনবাগান? আজ ISL ‘ফাইনালে’ চাই জয়, কোথায় দেখবেন? CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন!

Latest IPL News

CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.