বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC 14: রাজস্থানের শোভাকে 'ঈশ্বরের সমান' বললেন বিগ বি! কেবিসি-র মঞ্চে কী এমন ঘটল

KBC 14: রাজস্থানের শোভাকে 'ঈশ্বরের সমান' বললেন বিগ বি! কেবিসি-র মঞ্চে কী এমন ঘটল

শোভার লড়াইয়ের গল্প শুনলেন অমিতাভ।

সম্প্রতি 'কৌন বনেগা ক্রোড়পতি'র মঞ্চে আসেন শোভা কানওয়ার। আর তাঁকেই 'ঈশ্বর' তকমা দিয়ে দিলেন অমিতাভ।

বলিউডে পাঁচ দশক পার। পর্দায় তিনি জাদুকাঠি ছুঁইয়ে দিতে পারেন অনায়াসে। এ হেন অমিতাভ বচ্চনকে ঈশ্বর জ্ঞানে পুজো করেন অনেকেই। কিন্তু 'বিগ বি' স্বয়ং যদি কাউকে 'ঈশ্বর' তকমা দিয়ে বসেন?

সম্প্রতি 'কৌন বনেগা ক্রোড়পতি'র মঞ্চে আসেন শোভা কানওয়ার। আর তাঁকেই 'ঈশ্বর' তকমা দিয়ে দিলেন অমিতাভ। শোভা রাজস্থানের বাসিন্দা। পেশায় শিক্ষিকা। হট সিটে বসে জীবনের লড়াইয়ের আখ্যান শুনিয়েছিলেন শোভা। আর তাতেই মুগ্ধ অমিতাভ।

শোভা জানিয়েছেন, ১৬ বছর ধরে সংসার সামলানোর পর শিক্ষিকা হয়ে ওঠার সিদ্ধান্ত নেন তিনি। তাঁর নিজের কোনও সন্তান নেই। ছাত্রছাত্রীরাই শোভার সব। তাঁর কথায়, 'আমি এমন একজন ছাত্রী যে কেবিসি থেকে সব শিখেছে। এখন আমি একজন শিক্ষিকা। একজন নয়, স্কুলে ৪৫০ জন ছাত্রছাতীয়কে পরে আমি।'

শোভার উত্তরণের গল্পে অমিতাভের মুখে হাসি। তিনি বলেন, 'দু'ধরনের মানুষ ঈশ্বরের সমান— মা এবং শিক্ষক। আর আপনার মধ্যে এই দুই সত্তাই রয়েছে।'

(আরও পড়ুন: কেবিসির সেটে কেন হারেম প্যান্ট পরেছিলেন অমিতাভ! ফাঁস করলেন সেই গল্প)

'কৌন বনেগা ক্রোড়পতি'র মঞ্চে খেলার ফাঁকেই উঠে আসে প্রতিযোগীদের জীবনের ওঠাপড়ার গল্প। আর তাঁদের একনিষ্ঠ শ্রোতা অমিতাভ। দিন কয়েক আগেই রজনী মিশ্র নামে জনৈক মহিলা আবেগঘন হয়ে পড়েন মঞ্চে। তাঁকে সামলাতে এগিয়ে আসেন অমিতাভ। রজনীর জন্য হাতে টিস্যু বক্স নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায় তাঁকে।

(আরও পড়ুন: অমিতাভকে নকল করেই লজ্জায় লাল রেখা! জিভ কেটে বললেন ‘এটা ওই শো নয় না?’ রইল ভিডিয়ো)

অগুনতি মানুষের স্বপ্ন পূরণ করেছে কেবিসি। অনেককে দেখিয়েছে আর্থিক স্বচ্ছলতার পথ। আবার কেউ কেউ শুধু অমিতাভকে চাক্ষুষ করেই খুশি। তাঁর সঞ্চালনার গুণেই অন্য মাত্রা পেয়েছে এই অনুষ্ঠান। তারকা হয়েও সাধারণ মানুষের সঙ্গে তাঁর মিশে যাওয়ার স্বভাব ভক্তমহলেও প্রশংসিত।

বন্ধ করুন