বাংলা নিউজ > বায়োস্কোপ > আজও জয়াকে প্রেমপত্র লেখেন অমিতাভ! তবে ‘আই লাভ ইউ’ কোনওদিন বলা হয়নি
অমিতাভ-জয়ার দাম্পত্য জীবনের রহস্য ফাঁস 
অমিতাভ-জয়ার দাম্পত্য জীবনের রহস্য ফাঁস 

আজও জয়াকে প্রেমপত্র লেখেন অমিতাভ! তবে ‘আই লাভ ইউ’ কোনওদিন বলা হয়নি

  • চলতি বছর দাম্পত্য জীবনের ৪৭ বছর পূর্ণ করলেন অমিতাভ-জয়া। বলিউডের অ্যাংরি ইয়াং ম্যান বাস্তব জীবনে কিন্তু পুরোদস্তুর রোম্যান্টিক মানুষ!

বলিউডের অন্যতম সফল জুটি অমিতাভ-জয়া।রুপোলি পর্দার এই হিট জুটির বাস্তব জীবনের ইনিংসটা কিন্তু ব্লকবাস্টার হিট। দেখতে দেখতে একসঙ্গে পথচলার ৪৭ বছর পার করে ফেলেছেন দুজনে। অমিতাভ-জয়া সুখী গৃহকোণ সত্যি অবাক করে অনেককে!  এবার নিজেদের দাম্পত্য জীবন ও প্রেম সম্পর্ক নিয়ে বড়সড় রহস্য ফাঁস করলেন বিগ বি নিজে। কৌন বনেগা ক্রোড়পতির সাম্প্রতিকতম এপিসোডে অমিতাভ জানিয়েছেন বিয়ের আগে জয়াকে প্রেমে ভরপুর চিঠি লিখছেন তিনি। 

প্রতিযোগী যোগেশ পান্ডে বিগ বি'কে জানাচ্ছিলেন করোনা কীভাবে তাঁর প্রেমজীবনে কাঁটা হয়ে দাঁড়িয়েছে। করোনার জন্য নাকি ফিজিক্যাল ডিসট্যান্স মেনে বাগদান সারতে হয়েছে তাঁকে। কথা প্রসঙ্গে অমিতাভকে তাঁর যৌবনের কথা স্মরণ করান যোগেশ।জবাবে শাহেনশা বলেন-  'আমরা তো খোলা মন এবং খোলা মাথার মানুষ'। অমিতাভ কি কখনও জয়াকে প্রেমপত্র দিয়েছেন? এই প্রশ্নের উত্তরে অমিতাভ অকপটে বলেন- হ্যাঁ, অনেক, আজ পর্যন্ত দিতে থাকি'। সঙ্গে যোগ করেন- আমরা একে অপরকে জানতাম, একসঙ্গে কাজ করেছি। একে অপরের বাড়িতে যাতায়াত ছিল। একদিন বসে ভেবেনিলাম যে বিয়েটা করে নিতে হবে'।

১৯৭৩ সালের ৩-রা জুন বিয়ের পর্ব সেরেছিলেন বিগ বি ও জয়া। 
১৯৭৩ সালের ৩-রা জুন বিয়ের পর্ব সেরেছিলেন বিগ বি ও জয়া। 

এরপর অমিতাভ ফের একবার বাবা হরিবংশ রাই বচ্চনের কথা বলেন, যে কীভাবে তিনি বাধ্য করেছিলেন অমিতাভকে একদিনের মধ্যে জয়াকে বিয়ে করে নিতে। নিজের ব্লগে বছরখানেক আগে সেই কাহিনি শুনিয়েছিলেন অমিতাভ। তিনি বলেন- 'জনজির সফল হলে প্রথমবার বন্ধুরা মিলে লন্ডন ঘুরতে যাব ঠিক করেছিলাম।বাবুজি প্রশ্ন করেছিল কারা যাচ্ছো? জবাব শোনার পর নির্দেশ এল-আগে ওকে বিয়ে কর তারপর ঘুরতে যাও, আমিও বাধ্য ছেলের মতো বাবুজির কথা মেনে নিলাম। সেই ট্রিপে বাকি বন্ধুদের সঙ্গে জয়া ভাদুড়িও যাচ্ছিল। তাই বিয়ে সেরেই লন্ডনের প্লেনে চড়ার সুযোগ মিলেছিল জয়া-অমিতাভের। 

১৯৭৩ সালের ৩-রা জুন বিয়ের পর্ব সেরেছিলেন বিগ বি ও জয়া। কয়েক ঘন্টায় বিয়ে সেরে চট জলদি রাতের ফ্লাইটেই লন্ডন রওনা দেন। সিলসিলা, অভিমান,চুপকে চুপকে,মিলির মতো অজস্র ছবিতে জুটি বেঁধেছেন অমিতাভ ও জয়া। দুই সন্তান-শ্বেতা,অভিষেক এবং জামাই,বৌমা,নাতি,নাতনি নিয়ে ভরপুর সংসার তাঁদের। তবে আজও জয়ার প্রেমে একই রকম হাবুডুবু খান অমিতাভ, তা প্রেম বুঝিয়ে দিলেন তিনি। 

বন্ধ করুন