বাংলা নিউজ > বায়োস্কোপ > Besharam Rang row: 'SRK মেয়ের সঙ্গে 'পাঠান' দেখবে তো?', বিতর্কের মধ্যে এমপি বিধানসভার স্পিকার

Besharam Rang row: 'SRK মেয়ের সঙ্গে 'পাঠান' দেখবে তো?', বিতর্কের মধ্যে এমপি বিধানসভার স্পিকার

‘পাঠান’ বিতর্কের আগুনে ঘি ঢাললেন মধ্যপ্রদেশের বিধানসভার স্পিকার গিরিশ গৌতম

Besharam Rang row: জারি ‘পাঠান’ বিতর্ক। মধ্যপ্রদেশের বিধানসভার স্পিকার গিরিশ গৌতম প্রশ্ন তুলেছেন, মেয়ে সুহানার সঙ্গে বসে এই ছবি দেখবেন তো শাহরুখ?

'পাঠান'-এর 'বেশরম রং' গানে দীপিকা পাড়ুকোনের পোশাক নিয়ে চলছে তুমুল চর্চা। নিন্দার ঝড় বইয়ে দিয়েছেন গেরুয়া শিবির। এই গানে স্পেনে সাহসী পোশাক পরে দীপিকা, নায়িকার সঙ্গে রোম্যান্স করতে দেখা গিয়েছে শাহরুখকে। 

একাধিক হিন্দুত্ববাদী সংগঠন এই ছবির কড়া সমালোচনা করেছেন। শুধু তাই নয়, উঠেছে বয়কটের ট্রেন্ড। এক মুসলিম সংগঠনও দাবি তুলেছে এই ছবির নাম পালটানোর জন্য। 

এরমধ্যে মধ্যপ্রদেশ বিধানসভার স্পিকার গিরিশ গৌতম প্রশ্ন তুলেছেন, মেয়ে সুহানার সঙ্গে বসে এই ছবি দেখবেন তো শাহরুখ? গিরিশ গৌতমের মন্তব্য, ‘(ওঁর) মেয়ের বয়স ২৩-২৪ বছর... আমার প্রশ্ন, মেয়ের সঙ্গে বসে এই সিনেমা দেখবে তো শাহরুখ?’

আরও পড়ুন: সদ্যোজাত মেয়েকে নিয়ে বাড়ি ফিরতে ফুলবৃষ্টি, একরত্তিকে কোলে আগলে পাপা মনোজ

'বেশরাম রং' বিতর্ক কী?

গত সপ্তাহের শুরুতে মুক্তি পেয়েছে 'পাঠান’-এর প্রথম গান ‘বেশরম রং’। দীপিকার গেরুয়া বিকিনিতে আপত্তি তুললেন গেরুয়া শিবির, ক্ষোভ উগরে দিচ্ছে এই গানের বিরুদ্ধে।

উল্লেখ্য, গান মুক্তির পর শাহরুখ খান-দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পাঠান’ সিনেমার এই গান ‘অশ্লীল’! দীপিকা গানে যে গেরুয়া ও সবুজ বিকিনি পরেছিলেন, তাতেও আপত্তি জানিয়েছেন তিনি। মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্র এই দাবি নিয়ে সিনেমা বয়কটের ডাক দিয়েছেন। নরোত্তমের দাবি, ভারতের ‘সনাতন সংস্কৃতি’কে অবমাননা করছে ‘পাঠান’। 

পাঠান বয়কটের ডাক ওঠা নিয়ে গত ১৫ ডিসেম্বর কিফের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে প্রথমবার মুখ খুলেছেন শাহরুখ খান। তিনি বলেছেন, ‘সোশ্যাল মিডিয়া কখনও কখনও ক্ষুদ্র মানসিকতার দ্বারা পরিচালিত হয়। এটি মানুষকে তাঁর অনৈতিকতার মধ্যে আটকে রাখে। কোথায় একটা পড়েছি, নেগেটিভিটির কারণে সোশ্যাল মিডিয়ার প্রতি আকর্ষণ বাড়ছে। এই ধরনের মানসিকতা অনেকের মধ্যে একসঙ্গে বিভেদের এবং ধ্বংসের মানসিকতাকে বাড়াচ্ছে।’

প্রসঙ্গত, এ দিন নাম না করে নিন্দুকদের জবাব দিয়েছেন শাহরুখ। তিনি নিজে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনের মঞ্চে একথা মনে করিয়ে দিয়ে শাহরুখ বলেছেন, এখানকার মতো আতিথেয়তা অন্য কোথাও মেলা দুষ্কর। বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকা ‘পাঠান’ ছবির ভাইরাল সংলাপও এদিন শুনিয়েছেন বাদশা। কন্ঠস্বর বদলে মাইক্রোফোন আরও কাছে টেনে বলেছেন, ‘আপনি কুর্সি কি পেটি বাঁধ লো, মওসম বিগড়নেওয়ালা হ্যায়’।

 

বন্ধ করুন