বাংলা নিউজ > বায়োস্কোপ > ১৩ লক্ষ টাকা লোনের বোঝা! সমস্যার পরে যা করতে বাধ্য হন ভূমি পেদনেকর
ভূমি পেদনেকর (ছবি-ইনস্টাগ্রাম)
ভূমি পেদনেকর (ছবি-ইনস্টাগ্রাম)

১৩ লক্ষ টাকা লোনের বোঝা! সমস্যার পরে যা করতে বাধ্য হন ভূমি পেদনেকর

  • অভিনয়ের স্কুল থেকে ঘাড় ধাক্কা দিয়ে বার করে দেওয়া হয়েছিল ভূমিকে! 

বলিউডে সফল অভিনেতা হওয়ার স্বপ্নপূরণ করা খুব একটা সহজ নয়। বিশেষত ‘আউটসাইডার’-দের জন্য সুযোগের সংখ্যাটা নেহাতই হাতে গোনা, এই কঠিন কাজটা সাফল্যের সঙ্গে করে দেখিয়েছেন ভূমি পেদনেকর। তবে জানেন কি অভিনয়ের স্কুল থেকে তাড়িয়ে দেওয়া হয়েছিল ভূমিকে! শুধু তাই নয়, জীবনে আরও একটা বিরাট সমস্যার মুখে পড়তে হয়েছিল ‘দম লাগাগে হাঁইসা’ খ্যাত এই অভিনেত্রীকে। 

অভিনয়ের স্কুলে ভর্তি হতে ১৩ লক্ষ টাকার লোন নিয়েছিলেন তিনি। সেখান থেকে তাঁকে তাড়িয়ে দেওয়া হলে মুশকিলে পড়েন ভূমি। কারণ হাতে কোনও কাজ ছিল না, অথচ মাথায় ১৩ লক্ষ দেনা! ডেকান কর্নিক্যালকে অভিনেত্রী জানিয়েছেন- আমি বাবা-মা'কে বোঝানোর চেষ্টা করেছিলাম যে অভিনেত্রী হতে চাই। অবশ্যই ওঁনারা খুশি হননি, হয়ত আমাকে নিয়ে একটু চিন্তিত ছিলেন। তবুও আমি ফিল্ম স্কুলে যোগ দিই। সেখানকার ফি খুব বেশি ছিল, তাই আমাকে লোন নিতে হয়'। 

ভূমি যোগ করেন- আমি স্কুলে ফেল করেছিলাম এই জন্য নয় যে আমি খুব বাজে অভিনয় করতাম, বরং আমায় তাড়ানো হয় কারণ আমি খুব বিশৃঙ্খল ছিলাম। ওটা আমার জন্য বড় ঝটকা ছিল। আর মাথায় এই ১৩ লক্ষ ঋণের বোঝা! বাপ রে- অনেক বড় টাকার পরিমাণ ছিল ওটা আমার কাছে'। 

এই ধার শোধ করতেই চাকরির খোঁজ করতে শুরু করেন ভূমি। এরপর যশ রাজ ফিল্মসে সহকারী কাস্টিং ডিরেক্টর হিসাবে কাজে যোগ দেন। দম লাগাকে হাইসা ছবির জন্য কয়েক শো মেয়ের অডিশন নিয়েছিলেন ভূমি নিজেই। অবশেষে সাহস নিয়ে নিজে ক্যামেরার সামনে আসেন অডিশন দিতে। ব্যাস! কেল্লাফতে… এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি ভূমিকে। প্রথম ছবির পর নিজেকেও পুরোদস্তুর বদলে ফেলেন ভূমি। ফ্যাট থেকে ফ্যাব হয়ে উঠার ভূমির জার্নিটাও ভীষণ অনুপ্রেরণা দেওয়ার মতো। 

ভূমির শেষ রিলিজ ডলি কিট্টি অউর ওহ চমকতে সিতারে, যা মুক্তি পেয়েছে নেটফ্লিক্সে। মুক্তির অপেক্ষায় রয়েছেন ভূমিকার ‘দুর্গাবতী’। এই ছবিতে প্রথমবার কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন ভূমি। ১১ ডিসেম্বর ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইমে মুক্তি পাবে এই ছবি।

বন্ধ করুন