বাংলা নিউজ > বায়োস্কোপ > Chemistry Mashi Review: অনলাইনে পড়াতে গিয়ে স্ক্যামের কবলে দেবশ্রী! কেমন হল কেমিস্ট্রি মাসি?

Chemistry Mashi Review: অনলাইনে পড়াতে গিয়ে স্ক্যামের কবলে দেবশ্রী! কেমন হল কেমিস্ট্রি মাসি?

কেমন হল কেমিস্ট্রি মাসি?

Chemistry Mashi Review: মুক্তি পেল দেবশ্রী রায় অভিনীত কেমিস্ট্রি মাসি। কেমন হল সৌরভ চক্রবর্তীর এই সিরিজ?

সিরিজ: কেমিস্ট্রি মাসি

পরিচালক: সৌরভ চক্রবর্তী

অভিনয়ে: দেবশ্রী রায়, শঙ্কর চক্রবর্তী, সপ্তর্ষি মৌলিক

রেটিং: ৩.৬/৫

আজকাল অনেক বাবা মায়েরা ভাবেন সন্তানকে যদি ইঞ্জিনিয়ারিং বা ডাক্তারিতে চান্স পাওয়াতে হয় তাহলে কোনও নামী সংস্থায় ভর্তি করাতে হবেই হবে। তার জন্য বিপুল অর্থ ব্যয় করতে দুবার ভাবেন না। কিন্তু সেখানকার চাপ, সেই সংস্থাগুলোর ব্যবসার কালো রূপের কথা কতজন জানেন? সেসব কিছুই উঠে এল দেবশ্রী রায়ের প্রথম ওয়েব সিরিজ কেমিস্ট্রি মাসিতে। কেমন হল এই সিরিজ?

কেমিস্ট্রি মাসির গল্প

এই সিরিজে দেখা যাচ্ছে সুচরিতা লাহিড়ি একজন গৃহবধূ যিনি অর্গানিক কেমিস্ট্রিতে ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়েছিলেন মাস্টার্সে। বর্তমানে স্বামী সুশোভন, ছেলে রিভু, বউমা মৌ এবং মেয়ে পুলুকে নিয়ে তাঁর সুখের সংসার। কিন্তু সে বরাবরই পড়াতে ভালোবাসত। কী করে একসঙ্গে অনেক ছাত্রকে পড়ানো যায় এটা ভেবে ভেবে জেন জেডের দুই মক্কেলের সাহায্য ইউটিউব চ্যানেল খুলে বসেন। পড়াতে শুরু করে কেমিস্ট্রি তাও অভিনব কায়দায়। অল্প দিনেই বিখ্যাত হন। কিন্তু কেন তিনি একটি স্ক্যামে জড়িয়ে পড়েন, কীভাবে উদ্ধার পান সেটা নিয়েই এই সিরিজ। সঙ্গে জুড়ে গিয়েছে রাজনীতি, শিক্ষা ব্যবস্থা, এডুটেক এবং বিভিন্ন সংস্থার ব্যবসা, ষড়যন্ত্র। এছাড়া ছাত্র মৃত্যু তো আছেই।

আরও পড়ুন: 'দেশের প্রতি কর্তব্যকে...' গরুপাচার কাণ্ডে ইডির তলবে দেবেন সাড়া? টলিউড নিয়েই বা কী পরিকল্পনা দেবের?

আরও পড়ুন: সফল হতে রণবীরের ভরসা মুকেশ আম্বানির কথা! বললেন, 'উনি আমায় বলেছেন সাফল্যকে কখনই...'

কেমন লাগল এই সিরিজ?

সৌরভ চক্রবর্তীর এই সিরিজ যে বর্তমান সময়ের একটি জ্বলন্ত সমস্যা নিয়ে কথা বলেছে, সেটার একটা রূপ তুলে ধরেছে সেটা বলাই বাহুল্য। বহুদিন পর পর্দায় ফিরে নজর কাড়লেন দেবশ্রী রায়। অন্যান্য চরিত্রে শঙ্কর চক্রবর্তী, সপ্তর্ষি মৌলিক, শ্রেয়া ভট্টাচার্য, সৌম্য মুখোপাধ্যায় যথাযথ। তবে বাকিদের তুলনায় ঋত্বিকা পাল যেন একটু কাটকাট।

গল্পের বুনন বেশ ভালো। প্রথম দিকে সুন্দর গতিতে গল্প এগিয়েছে। কিন্তু শেষদিকে গিয়ে যেন একটাই পর্বে সবটা একসঙ্গে দেখাতে গিয়ে একটু তাড়াহুড়ো করে ফেলেছেন পরিচালক। আরও একটা বা দুটো এপিসোড বাড়িয়ে যদি সবটা আরও একটু গতি কমিয়ে দেখানো যেত তাহলে ভালো হতো। কিন্তু মোটের উপর মন্দ তো নয়ই, বরং বেশ ভালো!

আরও পড়ুন: 'জোর হাত করে কেঁদে ফেলি', একাধিক নায়িকার সঙ্গে সম্পর্ক, 'লেডি কিলার' দীপঙ্কর প্রোপজ করতেই ভয় পান দোলন!

আরও পড়ুন: অক্ষয় নন, খিলাড়ির অফার প্রথম পান আরবাজ! প্রস্তাব ফেরানোর কারণ জানিয়ে বললেন, 'সময়টাই যেন...'

সিরিজের টাইটেল ট্র্যাক বেশ অন্যরকম, ক্যাচি। সবটা মিলিয়ে মোটের উপর বেশ ভালোই এই সিরিজ। এই উইকেন্ডে দেখে ফেলতেই পারেন দেবশ্রী রায়ের প্রথম ওয়েব সিরিজে কেমিস্ট্রি মাসি।

বায়োস্কোপ খবর

Latest News

ডেঙ্গু মশার লার্ভা রোধে পাকা পেঁপের বীজ, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বিরাট আবিস্কার খড়গপুরে প্রকাশ্যে চলল গুলি, পার্টি অফিসের পাশেই গুলিবিদ্ধ তৃণমূল কর্মী সোনাক্ষী-জাহিরের বিয়েকে ‘লাভ জিহাদ’ তকমা, বিক্ষোভ বিহারে, ফুঁসলেন শক্রঘ্ন ব্রিটানিয়া কোম্পানি বাংলা থেকে যাচ্ছে না, বিজেপিকে তুলোধনা করলেন সাগরিকা ক্রমতালিকার অবস্থানের ভিত্তিতে প্যারিস অলিম্পিক্সের কোটা পেল ভারতীয় আর্চারি দল ‘খারাপ সময় একমাত্র পন্তই আমার পাশে ছিল’! ব্যর্থতা নিয়ে মুখ খুললেন নীতীশ রানা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের শুভ জন্মদিন করিশ্মা কাপুর: ৫০এও ধরে রেখেছেন নিজের এভারগ্রিন বিউটি, দেখে নিন ছবি ভারতের সংসদে শপথ নিয়ে প্যালেস্তাইনের নামে জয়ধ্বনি ওয়াইসির, বিতর্ক তুঙ্গে

T20 WC 2024

IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.