বাংলা নিউজ > বায়োস্কোপ > Aryan Khan: যাঁর তদন্তে নির্দোষ প্রমাণিত হন আরিয়ান, ২৬ জানুয়ারি সেই আইপিএস পেলেন পুরস্কার

Aryan Khan: যাঁর তদন্তে নির্দোষ প্রমাণিত হন আরিয়ান, ২৬ জানুয়ারি সেই আইপিএস পেলেন পুরস্কার

আরিয়ান মাদক মামলার তদন্তকারী আইপিএস পেলেন প্রেসিডেন্টস পুলিশ মেডেল। (HT_PRINT)

২৬ জানুয়ারি বিশেষ সম্মান প্রেসিডেন্টস পুলিশ মেডেল পেলেন আইপিএস সঞ্জয়কুমার সিং। সমীর ওয়াংখেরের হাত থেকে তদন্তভার এই অফিসারের হাতেই তুলে দিয়েছিল এনসিবি। 

আইপিএস সঞ্জয়কুমার সিং, যিনি আরিয়ান খান মাদক মামলার তদন্তের নেতৃত্ব দিয়েছিলেন, প্রজাতন্ত্র দিবসে পেলেন বিশেষ সম্মান। একনিষ্ঠ পরিষেবার জন্য পেলেন প্রেসিডেন্টস পুলিশ মেডেল। 

১৯৯৬ সালের ওডিশা আইপিএস (ইন্ডিয়ান পুলিশ সার্ভিস) ক্যাডারের অফিসার সঞ্জয়কুমার সিং। ওডিশা পুলিশ এবং সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) এর বিভিন্ন পদে কাজ করেছেন। ২০২১ সালের জানুয়ারি মাসে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর ডেপুটি ডিরেক্টর জেনারেল বা ডিডিজি হিসেবে নির্বাচিত হন। 

কর্ডেলিয়া ক্রুজ থেকে শাহরুখ খানের ছেলেকে আটক ও পরে গ্রেফতার করেছিলেন সমীর ওয়াংখেরের নেতৃত্বাধীন টিম। পরে সেই মামলা আসে দিল্লিতে এনসিবি সদর দফতরের ডেপুটি ডিরেক্টর-জেনারেল সঞ্জয়কুমার সিংয়ের হাতে, যখন খোদ সমীর ওয়াংখেড়ের নামেই ওঠে ঘুষ খাওয়ার অভিযোগ। ২০২১ সালের নভেম্বরে তৈরি বিশেষ তদন্ত কমিটির মাথা ছিলেন এই সঞ্জয়। ২০২২ সালে এই কমিটিই মাদক মামলায় ক্লিনচিট দেয় আরিয়ানকে। 

এনসিবিতে যোগদানের আগে  সঞ্জয় অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল (এডিজি) হিসেবে ওডিশা পুলিশের ড্রাগ টাস্ক ফোর্সের (ডিটিএফ) প্রধান ছিলেন। ডিটিএফ-এর সাথে তার মেয়াদকালে তিনি রাজ্যে মাদকবিরোধী অভিযানের একটি সিরিজ চালু করেছিলেন এবং ভুবনেশ্বরে বেশ কয়েকটি মাদক পাচারের র‌্যাকেটের পরদা ফাঁস করেছিলেন।

২০০৮ থেকে সঞ্জয় ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) হিসেবে ২০১৫ সাল অবধি সিবিআইয়ের সঙ্গে কাজ করেছিলেন। সিবিআইয়ে থাকাকালীনও তিনি বেশ কয়েকটি হাই-প্রোফাইল মামলা পরিচালনা করেছিলেন। প্রজাতন্ত্র দিবসে মোট ৯০১জন পুলিশকর্মী বিভিন্ন পদক পেয়েছেন। আরও পড়ুন: ‘শুধু একটাই স্বপ্ন বাকি!’, শাহরুখের ‘জবরা ফ্যান’ আবদু মন্নতের বাইরে গলা ফাটালেন

প্রসঙ্গত, মাদক মামলার রেশ কাটিয়ে আরিয়ান ফিরেছেন স্বভাবিক জীবনে। ২০২২-এর শুরু থেকেই বাবা শাহরুখের নাইটরাইডার্স আইপিএলের দলে সক্রিয় ভূমিকা পালন করেছেন। দেখা মিলেছিল কিছু হাই প্রোফাইল বলিউড পার্টিতেও। খুব জলদি পরিচালক হিসেবে কাজ শুরু করবেন। প্রোডাকশন হাউজ অবশ্য শাহরুখ-গৌরীর রেড চিলিজ এন্টারটেনমেন্ট। 

সঙ্গে মিন্টের এক রিপোর্টে উঠে এসেছে, আরিয়ান এবং তাঁর দুই অংশীদার- বান্টি সিং এবং লেটি ব্লাগোয়েভা- একটি প্রিমিয়াম ভদকা ব্র্যান্ড চালু করার পরিকল্পনা করেছেন। এর জন্য, তাঁরা স্ল্যাব ভেঞ্চার্স নামে একটি কোম্পানি চালু করেছেন, যেটি বিতরণ এবং বিপণনের উদ্দেশ্যে বিশ্বের বৃহত্তম মদ প্রস্তুতকারী Anheuser-Busch InBev (AB InBev)-এর স্থানীয় ব্যবসার সঙ্গে হাত মিলিয়ে অংশীদারিত্ব করবেন।

 

 

বায়োস্কোপ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল ঘূর্ণাবর্তের ফাঁড়া কাটল না! বাংলায় প্রবল ভারী বৃষ্টি চলবে, কোথায় আরও বেশি হবে? ‘অনুকূল’ পরিস্থিতি, বর্ষা আসছে অবশেষে, বৃষ্টি চলবে, ৫০ কিমিতে ঝড়, কবে গরম কমবে? তুরস্কের ‘মেসি’-র গোলে ঐতিহাসিক পয়েন্ট হাতছাড়া জর্জিয়ার, ভাঙলেন CR-র রেকর্ড ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি দেড় বছরের মেয়ের এই বিষয়ে আলিয়ার খবরদারি না-পসন্দ রণবীরের,সবটা সামলান রাহার বাবা সেঞ্চুরি হাতছাড়া অভিষেক শর্মার, মারকাটারি শতরানে হারা ম্যাচ জেতালেন প্রভসিমরন পুড়ে ছাই হয়ে গেল জলদাপাড়ার হলং বনবাংলো, বিধ্বংসী আগুনে সব শেষ শাহরুখদের পিছনে ফেলে ভারতের সবচেয়ে মূল্য়বান সেলিব্রিটি বিরাট, ব্যান্ড ভ্যালু কত?

T20 WC 2024

ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.