বাংলা নিউজ > বায়োস্কোপ > Abhisekh-Saswata: বাংলা উচ্চারণে হিন্দি টান, নতুন 'বব বিশ্বাস' অভিষেককে দেখে মন ভিজল না নেটপাড়ার
নতুন বব বিশ্বাসে মন গলল না নেটপাড়ার
নতুন বব বিশ্বাসে মন গলল না নেটপাড়ার

Abhisekh-Saswata: বাংলা উচ্চারণে হিন্দি টান, নতুন 'বব বিশ্বাস' অভিষেককে দেখে মন ভিজল না নেটপাড়ার

  • কন্ট্রাক্ট কিলার বব বিশ্বাস ফিরছে ওটিটি প্ল্যাটফর্মে, এবার বদলে যাচ্ছে মুখ। অভিষেক বচ্চন কি পারবেন এই চরিত্রকে যথাযথভাবে ফুটিয়ে তুলতে? দ্বিধাবিভক্ত টুইটার। 

‘নমস্কার… আমি বব বিশ্বাস’, এই সাধারণ সংলাপ একটা সময় ঝড় তুলেছিল সিনেপ্রেমীদের মনে। সুজয় ঘোষের সুপারহিট ছবি 'কাহানি'র পাতায় ধরা দিয়েছিল এই চরিত্র। এরকম সদাহাস্যময় কন্ট্রাক্ট কিলার দর্শক আগে বা পরে কোনদিনই দেখে নি, তা একবাক্যে মেনে নেবেন সকলে। স্ক্রিন টাইম খুব বেশি না হলেও শাশ্বত চট্টোপাধ্যায় বব বিশ্বাসের চরিত্রে দর্শকদের মন জিতে নিয়েছিলেন। সেই আইকনিক 'কন্ট্রাক্ট কিলার' বব বিশ্বাস ফিরছে, তবে এবার বদলে যাচ্ছে মুখ। শাশ্বত নয়, সুজয় কন্যা দিব্যা অন্নপূর্না ঘোষের হাত ধরে ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে আসছে বব বিশ্বাসের কাহিনি। সেখানে নাম ভূমিকায় রয়েছেন অভিষেক বচ্চন। 

সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির ট্রেলার। কিন্তু বব বিশ্বাসের ঝলক দেখে কি মন ভিজলো দর্শকদের, বিশেষত বাঙালি দর্শকদের যারা শুরু থেকেই প্রযোজক-পরিচালকের সিদ্ধান্তে খুশি ছিলেন না। বাঙালি অভিনেতাকে বদল করে বব বিশ্বাসের চরিত্রে ‘স্টার ফ্যক্টর’ যোগ করতেই অভিষেক বচ্চনকে আনা হয়েছে, শুরু থেকেই অভিযোগ নেটপাড়ার বড় অংশের। ট্রেলার দেখে কী বক্তব্য তাঁদের?

কেন শাশ্বতর জায়গায় অভিষেক, ট্রেলার দেখেও বুঝে উঠতে পারছেন না অনেকে। ট্রেলারে বব বিশ্বাসের উচ্চারণে হিন্দি টানও অধরা নয় কারুর চোখে। এক মিনিট উচ্চারণ করতে গিয়ে বাংলা নয় হিন্দির এক বলেছেন বচ্চন পুত্র। 

এক নেটিজেন লিখেছেন, 'কাহানিতে আলোচনার কেন্দ্র হয়ে উঠেছিল যে বব বিশ্বাস তাঁকে নিয়ে একটা পূর্ণ দৈর্ঘ্যের ছবি হচ্ছে অথচ মজার ব্যাপার হল যে অভিনেতা নিজ গুণে বব বিশ্বাসকে জীবন্ত করে তুলেছিলেন তাঁকেই বদলে দেওয়া হল। এমন একজন ওই চরিত্রে এলেন যাঁর মূল ছবির সঙ্গে কোনও লেনাদেনা নেই!  তবে কি বব বিশ্বাস শুধুই লেখনির জোরে তৈরি? অভিনয়টা এখানে গৌন? 

উঠছে প্রশ্ন
উঠছে প্রশ্ন

একাংশের মত অভিষেক হয়ত নিজের সেরাটাই দিয়েছেন, কিন্তু বব বিশ্বাস মানে শুধুই শাশ্বত চট্টোপাধ্যায়। আর এটাই শাশ্বত সত্য। এই নিয়ে কোনওরকম আলোচনাই নিষ্প্রয়োজন। একদল আবার ছবি মুক্তির অপেক্ষায়, শুধু ট্রেলার দেখে সিদ্ধান্ত নেওয়াটা অনুচিত মত তাঁদের। 

শাশ্বতর অভাববোধ করছে দর্শক
শাশ্বতর অভাববোধ করছে দর্শক
অভিষেক এবার বব বিশ্বাস
অভিষেক এবার বব বিশ্বাস

দেখে নিন বব বিশ্বাস-এর ট্রেলার-

ছবির ট্রেলারে যা আঁচ মিলল তাতে বোঝা যাচ্ছে স্মৃতিশক্তি হারিয়েছে সিরিয়াল কিলার বব বিশ্বাস। যদিও তাঁর স্মৃতিভ্রমটা পুরোটাই নাটক সন্দেহ পুলিশের। পুরোনো দিনের কোনও কথাই মনে নেই বব বিশ্বাসের, এমনকি স্ত্রী (চিত্রাঙ্গদা সিং) এবং একমাত্র সন্তানকেও ভুলেছে সে। স্মৃতি হারালেও মানুষ খুনের ব্যবসায় ফিরতে হবে বব বিশ্বাসকে। আর সেই নিয়েই এগোবে ছবির গল্প। আগামী ৩রা ডিসেম্বর জি ফাইভ অ্যাপে মুক্তি পাবে শাহরুখ খান, গৌরী খানে রেড চিলিজ এন্টারটেনমেন্টেক এই ছবি। 

বন্ধ করুন