বাংলা নিউজ > বায়োস্কোপ > ইন্ডিয়ান আইডলে অডিশন দিয়েছিল ক্লাস ১১ ছাত্রী, সেই নেহা কক্কর আজ শো-এর বিচারক!
আজ নেহার জন্মদিন
আজ নেহার জন্মদিন

ইন্ডিয়ান আইডলে অডিশন দিয়েছিল ক্লাস ১১ ছাত্রী, সেই নেহা কক্কর আজ শো-এর বিচারক!

  • একেই বলে ভাগ্যের চাকা!  দেড় দশকে বদলে গিয়েছে নেহা কক্করের কপাল। 

‘মিলে হো তুম হামকো বড়ে নসিবো সে, চুরায়া হ্যয় মেয়নে কিসমত কী লকরিরোসে…’, ইন্ডিয়ান আইডলের মঞ্চ আর নেহা কক্করের জন্য একদম পারফেক্ট লাইন এটি। বর্তমানে বলিউড মিউজিক ইন্ডাস্ট্রির অন্যতম উজ্জ্বল নক্ষত্র নেহা কক্কর। তাঁর গায়েকি নিয়ে কিছু মানুষের নাক উঁচু মনোভাব থাকতেই পারে, তবে তাঁর জনপ্রিয়তা অস্বীকার করবার কোনও জায়গা নেই। নেহার গান মানেই তা চার্ট-বাস্টার। আজ ৩৩ পূর্ণ করলেন নেহা। 

' কালা চশমা ',' দিলবর দিলবর', ‘ও সাকি সাকি’, 'আঁখ মারে ', নেহার এই সকল গানের তালে পা দোলাননি এমন শ্রোতা বিরল। সোশ্যাল মিডিয়াতেও যথেষ্ট জনপ্রিয় এই গায়িকা। ইনস্টাগ্রামে নেহার ফলোয়ার সংখ্যা ৫৯ মিলিয়ন ছুঁইছুঁই। অর্থাত্ এই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাটদের চেয়েও বেশি পপ্যুলার নেহা কক্কর। 

বর্তমানে ইন্ডিয়ান আইডলের বিচারক হিসাবে চর্চায় থাকেন নেহা কক্কর। এই রিয়ালিটি শো-এর প্রতিযোগী হিসাবেই আজ থেকে ১৬ বছর আগে শুরু হয়েছিল নেহার মিউজিক্যাল সফর। ইন্ডিয়ান আইডল সিজন ২-এ অংশ নিয়েছিলেন নেহা। তখন ক্লাস ইলেভেনের ছাত্রী নেহা। ছোট থেকেই বাবা-দিদির সঙ্গে ‘মাতা কি চৌকি’তে গান গাইতেন নেহা। ‘জগরাতা’ শিল্পী হিসাবে তাঁর বেশ সুনাম ছিল, তবে বলিউডের মিউজিক দুনিয়ায় নিজের রাজ কায়েম করবার স্বপ্ন ছিল তাঁর। 

নিজের অডিশন ক্লিপেই নেহা নিজের স্বপ্নের কথা জানিয়েছিলেন। যেই স্বপ্নগুলো আজ সত্যি করে ছেড়েছেন তিনি। নেহা ১৬ বছর আগে বলেছিলেন, 'আমি ইন্ডিয়ান আইডল হতে চাই কারণ দুনিয়া অভিজিত্ সাওয়ান্তকে নিয়ে যতটা পাগল আমি চাই আমাকে নিয়েও হোক। আমি চাই লোকে বলুক, ওই মেয়েটাকে দেখুন- ও নেহা কক্কর!

অডিশন রাউন্ডে তিন বিচারক- অনু মালিক, ফারহা খান, সোনু নিগমের মন জিতে নিয়েছিলেন নেহা। তবে প্রতিযোগিতায় খুব মসৃণ ছিল না তাঁর সফর। খুব বেশি দৌড় পৌঁছাতেও পারেননি,  তবে কথায় বলে না- প্রতিযোগিতায় জয়টা বড় নয়, জীবনের দৌড়ে জয় লাভ করাটা বেশি জরুরি। 

ইন্ডিয়ান আইডল থেকে বাদ পড়বার পর, সাত বছর অপেক্ষা করতে হয়েছে নেহাকে। ‘ককটেল’ ছবির ‘সেকেন্ড হ্যান্ড জাওয়ানি’ গানটি নেহার কেরিয়ারের বড় ব্রেক ছিল। এরপর আর পিছনে তাকাননি এই গায়িকা। ‘সানি সানি’, ‘লন্ডন ঠুমকতা’,'কালা চশমা' নেহার সুপারহিট গানের তালিকা অনেক দীর্ঘ। 

পেশাদার জীবনে যতটা সফল, ব্যক্তিগত জীবনেও এখন ততখানি স্থিতু নেহা কক্কর। গত বছর অক্টোবরে রোহনপ্রীতকে বিয়ে করেছেন নেহা। কেরিয়ার সামলানোর পাশাপাশি জমিয়ে সংসার করছেন তিনি।

বন্ধ করুন