বাংলা নিউজ > বায়োস্কোপ > Aryan Khan: হোয়াটসঅ্যাপ চ্যাট যথেষ্ট প্রমাণ নয়, আরিয়ান মামলার সহ-অভিযুক্তর জামিন মঞ্জুর
আর্থার রোড জেলের বাইরে শনিবার লেন্সবন্দি আরিয়ান খান . (ANI Photo) (ANI )
আর্থার রোড জেলের বাইরে শনিবার লেন্সবন্দি আরিয়ান খান . (ANI Photo) (ANI )

Aryan Khan: হোয়াটসঅ্যাপ চ্যাট যথেষ্ট প্রমাণ নয়, আরিয়ান মামলার সহ-অভিযুক্তর জামিন মঞ্জুর

  • আরিয়ান-আরবাজদের পর এবার জামিনে মুক্তি পেল ক্রুজ ড্রাগস পার্টি মামলার অপর অভিযুক্ত অচিত কুমার। 

এনডিপিএস কোর্টে ফের ধাক্কা খেল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। আরিয়ান খানকে জেরা করে মেলা তথ্যের উপর ভিত্তি করে ২২ বছরের অচিত কুমারকে গ্রেফতার করেছিল এনসিবি। কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থার দাবি ছিল, আরিয়ানকে মাদক পাচার করত অচিত। কিন্তু এই কলেজ ছাত্রর জামিন মঞ্জুর করল বিশেষ এনডিপিএস আদালত। শুধু তাই নয়, অচিতের জামিনের রায় দিতে গিয়ে আদালতের পর্যবেক্ষণ শুধুমাত্র হোয়াটসঅ্যাপ চ্যাট যথেষ্ট নয়, এটা প্রমাণ করতে আরিয়ান এবং আরবাজকে নিয়মিত ড্রাগস সাপ্লাই করত অচিত। 

অচিত কুমারের জামিনের আর্জি মঞ্জুর করেছেন এনডিপিএস কোর্টের বিচারক ভিভি পাটিল। এর আগে এই আদালতই না-মঞ্জুর করেছিল আরিয়ান, আরবাজদের জামিনের আর্জি। লন্ডনে পড়াশোনা করছে অচিত, কিন্তু করোনার জেরে গত কয়েক মাস ধরে মুম্বইতেই ছিল সে। গত ৬ই অক্টোবর অচিতকে গ্রেফতার করে এনসিবি। তাঁর কাছ থেকে ২.৮ গ্রাম নিষিদ্ধ মাদক উদ্ধার হয়েছিল। বৃহত্তর মাদক পাচারকারী চক্রের অংশ অচিত, দাবি এনসিবির। 

আদালত অচিতের জামিন মঞ্জুর করে জানায়, আরিয়ান-আরবাজরা হাই কোর্টে জামিন পেয়েছে ইতিমধ্যেই, সেই দিক বিচার করেও আবেদনকারীকে জামিনে রেহাই দেওয়া উচিত। এনসিবির তরফে অচিতের বিরুদ্ধে এনডিপিএস আইনের ৮(সি), ২০ (বি) (ii) (এ), ২৭ এ (মাদক পাচারের সঙ্গে যুক্ত আর্থিক লেনদেন), ২৮ (অপরাধমূলক প্রচেষ্টা), ২৯ (ষড়যন্ত্র)-এর মতো ধারা যোগ করেছে। 

এনডিপিএস কোর্ট জানিয়েছে, আবেদনকারীর বিরুদ্ধে হোয়াটসঅ্যাপ চ্যাটস ছাড়া অপর কোনও তথ্য-প্রমাণ নেই এখনও পর্যন্ত তদন্তকারীদের কাছে, এবং অপর সহ-অভিযুক্ত যাদের সঙ্গে সেই হোয়াটসঅ্যাপ চ্যাটস (আরিয়ান খান ও আরবাজ মার্চেন্ট) তাঁদের জামিন মঞ্জুর করেছে মাহামান্য হাই কোর্ট, সুতরাং আবেদনকারীর আর্জি গ্রহণ করা হল। 

বন্ধ করুন