বাংলা নিউজ > বায়োস্কোপ > Madan Mitra: ওহ লাভলি! টলিউডে মদন মিত্রের জোড়া বায়োপিক, লিড রোলে থাকছেন কে?
মদন মিত্র (ছবি-ইনস্টাগ্রাম) 
মদন মিত্র (ছবি-ইনস্টাগ্রাম) 

Madan Mitra: ওহ লাভলি! টলিউডে মদন মিত্রের জোড়া বায়োপিক, লিড রোলে থাকছেন কে?

  • রাজা চন্দ ও রাজর্ষি দে, টলিপাড়ার দুই পরিচালকই মদন মিত্র-কে নিয়ে দুটি বায়োপিক তৈরি করছেন।

মদন মিত্রে বুঁদ টলিগঞ্জ , গত কয়েকদিনে তাঁকে নিয়ে টানাটানিও কম হল না টলিপাড়ায় । শুরুতেই শোনা গিয়েছিল মদন মিত্রকে নিয়ে বায়োপিক বানাতে চলেছেন রাজর্ষি দে, এরপর রেসে ঢুকে পড়েন পরিচালক রাজা চন্দ। মঙ্গলবার সকালে রাজা চন্দ বায়োপিক তৈরির খবরে শিলমোহর দেন। এরপরই প্রশ্ন উঠে তবে কী মদন মিত্রের অন্যতম ঘনিষ্ঠ রাজর্ষি দে কি সরে আসবেন মদন মিত্র-র জীবনীচিত্র বানানোর পরিকল্পনা থেকে? না, এক্কেবারেই নয়। রাজর্ষি দে জানিয়েছেন তিনি অবশ্যই কামারহাটির তৃণমূল বিধায়কের জীবনীচিত্র তৈরি করবেন। তবে তাঁর কোনও তাড়াহুড়ো নেই।

মদন মিত্র মানেই রঙিন এক চরিত্র। কখনও তিনি রাস্তায় বাইক ছোটান, কখনও জিমে কসরত করেন, রঙ-বেরঙা পঞ্জাবি আর রোদচশমায় বলে উঠেন 'ও লাভলি'। তাঁর মিউজিক ভিডিয়ো ঝড়ের গতিতে ভাইরাল হয়, তাঁর ফেসবুক লাইভ দেখতে হুমড়ি খেয়ে পড়েন আট থেকে আশি। সেই মদন মিত্রকে নিয়েই দুই পরিচালক বানাবেন বায়োপিক।

কামারহাটির বিধায়ক মদন মিত্র জানিয়েছেন, 'গত দু’বছর ধরে বায়োপিক করার চাপ আসছিল। কিন্তু হেরে যাওয়া পরাজিত সৈন্য হিসেবে নয়, কামারহাটি রায়ের জন্য আমি অপেক্ষা করছিলাম'। মদন মিত্র আগেই জানিয়েছেন তাঁর বায়োপিকে জীবনের সমস্ত উঠাপড়া তুলে ধরা হবে, সেখানে থাকবে তাঁর সকল রাজনৈতিক সহযোদ্ধারাও। বিধায়ক জানান, 'স্ত্রী একজন থাকবেন, তবে আমার বায়োপিকে নায়িকা কিন্তু অনেকে থাকবে। আমি নিজেও বায়োপিকে একবার তো পর্দায় মুখ দেখাবই। সারদা-নারদ এই সব থাকবে। আমার জীবন খোলা বইয়ের মত।'

রাজর্ষি দে, মদন মিত্র ও রাজা চন্দ 
রাজর্ষি দে, মদন মিত্র ও রাজা চন্দ 


জানা গিয়েছে, রাজা চন্দের বায়োপিকে মদন মিত্রর ভূমিকায় অভিনয় করতে চলেছেন শ্বাশত চট্টোপাধ্যায়। মদন মিত্রর নিজেও ভীষণ পছন্দ অভিনেতাকে। কাকতালীয়ভাবে রাজর্ষি দে-ও মদন মিত্র-র বায়োপিকে নাম ভূমিকায় ভেবে রেখেছিলেন শ্বাশত চট্টোপাধ্যায়কে। তবে এখন মুখ বদল না করে উপায় নেই।

একই ব্যক্তিত্বকে নিয়ে দুটো বায়োপিক কেন? সেই প্রশ্নের জবাবও দিয়েছেন পরিচালক রাজর্ষি দে। তাঁর কথায়, 'এক বিষয় নিয়ে দুটো ছবি অনেক হয়েছে .. রাজা (চন্দ) উনার মতো করবে আমি আমার মতো, দুটো ছবি হচ্ছে মদন দা-কে (নিয়ে) আর এটা নিয়ে কথা বলার আছে কি ?'

উদাহরণ হিসাবে রাজর্ষি দে জানান, এর আগে ব্যোমকেশকে নিয়ে বহু ছবি তৈরি হয়েছে, ভগত সিং-কে নিয়েও তো একাধিক ছবি রুপোলি পর্দায় এসেছে। জানা যাচ্ছে পুজোর আগেই রাজা চন্দ পরিচালিত মদন মিত্র-র বায়োপিকের কাজ শুরু হবে। 

বন্ধ করুন