বাংলা নিউজ > বায়োস্কোপ > মুক্তি পেল ‘মালিনী’, হারিয়ে যাওয়া লেখকের রহস্য নিয়েই এই শর্ট ফিল্ম
মালিনীর একটি দৃশ্যে ঋ 
মালিনীর একটি দৃশ্যে ঋ 

মুক্তি পেল ‘মালিনী’, হারিয়ে যাওয়া লেখকের রহস্য নিয়েই এই শর্ট ফিল্ম

  • ছবির পরিচালনায় রয়েছেন অর্পণ বসাক। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে অভিনেত্রী ঋ সেন, অভিনেতা সুজয় প্রসাদ চট্টোপাধ্যায় এবং সুপ্রতীম সাহাকে।

এবার লেখককে কেন্দ্রবিন্দুতে রেখে ছবির গল্প বুনছেন পরিচালক অর্পণ বসাক। ছবির নাম 'মালিনী'। এই শর্ট ফিল্মে প্রধান চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী ঋ সেন, অভিনেতা সুজয় প্রসাদ চট্টোপাধ্যায় এবং সুপ্রতীম সাহা। সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেল এই ছবি। 

এই গল্পের মূল বিষয়, স্মরণজিত নামে ২৭ বছরের এক লেখকের জীবনকে ঘিরে। যাঁর লেখা চারটি উপন্যাস পাঠকের মন জয় করেছে। স্মরণজিতের একটি গল্পের নাম 'মালিনী'।জনপ্রিয়তা পাওয়ার পরই আচমকা মন বদল করেন লেখক, হঠাৎ কলম ছেড়ে দেন। গ্ল্যামার ও গ্লিটারের দুনিয়া ছেড়ে আচমকাই তাঁর এমন হারিয়ে যাওয়া নিয়ে প্রশ্ন জাগে অনেকেরই মনে।

শ্যুটিংয়ের ফাঁকে
শ্যুটিংয়ের ফাঁকে

বহুদিন পর এক সাংবাদিক একটি গল্পের খোঁজে স্মরণজিতকে খুঁজে বের করেন। এরপর তাঁর একটি সাক্ষাৎকারের ব্যবস্থাও করেন। কী হয়েছিল স্মরণজিতের সঙ্গে? মালিনী কে ছিলেন? এই সব প্রশ্নের খোঁজ শুরু হয়।

ক্যামেরা চলছে…
ক্যামেরা চলছে…
মালিনীর সাংবাদিক বৈঠকে সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়
মালিনীর সাংবাদিক বৈঠকে সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়

ছবিতে ১৯ বছরের সুপ্রতিম সাহাকে দেখা যাবে ২৭ বছরের স্মরণজিতের ভূমিকায় অভিনয় করতে। অভিনেত্রী ঋ অর্থাৎ ঋতুপর্ণা সেনকে ছবিতে দেখা যাবে শ্রীময়ীর চরিত্রে অভিনয় করতে। তাঁর সাংবাদিক সত্ত্বাই শেষ পর্যন্ত স্মরণজিতকে খুঁজে বার করবে। অন্যদিকে, ছবিতে বিশেষ ভূমিকায় দেখা যাবে সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়কে। আনন্দ চৌধুরী, ঐশীকে দেখা যাবে ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে। 

'মালিনী'র গল্পকার ও পরিচালক অর্পণ বসাক। সিনেম্যাটোগ্রাফার অনুভব চট্টোপাধ্যায় এবং ছবির প্রযোজনায় রয়েছেন বিশ্বজিৎ কুমার। 

বন্ধ করুন