বাংলা নিউজ > বায়োস্কোপ > Sushmita Sen: 'আমার স্বপ্ন ভেঙে চুরমার করে দিয়েছিলেন', মহেশ ভাটকে নিয়ে বিস্ফোরক সুস্মিতা
মহেশের সঙ্গে বিতণ্ডায় জড়ান সুস্মিতা।

Sushmita Sen: 'আমার স্বপ্ন ভেঙে চুরমার করে দিয়েছিলেন', মহেশ ভাটকে নিয়ে বিস্ফোরক সুস্মিতা

  • ১৯৯৪ সাল। মিস ইউনিভার্সের মুকুট ওঠে সুস্মিতার মাথায়। তার দু'বছর পর আসে মহেশের ছবিতে কাজের সুযোগ। কিন্তু সুস্মিতার অভিনয় দক্ষতা নিয়ে সন্তুষ্ট হতে পারছিলেন না পরিচালক।

মহেশ ভাটের হাত ধরে অভিনয়ে হাতেখড়ি। আর সেই পরিচালকের সঙ্গেই বিতণ্ডায় জড়িয়েছিলেন সুস্মিতা সেন। জল এত দূর গড়ায় যে, প্রথম ছবির শ্যুট ছেড়ে বেরিয়ে আসতে চান বঙ্গতনয়া।

১৯৯৪ সাল। মিস ইউনিভার্সের মুকুট ওঠে সুস্মিতার মাথায়। তার দু'বছর পর আসে মহেশের ছবিতে কাজের সুযোগ। কিন্তু সুস্মিতার অভিনয় দক্ষতা নিয়ে সন্তুষ্ট হতে পারছিলেন না পরিচালক। প্রকাশ্যেই চলত বকাবকি, তিরস্কার। মহেশের এ হেন আচরণে ভেঙে গুড়িয়ে যায় সুস্মিতার আত্মবিশ্বাস।

সম্প্রতি টুইঙ্কল খন্নাকে দেওয়া এক সাক্ষাৎকারে সুস্মিতা বলেন, 'আমাকে স্বীকার করতেই হবে যে, উনি একজন অসাধারণ পরিচালক। কারণ সংবাদমাধ্যম, প্রযোজনা লোকেদের সংস্থার সামনে উনি আমার আত্মবিশ্বাস ভেঙে চুরমার করে দিয়েছিলেন। সকলের সামনে আমাকে আক্রমণ করেছিলেন।'

অভিনয়ের ক্ষেত্রে তাঁর কোনও অভিজ্ঞতা নেই। এ কথা শুরুতেই মহেশকে জানিয়েছিলেন সুস্মিতা। কিন্তু এই অকপট স্বীকারোক্তিতেও কমেনি তিরস্কারের ধার। তিনি বলেন, 'আমি খুব রেগে গিয়েছিলাম। সেট থেকে বেরিয়ে আসছিলাম। উনি আমার হাত ধরে আটকাতে চেয়েছিলেন। আমি হাত সরিয়ে নিয়েছিলাম। বলেছিলাম, আমার সঙ্গে এ ভাবে কথা বলবেন না। উনি আবার আমার হাত ধরেন। বলেন, এই রাগটাকেই ক্যামেরার সামনে কাজে লাগাতে। আমি তাই করেছিলাম।'

এর পর আর পিছনে ফিরে তাকাননি সুস্মিতা। মহেশ ভাটের সঙ্গে 'দস্তক'-এর পর একাধিক ছবি করেন তিনি। প্রশংসিতও হন। তবে প্রায় তিন দর্শক আগের সেই স্মৃতি এখনও উজ্জ্বল অভিনেত্রীর মনে।

বন্ধ করুন